সেকশন

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

চট্টগ্রাম নগরীতে বাড়ছে তালাকের প্রবণতা

আপডেট : ০৩ অক্টোবর ২০১৮, ১২:১৯ পিএম
চট্টগ্রামে বাড়ছে বিয়ে বিচ্ছেদের ঘটনা। পরস্পরের প্রতি সন্দেহ, নির্যাতন, বনিবনা না হওয়াকে ঘর ভাঙার কারণ হিসেবে দেখানো হচ্ছে। উচ্চবিত্ত থেকে শুরু করে নিম্নবিত্ত সমাজের সব স্তরেই বাড়ছে তালাকের প্রবণতা।

বিয়ে বিচ্ছেদের আবেদন নিয়ে প্রতিদিনই চট্টগ্রাম সিটি করপোরেশনের সালিশি আদালতে হাজির হচ্ছেন দম্পতিরা। সমাজের উঁচুস্তর থেকে শুরু করে নিম্নবিত্ত--আবেদনকারীদের মধ্যে আছেন সব পর্যায়ের মানুষ।

চট্টগ্রাম নগরীতে চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত ঘর ভেঙেছে অন্তত আড়াই হাজার। সিটি করপোরেশনের হিসাবে নগরীতে গত পাঁচ বছরে বিচ্ছেদের হার বেড়েছে ৪৩ ভাগ।

বর্তমান সমাজ বাস্তবতা ও মূল্যবোধের পরিবর্তনের কারণে পারিবারিক বন্ধন আলগা হচ্ছে বলে মনে করছেন বিশ্লেষকেরা।

তবে, বিয়ে বিচ্ছেদ নিয়ে সামাজিক দৃষ্টিভঙ্গির পরিবর্তন জরুরি বলে মনে করছেন নারী নেত্রীরা।

বিশ্লেষকেরা বলছেন, প্রযুক্তির নির্ভরতা ও নগরজীবন অনেকের খাপ খাইয়ে চলার দক্ষতা কমিয়ে দিচ্ছে। এর প্রভাব পড়ছে সমাজ থেকে শুরু করে পারিবারিক জীবনে।

/এইচ.এ/
এবারের ঈদযাত্রা স্বস্তিকর হয়েছে দাবি করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাস্তার জন্য কোন যানজট হচ্ছে না। শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.