সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

প্রতিমা তৈরিতে ব্যস্ত কারিগররা

আপডেট : ০৮ অক্টোবর ২০১৮, ০১:১৮ পিএম
শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পী ও আয়োজকরা। হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় এ ধর্মীয় উৎসবের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে প্রশাসন।

মাত্র কদিন পরই শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব, শারদীয় দুর্গাপূজা। শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত সাভারের প্রতিমা শিল্পী ও আয়োজকরা। চলছে প্রতিমায় শেষ প্রলেপ দেয়ার কাজ। এরপরই রঙ্গীন পোশাক আর গহনায় সাজিয়ে তোলা হবে প্রিয় দেবতাদের।

নেত্রকোণায় ভিন্ন আঙ্গিকে ৪৮৮টি মন্ডপে চলছে পূজার আয়োজন। যশোরের শার্শায় ছোট-বড় মিলে প্রায় ৩০টি মন্ডপে দুর্গোৎসবের প্রস্তুতি নেয়া হয়েছে।

দুষ্টের দমন ও শিষ্টের পালনে দেবীদূর্গা এবছর আসবেন ঘোড়ায় চড়ে, আর যাবেন দোলায়। হিন্দু রীতিমতে দেবীর আগমনকে শুভ লক্ষণ হিসেবে দেখলেও বিদায় নিয়ে চিন্তিত হিন্দু সম্প্রদায়ের মানুষ।

সুন্দরভাবে উৎসব সম্পন্ন করতে নিরাপত্তাসহ সব ধরণের প্রস্তুতি নেয়ার কথা জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

সোমবার মহালয়ার মধ্য দিয়ে শুরু হবে শারদীয় দূর্গোৎসব। আর ১৫ থেকে ১৯ অক্টোবর অনুষ্ঠিত হবে দেবীপূজার মূল আয়োজন।

/এম-আই/
কোরবানি ঈদে গরু বা মুরগি যেটাই রান্না করা হোক না কেন, সঙ্গে থাকা দরকার পোলাও। কারণ মাংসের সঙ্গে পোলাও আমাদের সবার পছন্দ। অতিথি আপ্যায়নে নতুন কিছু রাখতে চাইলে রান্না করতেই পারেন মজাদার কাশ্মীরি পোলাও।
ভারতের পশ্চিমবঙ্গে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস নামের একটি যাত্রীবাহী ট্রেনের সঙ্গে একটি মালবাহী ট্রনের সংঘর্ষ হয়েছে। এতে এখন পর্যন্ত পাঁচজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অন্তত ২৫ জন। হতাহতের...
গ্রুপ পর্ব তো কোনো রকমে পার হলো, সামনে সুপার এইটে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে বাংলাদেশের সামনে। সে ধাপ পেরোতে গেলে সব বিভাগে ভালো করতে হবে। আজ নেপালের বিপক্ষে ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক শান্তও একই...
মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে দিনাজপুরের হিলি সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীকে (বিএসএফ) মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.