সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

কুমিল্লায় কিশোর গ্যাং গ্রুপের সংঘর্ষ: গ্রেপ্তার ১৬, অস্ত্র ও ককটেল উদ্ধার

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ০১:৪৮ পিএম

কুমিল্লায় ‘ঈগল গ্রুপ’ ও ‘রতন গ্রুপ’ নামে দুই কিশোর গ্যাং গ্রুপের সশস্ত্র মহড়ার ঘটনায় নড়েচড়ে বসেছে স্থানীয় পুলিশ প্রশাসন। এরই মধ্যে সংঘর্ষের ঘটনায় প্রত্যক্ষ জড়িত ১৬ জনকে গ্রেপ্তার, ১০টি ধারালো অস্ত্র ও ৯টি ককটেল উদ্ধার করা হয়েছে।

আজ শনিবার সকালে কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান।

পুলিশ সুপার বলেন, ‘কুমিল্লা জেলায় ১৫ থেকে ২০টি কিশোর গ্যাং গ্রুপ রয়েছে। ৭ থেকে ২০ জন সদস্য নিয়ে তৈরি হয় এক একটি গ্যাং। খেলা কিংবা এলাকায় আধিপত্য নিয়ে বিস্তারের চেষ্টা করে এসব গ্যাংগুলো। গত শুক্রবার বিকেলেও কুমিল্লার সার্কিট হাউজ মোড়ে ঈগল ও রতন নামে দুটি গ্যাংয়ের প্রকাশ্য অস্ত্রের মহড়া জনমনে আতঙ্ক তৈরী করে।’

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন জানান, কিশোর গ্যাংয়ের সদস্যরা সাধারণত ১৪ থেকে ২০ বছর বয়সী। স্কুল-কলেজ ফাঁকি দিয়ে অভিভাবকদের নজরের আড়ালে গিয়ে আড্ডা থেকে শুরু হয় গ্যাং তৈরী। আধিপত্য বিস্তারের মহড়ায় তাদের হাতে দেখা যায় দেশে বানানো ধারালো অস্ত্র ও ককটেল। 

শুক্রবার বিকেল সাড়ে ৪টা দিকে কুমিল্লার সার্কিট হাউজের সামনে দুই কিশোর গ্যাংয়ের সশস্ত্র মহড়া ও ধাওয়া–পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ধাওয়া–পাল্টা ধাওয়ার সময় কিশোর গ্যাংয়ের সদস্যদের হাতে ধারালো অস্ত্র ছিল বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। 

স্থানীয় একটি ভবনের সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, শুক্রবার বিকেল সাড়ে ৪টায় কুমিল্লার সার্কিট হাউজ মোড়ে প্রকাশ্য ধাওয়া–পাল্টা ধাওয়ায় জড়িয়ে পড়ে দুই কিশোর গ্যাং। দুই গ্রুপে অন্তত এক শ জন কিশোর বয়সী অস্ত্র প্রদর্শন ও ইট পাটকেল নিক্ষেপ করে। সিসি ক্যামেরার ফুটেজে বেশ কয়েকজনের হাতে রাম দা দেখা যায়।

পুলিশ জানিয়েছে, এ ঘটনায় মোট ৪টি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া কিশোর গ্যাং গ্রুপের প্রশ্রয়দাতা কারা তাদের খুঁজে বের করতেও কাজ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

 

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা পরিষদ নির্বাচনে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন এক চেয়ারম্যান প্রার্থী। জানিয়েছেন নিজের জীবনের শঙ্কার কথাও।  রাশেদুল কাউসার ভূইয়া জীবন নামের এই প্রার্থী উপজেলা...
দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনের কারণে চাঁপাইনবাবগঞ্জের সোনা মসজিদ স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি রপ্তানি বন্ধ থাকবে আগামীকাল মঙ্গলবার। তবে এ সময়ে ইমিগ্রেশন চালু থাকবে। 
দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণের আগের দিন দুই পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহারের আদেশ দিয়েছে নির্বাচন কমিশন। সোমবার বিকেলে নির্বাচন কমিশনের পাঠানো চিঠি বাগেরহাটের জেলা প্রশাসক, পুলিশ...
সোমবার বিকেলে প্রগতী স্মরণীতে ফুলকলি মিষ্টির দোকানের সামনে অচেতন হয়ে গেলে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির নিহতের ঘটনার সঙ্গে ইসরায়েল জড়িত নয় বলে জানিয়েছেন ইসরায়েলি এক উর্ধ্বতন কর্মকর্তা। চারদিকে যখন রাইসির হেলিকপ্টার দুর্ঘটনার সঙ্গে ইসরায়েলের...
আগামীকাল বুধবারের মধ্যে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও সংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এই লঘুচাপটি ঘূর্ণিঝড়েও রূপ নিতে পারে।
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.