সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

ঝুঁকিপূর্ণ ও অপরাধ প্রবণ এলাকা বেনাপোল সীমান্ত

আপডেট : ০৯ অক্টোবর ২০১৮, ১১:২৯ এএম
ঝুঁকিপূর্ণ ও অপরাধ প্রবণ এলাকা যশোরের বেনাপোল সীমান্ত। ভারতের সাথে দূরত্ব কম হওয়ায় অস্ত্র, মাদক ও মানব পাচারের নিরাপদ রুট হিসাবে এ সীমান্তকে ব্যবহার করে চোরাকারবারীরা। তবে গত কিছুদিনে পাচার অনেক কমে এসেছে বলে দাবি র‌্যাব, বিজিবি ও স্থানীয় প্রশাসনের।

সীমান্তবর্তী এলাকাগুলোর মধ্যে পাচারের নিরাপদ রুট হিসেবে পরিচিত নাম বেনাপোল। যশোরের এ সীমান্তের একাধিক পথে পাচার হয় অস্ত্র, মাদক, স্বর্ণ এবং নারী-শিশুসহ বিভিন্ন পণ্য।

কিছুদিন আগে শার্শার শিকারপুর সীমান্ত থেকে ৭৩কেজি সোনা এবং বেনাপোলের শিকড়ী থেকে ৬৩ লাখ টাকা মূল্যের নিষিদ্ধ ভারতীয় ঔষধ, পোশাক এবং কসমেটিক্স পণ্য আটক করে বিজিবি। এছাড়া এক মাসের মধ্যে আটক করা হয়েছে ৯টি মাদকের চালান।

তবে সীমান্তরক্ষী বাহিনী বিজিবির দাবি, পাচার রোধে কঠোর অবস্থানে রয়েছে তারা। ফলে প্রতিনিয়ত আটক হচ্ছে চোরাই পণ্য।

নারী-শিশু পাচার ও চোরাচালানের কারণে আতঙ্কে থাকেন বেনাপোলের স্থানীয় বাসিন্দারা। তাই সীমান্তে সব ধরনের চোরাচালান বন্ধে বিজিবিকে আরো কঠোর হওয়ার আহ্বান তাদের।

/এম-আই/

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মুদ্রাস্ফীতির কারণে ক্রয়ক্ষমতার ঊর্ধ্বে থাকায় কোরবানির পশু কিনতে অনেকেই আর্থিকভাবে আক্রান্ত হয়েছেন। তাই এবারের ঈদে আনন্দ উপভোগ করার সুযোগ নেই। 
জটিল সমীকরণের ধারে কাছেও যেতে পারেনি নেদারল্যান্ডস। সেন্ট লুসিয়াতে শ্রীলঙ্কার কাছে পাত্তাই পায়নি ডাচরা। টুর্নামেন্টে বিদায় ঘণ্টা বাজার পর জ্বলে ওঠা লঙ্কানরা আগ্রাসী ব্যাটিং করে নেদারল্যান্ডসকে ২০২...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.