সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

বরিশালে ৬৭ ভাগ ডায়াগনস্টিক সেন্টারের অনুমোদন নেই

আপডেট : ০৪ আগস্ট ২০২০, ১০:২৫ এএম
বরিশালে ৬৭ ভাগ ডায়াগনস্টিক সেন্টারেরই অনুমোদন নেই। এসব প্রতিষ্ঠানে রোগীদের সঙ্গে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগও রয়েছে। এছাড়া দক্ষ চিকিৎসকের নাম ভাঙিয়ে বিভিন্ন স্বাস্থ্য পরীক্ষার ভুয়া রিপোর্ট দেয়া হচ্ছে।

নগরীর জর্ডান রোডে দি বরিশাল সেন্ট্রাল মেডিকেল সার্ভিস নামের একটি ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ২৩ জুলাই অভিযোগ ওঠে, বিভিন্ন স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট দেয়া হচ্ছে এমন একজন ডাক্তারের নামে, যিনি অনেক আগেই মারা গেছেন। মেয়াদোত্তীর্ণ প্রতিষ্ঠানটির কর্তব্যরত চিকিৎসকও ব্যবহার করছেন ভুয়া ডিগ্রি। একই দিন আগরপুর রোডের দি মুন মেডিকেল সার্ভিসেস নামের ডায়াগনস্টিক সেন্টারে অভিযানে প্রমাণ মেলে, মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট দিয়ে নমুনা পরীক্ষার।

অনুমোদন নেয়ার সময় ডায়াগনস্টিক সেন্টারগুলোতে টেকনোলজিস্ট দেখানো হলেও, অনুমোদন পাওয়ার পর তাদের বিদায় দিয়ে পরীক্ষা করানো হয় অদক্ষ টেকনিশিয়ান কিংবা পরিচ্ছন্নতা কর্মিদের দিয়ে। পরে, ডাক্তারের জাল সাক্ষরের কাগজে দেয়া হচ্ছে ভুয়া রিপোর্ট।

এসব অভিযোগের কথা স্বীকার করে প্রশাসন বলছে, স্বাস্থ্য খাতের অনিয়ম বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে। অভিযুক্ত ডায়াগনস্টিক সেন্টারগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলেছে জেলা স্বাস্থ্য বিভাগও।

অনিয়মের অভিযোগে এরই মধ্যে বন্ধ করে দেয়া হয়েছে অনুমোদনহীন ১৪টি ডায়াগনস্টিক সেন্টার। সিলগালা করা হয়েছে দুটি প্রতিষ্ঠান।
উজানের ঢল কমে আসায় সুনামগঞ্জে সুরমাসহ সব নদ-নদীর পানি কমতে শুরু করেছে। ধীরগতিতে হলেও প্লাবিত বিভিন্ন এলাকা থেকে পানি নামতে শুরু করেছে। তবে কমেনি বানভাসিদের ভোগান্তি।
কক্সবাজার পৌরসভার বাদশাঘোনা এলাকায় পাহাড় ধসে স্বামী-স্ত্রী মারা গেছেন। বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে পাহাড় এই ধসের ঘটনা ঘটে। নিহতেরা হলেন স্থানীয় উমর ফারুক জামে মসজিদের মুয়াজ্জিন আনোয়ার হোসেন ও তাঁর...
কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ৩৪টি শিবিরে বাস করে অন্তত ১০ লাখ রোহিঙ্গা। আশ্রয় নেওয়ার কিছুদিন পরে আধিপত্য বিস্তারকে ঘিরে তাদের মাঝে তৈরি হয় একাধিক সশস্ত্র গ্রুপ। শুরু হয় খুনোখুনি।
দুর্নীতির অভিযোগে অভিযুক্ত পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদের সাভানা পার্ক ফের চালু করার পাঁচদিনের মধ্যে ৩ লাখ ২৬ হাজার টাকা সরকারি কোষাগারে জমা করেছে দুদকের নিয়োগ করা রিসিভাররা। আদালতের...
ইউরো শুরু হওয়ার আগেই জানা ছিল, গ্রুপ অব ডেথে লড়তে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন ইতালি। গ্রুপ ‘বি’তে গতকাল স্পেনের কাছে ১-০ গোলে হেরে ইতালির দ্বিতীয় রাউন্ডে যাওয়াই পড়ে গেছে ঝুঁকিতে। 
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.