সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

সামাজিক নিরাপত্তায় অনিয়মের অভিযোগ স্থানীয় জনপ্রতিনিধিদের বিরুদ্ধে

আপডেট : ৩১ অক্টোবর ২০১৮, ০৪:৩৯ পিএম
শেরপুরে চাহিদামতো টাকা না দেয়ায় যেমন মিলছে না সামাজিক নিরাপত্তা কর্মসূচির কার্ড। তেমনি টাকার বিনিময়ে আবার অল্প বয়সিদেরও অন্তর্ভুক্ত করা হচ্ছে তালিকায়। সরকারের এ কর্মসূচি নিয়ে নানা অনিয়মের অভিযোগ পাওয়া যাচ্ছে জনপ্রতিনিধিদের বিরুদ্ধে।

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় বয়স্ক ও বিধবা ভাতার একটি কার্ড নিতে গুণতে হচ্ছে ৫ থেকে ৮ হাজার টাকা। টাকা না দিলে কার্ডতো দূরের কথা, নানাভাবে হয়রানির অভিযোগ জনপ্রতিনিধিদের বিরুদ্ধে। তবে টাকা দিলেই বয়স প্রমাণের ভুয়া কাগজ দেখিয়ে কম বয়সিদেরও তালিকাভূক্ত করছেন তারা। এমনকি সে তালিকায় সদস্য করা হচ্ছে একই পরিবারের একাধিক ব্যক্তিকে।

শুধু তাই নয়, চাহিদা মতো টাকা না পেলে একজনের কার্ড আরেকজনের কাছে বিক্রির অভিযোগও করেছেন অনেকে।

তবে এ বিষয়ে জনপ্রতিনিধিদের কেউ ক্যামেরায় কথা বলতে রাজি হননি।

সংশ্লিষ্ট দপ্তরের দাবি, জনবল সংকটের কারণে জনপ্রতিনিধিদের মাধ্যমেই এসব বরাদ্দ দেয়া হয়। তবে অনিয়মের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন কর্মকর্তারা।

জনপ্রতিনিধিদের অনিয়মে সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচির সুফল বঞ্চিত হচ্ছেন প্রকৃতজনেরা। এসব বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়ার দাবি ভুক্তভোগীদের।

/এম-আই/
শুক্রবার সকাল ১০টার দিকে টাঙ্গাইল–ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কের মধুপুর পৌর শহরের মালাউবাড়ী নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে প্রাথমিকভাবে হতাহতদের পরিচয় পাওয়া যায়নি।
উজানের ঢল কমে আসায় সুনামগঞ্জে সুরমাসহ সব নদ-নদীর পানি কমতে শুরু করেছে। ধীরগতিতে হলেও প্লাবিত বিভিন্ন এলাকা থেকে পানি নামতে শুরু করেছে। তবে কমেনি বানভাসিদের ভোগান্তি।
ফরিদপুরের মধুখালীতে পূর্বাশা পরিবহনের একটি বাসের ধাক্কায় অটোরিকশায় (ইজিবাইক) থাকা দুই যাত্রী মারা গেছেন। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে মধুখালী বাজারের বালিয়াকান্দি লিঙ্ক রোড এলাকায় এ...
কক্সবাজার পৌরসভার বাদশাঘোনা এলাকায় পাহাড় ধসে স্বামী-স্ত্রী মারা গেছেন। বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে পাহাড় এই ধসের ঘটনা ঘটে। নিহতেরা হলেন স্থানীয় উমর ফারুক জামে মসজিদের মুয়াজ্জিন আনোয়ার হোসেন ও তাঁর...
আরও বড় আকারের স্ক্রিন ও পাতলা কেসিং নিয়ে বাজারে আসতে যাচ্ছে অ্যাপল ওয়াচ ১০ সিরিজ। এ ছাড়া থ্রিডি প্রিন্টিং টেকনোলজির সাহায্যে তৈরি স্ট্র্যাপে ম্যাগনেটিক প্রযুক্তি ব্যবহার করা হতে পারে। আগামী...
যে কারণে এবারের হজে বেশি মৃত্যু এবার পবিত্র হজ পালন করতে গিয়ে এক হাজারের বেশি মুসল্লির মৃত্যু হয়েছে। যাদের বেশিরভাগই মারা গেছেন তীব্র গরমে। অসুস্থ হয়ে চিকিৎসা নিয়েছেন দুই হাজারের বেশি হজযাত্রী।...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.