সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

শিশু লামিয়াকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করেছে পুলিশ

আপডেট : ১৬ অক্টোবর ২০১৮, ০৪:৫৬ পিএম
বরিশালে অমানবিক শারীরিক নির্যাতনের শিকার ৯ বছর বয়সী শিশু লামিয়াকে উদ্ধার করেছে পুলিশ। মুমূর্ষু অবস্থায় তাকে ভর্তি করা হয়েছে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে। এ ঘটনায় গৃহকর্ত্রী শারমিন আক্তারকে গ্রেপ্তার করা হয়েছে। তবে গৃহকর্তা আশরাফুল ইসলাম চৌধুরী পলাতক রয়েছেন।

গৌরনদী উপজেলার বাটাজোর গ্রামের লামিয়া আক্তার। ৬ মাস আগে তাকে গৃহকর্মী হিসেবে কাজে নেন বরিশালের মদিনা এলাকার বাসিন্দা, এনজিওকর্মী আশরাফুল ইসলাম ও স্বাস্থ্যকর্মী শারমিন আক্তার দম্পত্তি। শুরুর দিকে আদর যত্ন করলেও কিছুদিন পর থেকে, কাজে কোনো ত্রুটি পেলেই লামিয়ার উপর শুরু হয় নির্যাতন। যার চিহ্ন লামিয়ার পুরো শরীরে।

প্রায় প্রতিদিনই শিশুটির কান্না ও চিৎকার শুনে সন্দেহ হয় এলাকাবাসীর। উড়ো চিঠির মাধ্যমে তারা বিষয়টি গোয়েন্দা পুলিশকে জানালে সোমবার সন্ধ্যায় ওই বাসা থেকে লামিয়াকে উদ্ধার করা হয়।

আশঙ্কাজনক অবস্থায় শিশুটিকে উদ্ধারের পর বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে ভর্তি কর হয়েছে। লামিয়ার প্রায় পুরো শরীরেই আঘাতের ক্ষত রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

লামিয়াকে নির্যাতনকারী শারমিন আক্তারকে গ্রেপ্তার করা হলেও, পলাতক রয়েছেন গৃহকর্তা আশরাফুল ইসলাম।

এ ব্যাপারে স্থানীয় এয়ারপোর্ট থানায় মানবপাচার ও শিশু নির্যাতন আইনে মামলা করেছে পুলিশ।

/এ এইচ/

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মুদ্রাস্ফীতির কারণে ক্রয়ক্ষমতার ঊর্ধ্বে থাকায় কোরবানির পশু কিনতে অনেকেই আর্থিকভাবে আক্রান্ত হয়েছেন। তাই এবারের ঈদে আনন্দ উপভোগ করার সুযোগ নেই। 
কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী শোলাকিয়া ঈদগাহ মাঠে লক্ষাধিক মুসল্লির অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে ১৯৭তম ঈদুল আজহার জামাত। প্রতিবছরের মতো কিশোরগঞ্জসহ আশপাশের জেলার মুসল্লিরা ঈদের জামাতে অংশ নেন। ঈদ জামাতকে ঘিরে...
সারা দেশের মানুষ যখন ঈদের আনন্দে মেতেছে, তখন সুনামগঞ্জবাসী বন্যাকবলিত। শনিবার থেকে অব্যাহত বর্ষণের ফলে জেলার সকল নদ-নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমা অতিক্রম করেছে। রোববার সন্ধ্যায় নদীর পানি কিছুটা...
দেশের অন্যতম বৃহৎ ঈদগাহ মাঠ গোর-এ-শহীদ ময়দানে ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হয়েছে। মাওলানা সামশুল আলম কাশেমীর ইমামতিতে আজ সোমবার সকাল সাড়ে ৮টায় নামাজ শুরু হয়। নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর...
জটিল সমীকরণের ধারে কাছেও যেতে পারেনি নেদারল্যান্ডস। সেন্ট লুসিয়াতে শ্রীলঙ্কার কাছে পাত্তাই পায়নি ডাচরা। টুর্নামেন্টে বিদায় ঘণ্টা বাজার পর জ্বলে ওঠা লঙ্কানরা আগ্রাসী ব্যাটিং করে নেদারল্যান্ডসকে ২০২...
কোরবানি ঈদে গরু বা মুরগি যেটাই রান্না করা হোক না কেন, সঙ্গে থাকা দরকার পোলাও। কারণ মাংসের সঙ্গে পোলাও আমাদের সবার পছন্দ। অতিথি আপ্যায়নে নতুন কিছু রাখতে চাইলে রান্না করতেই পারেন মজাদার কাশ্মীরি পোলাও।
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.