সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

জোয়ারে বাঁধ ভেঙে প্লাবিত লক্ষ্মীপুরের বেশ কিছু এলাকা

আপডেট : ২৩ আগস্ট ২০২০, ১১:৫৫ এএম
নদ-নদীর পানিবৃদ্ধি আর জোয়ারের কারণে বাঁধ ভেঙে প্লাবিত হয়েছে লক্ষ্মীপুরে বেশ কিছু এলাকা। সড়ক ও সেতু ভেঙে যাওয়ায় বিচ্ছিন্ন যোগাযোগ ব্যবস্থা। পানিবন্দি অবস্থায় দিন কাটাচ্ছেন কয়েকটি গ্রামের অন্তত ৫০ হাজার মানুষ।

বৃষ্টির কারণে কয়েকদিন ধরেই পানি বাড়ছে লক্ষ্মীপুরে নদ-নদীগুলোতে। পরিস্থিতি আরো খারাপ করেছে জোয়ারের পানি।

স্রোতের তোড়ে তোরাবগঞ্জ-মতিরহাট সড়কের ৩০০ মিটার অংশ ভেঙে পানি ঢুকে পড়েছে কয়েকটি এলাকায়। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে জেলা ও উপজেলার সঙ্গে। ধসে পড়েছে নবীগঞ্জ-চরলরেন্স সড়কের সেতু।

বুড়িরঘাট এলাকায় ৫০০ মিটার তীররক্ষা বাঁধ ভেঙে প্লাবিত কয়েকটি গ্রাম। সদর উপজেলায় পানিবন্দি অবস্থায় ৫০ হাজার মানুষ। পরিস্থিতির উন্নতি না হলে মেঘনার ভাঙনে বিলীন হওয়ার আশঙ্কায় অনেক এলাকা।

জনপ্রতিনিধিরা জানান, ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরির কাজ চলছে। এরপর শুরু হবে ত্রাণ কার্যক্রম। সড়ক সংস্কার ও বাঁধ মেরামতও শুরু হবে দ্রুতই।

লক্ষ্মীপুরের ৫ উপজেলায় রয়েছে প্রায় ৬৫ কিলোমিটার বেড়িবাঁধ। বিভিন্ন সময় ভাঙনে বিলীন হয়েছে ৩৭ কিলোমিটার অংশ। এখন ঝুঁকির মুখে অর্ধশতাধিক পয়েন্ট।

/এইচ.এ/
উজানের ঢল কমে আসায় সুনামগঞ্জে সুরমাসহ সব নদ-নদীর পানি কমতে শুরু করেছে। ধীরগতিতে হলেও প্লাবিত বিভিন্ন এলাকা থেকে পানি নামতে শুরু করেছে। তবে কমেনি বানভাসিদের ভোগান্তি।
কক্সবাজার পৌরসভার বাদশাঘোনা এলাকায় পাহাড় ধসে স্বামী-স্ত্রী মারা গেছেন। বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে পাহাড় এই ধসের ঘটনা ঘটে। নিহতেরা হলেন স্থানীয় উমর ফারুক জামে মসজিদের মুয়াজ্জিন আনোয়ার হোসেন ও তাঁর...
কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ৩৪টি শিবিরে বাস করে অন্তত ১০ লাখ রোহিঙ্গা। আশ্রয় নেওয়ার কিছুদিন পরে আধিপত্য বিস্তারকে ঘিরে তাদের মাঝে তৈরি হয় একাধিক সশস্ত্র গ্রুপ। শুরু হয় খুনোখুনি।
দুর্নীতির অভিযোগে অভিযুক্ত পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদের সাভানা পার্ক ফের চালু করার পাঁচদিনের মধ্যে ৩ লাখ ২৬ হাজার টাকা সরকারি কোষাগারে জমা করেছে দুদকের নিয়োগ করা রিসিভাররা। আদালতের...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.