সেকশন

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

দেড় যুগেও চালু হয়নি ডলুরা শুল্ক স্টেশন

আপডেট : ০৮ অক্টোবর ২০১৮, ০১:১৮ পিএম
সুনামগঞ্জ সদর উপজেলার সীমান্তে ডলুরা শুল্ক স্টেশনটি চালু হয়নি দেড় যুগেও। উন্নত যোগাযোগ ব্যবস্থা ও শহরের কাছাকাছি হওয়ায় এ শুল্ক স্টেশন চালু হলে আমদানি-রপ্তানি বৃদ্ধি পাবে বলছেন ব্যবসায়িরা। তারা মনে করেন এটি চালু হলে সরকারের রাজস্ব আয়ের নতুন পথ তৈরি হওয়ার পাশাপাশি কর্মসংস্থান হবে কয়েক হাজার মানুষের।

সুনামগঞ্জ সদর উপজেলার ডলুরা ও ভারতের বালাটের লালপানি গ্রামের পাশেই ডলুরা শুল্ক স্টেশনের স্থান। এর পাশেই রয়েছে দেশের দ্বিতীয় বর্ডার হাট। ১৯৯৭ সালে বাংলাদেশ সরকার শুল্ক স্টেশনটি চালুর উদ্যোগ নিলেও বিভিন্ন কারণে সম্ভব হয়নি আজ পর্যন্ত।

সুনামগঞ্জে চারটি শুল্ক স্টেশন থাকলেও যোগাযোগ ব্যবস্থা অনুন্নত হওয়ায় বছরের দীর্ঘ সময় পণ্য পরিবহন বন্ধ থাকে। কিন্তু ডলুরায় উন্নত যোগাযোগ ব্যবস্থা ও শহরের কাছাকাছি হওয়ায় এ স্টেশন চালু হলে আমদানি-রপ্তানি বাড়বে বলে মনে করেন ব্যবসায়িরা।

শুল্কস্টেশনটি চালু হলে কয়েক হাজার মানুষের কর্মসংস্থান হবে বলছেন স্থানীয় প্রতিনিধিরা।

ডলুরা শুল্কস্টেশনটি অতি দ্রুত চালুর ব্যপারে কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন ব্যবসায়ী নেতারা।

এ বিষয়ে ক্যামেরার সামনে কথা না বললেও শুল্কস্টেশনের জায়গা চিহ্নিতকরনের কাজ করা হচ্ছে বলে জানান সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক।

/এম-আই/
বিএনপি ভারতের সঙ্গে সমস্যা তৈরি করে দেশের ক্ষতি করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ, ঢাকা জেলা...
চাঁদপুরে মেঘনা নদীতে একসঙ্গে গোসলে নেমে স্ত্রীর সামনেই ডুবে গেলেন স্বামী। আজ বৃহস্পতিবার সকাল ৭টায় চাঁদপুর শহরের বড়স্টেশন লঞ্চঘাট এলাকায় এই ঘটনা ঘটে। নিখোঁজের নাম জহিরুল ইসলাম (৩০)।
রোগের কারণে মাঝে মাঝে শার্টের বোতাম লাগানো বা জুতার ফিতা লাগানোর মতো সহজ কাজও করতে পারতেন না তিনি। গত ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার বক্সিং ডে টেস্ট কাভার করছিলেন ভন। কিন্তু হঠাৎ এতটাই...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.