সেকশন

বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

এবার যশোর ও বরিশালে ফ্লাইট চলাচল বন্ধ

আপডেট : ২৬ মে ২০২৪, ০৫:২১ পিএম

প্রবল ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে বৈরি আবহাওয়ায় এবার যশোর ও বরিশাল বিমান বন্দরেও ফ্লাইট ওঠানামা বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এর আগে সকাল থেকে কক্সবাজার বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে। 

এছাড়া দুপুর ১২টা থেকে বন্ধ আছে ঢাকার শাহজালাল, চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দরের কার্যক্রমও। 

আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হলে আবারো ফ্লাইট চালু করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। তবে চট্টগ্রামের শাহ আমানতে রাত ৮টা থেকে পুনরায় ফ্লাইট ওঠানামা করবে বলে জানানো হয়েছে। 

যদিও আবহাওয়ার পরিস্থিতি দেখে এ সময় বাড়ানো হতে পারে।  এ বিষয়ে স্ব স্ব এয়ারলাইন্সগুলো যাত্রীদের সাথে আলোচনার মাধ্যমে ব্যবস্থা নিয়েছে।

এদিকে, ঘূর্ণিঝড় রিমালের কারণে পায়রা ও মোংলা সমুদ্রবন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত ও চট্টগ্রাম ও কক্সবাজারে ৯ নম্বর মহাবিপদ সংকেত জারি করা হয়েছে। বন্দরে জারি করা হয়েছে সর্বোচ্চ সর্তকতা এলার্ট-৪ ।

সতর্কতার অংশ হিসেবে গতকাল রাত থেকে বন্দরের বহির্নোঙর ও জেটিতে পণ্য ওঠানামা বন্ধ করা হয়েছে। এছাড়া বন্দরের কী গ্যান্ট্রি ক্রেন, পন্টুনসহ বিভিন্ন যন্ত্রপাতির নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ছোটখাট যন্ত্রপাতিগুলোকে একস্থানে জড়ো করে নিরাপদে রাখা হয়েছে। 

বিভিন্ন তথ্য সমন্বয়ে চট্টগ্রাম বন্দরে চারটি ও মোংলা বন্দরে একটি কন্ট্রোল রুম চালু করা হয়েছে। বহির্নোঙরে অবস্থানকারী বড় বড় জাহাজগুলোকে আরো গভীর সাগরে গিয়ে নিরাপদে থাকা এবং বন্দরের সাথে সার্বক্ষণিক যোগাযোগ ও প্রয়োজনীয় নির্দেশনা অনুসরণের নির্দেশ দেওয়া হয়েছে।

টাইমলাইন: ঘূর্ণিঝড় রিমাল
ঈদুল আজহা উপলক্ষে বেনাপোল স্থলবন্দর দিয়ে টানা পাঁচ দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। সেইসঙ্গে কাস্টমস এবং বন্দরের সব কার্যক্রম বন্ধ থাকবে। এর ফলে ভারত ও বাংলাদেশ বেনাপোল পেট্রাপোল বন্দরে...
নিহত এইচএসসি পরীক্ষার্থী অধরা চৌধুরী মোহনা (১৮) পটুয়াখালী সরকারি মহিলা কলেজের মানবিক বিভাগের ছাত্রী ছিলেন। তিনি পটুয়াখালী পৌরসভার শিমুলবাগ নামক এলাকার মো. রাসেল মুন্সীর বড় মেয়ে।
যশোরের বেনাপোল ও শার্শা সীমান্ত এলাকায় জনসাধারণকে সতর্ক করে মাইকিং করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সীমান্ত অনুপ্রবেশরোধ ও গরু ছাগলের অনুপ্রবেশসহ সীমান্তে না যাওয়ার আহ্বান জানিয়েছেন কর্তৃপক্ষ।
ঝালকাঠির নলছিটিতে সাইদুল তালুকদার হত্যা মামলায় মোল্লারহাট ইউপি চেয়ারম্যান কবির হোসেন হাওলাদারসহ ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও আসামিদের আরও ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১...
রাজধানীতে কোরবানির পশুর হাট শুরুর প্রথম দিনেই নির্ধারিত জায়গার বাইরে সড়ক ও ফুটপাতে বেচা-কেনা করছেন ব্যবসায়ীরা। সড়কের ওপর অস্থায়ী বাঁশ, খুঁটি বসিয়ে গরু-ছাগল বেঁধে রাখা হয়েছে। এতে রাজধানীর তেজগাঁওসহ...
কোন আইসক্রিম খুলতেই পাওয়া গেল মানুষের আঙুল। এমন বিস্ময়কর ঘটনা ঘটেছে ভারতের মুম্বাইতে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.