সেকশন

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

কুমিল্লায় পৃথক হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড

আপডেট : ১৭ মে ২০২৪, ০৯:৫৯ পিএম

কুমিল্লায় পৃথক হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড, একজনকে ৭ বছরের কারাদণ্ড ও ও দুজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এসব রায় দেন।

জেলার বরুড়ার বড় লক্ষীপুর গ্রামের আক্তারুজ্জামান হত্যা মামলায় হাফেজা আক্তার তাসমিয়াকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। এছাড়া তাঁর স্বামী শাহীন ভূইয়াকে সাত বছর কারাদণ্ড এবং দেবর মিজানুর রহমানকে বেকসুর খালাস দিয়েছেন বিচারক রোজিনা খান। 

মামলার বিবরণে জানা যায়, বড় লক্ষীপুর গ্রামের প্রবাসী শাহীন ভুইয়ার স্ত্রী তাসমিয়া স্বামীর অবর্তমানে ঐ গ্রামের আক্তারুজ্জামানকে দিয়ে বাজার–সদাই করাতেন। এসময় তাসমিয়ার ওপর আক্তারুজ্জামানের কুনজর পড়ে। পরবর্তীতে শাহীন ভুইয়া দেশে ফেরার পরও তাসমিয়াকে উত্যক্ত করতেন। এতে বিক্ষুব্ধ হয়ে তাসমিয়া ২০১৬ সালের ৯ অক্টোবর স্বামী বাড়ির বাইরে থাকা অবস্থায় আক্তারুজ্জামানকে ঘরে ডেকে আনেন। এরই এক পর্যায়ে কাঠ দিয়ে আক্তারুজ্জামানকে পিটিয়ে হত্যা করে মরদেহ খাটের নিচে লুকিয়ে রাখেন। রাতে স্বামী–স্ত্রী মিলে মরদেহটি ডোবায় ফেলে দেয়। এ নিয়ে নিহতের ভাই আবুল কাসেম একটি হত্যা মামলা দায়ের করেন।

অন্যদিকে কুমিল্লা দেবিদ্বার উপজেলার ভিংলাবাড়ি আনোয়ার বেগম হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড ও দুজনকে বেকসুর খালাস দেন বিচারক জাহাঙ্গীর হোসেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ৩ মার্চ রাতে জমি সংক্রান্ত বিরোধে ভিংলাবাড়ির আনোয়ার বেগমকে প্রতিপক্ষরা গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করে। এ ঘটনায় পরদিন ৪ মার্চ নিহতের মেয়ে উম্মে সালমা অজ্ঞাত কয়েকজনকে আসামি করে দেবিদ্বার থানায় হত্যা মামলা দায়ের করে। পুলিশ তদন্ত শেষে চারজনকে অভিযুক্ত করে মামলার চার্জশিট দেয়। এ মামলায় আটজন সাক্ষী সাক্ষ্য দেয়। মামলা চলাকালীন সময়ে আসামি চারজনের মধ্যে নজরুল ও সুলতানের মৃত্যু হয়। রায়ের সময় আদালতে উপস্থিত মামলার আসামি আল আমিনকে মৃত্যুদণ্ড ও মোস্তাফিজকে খালাস দেওয়া হয়।

রাজধানীর ডেমরায় স্টাফ কোয়ার্টারের নিজ বাসায় ছেলে বিষ্ণু সরকারের ছুরিকাঘাতে বাবা উমেশ সরকার (৬৫) নিহত হয়েছেন। ঘটনার পর থেকে বিষ্ণু সরকার পলাতক রয়েছেন।
প্রবল ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডব এড়াতে চট্টগ্রামের পাহাড়ে ঝুঁকিপূর্ণ পরিবেশে থাকা বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে যেতে নির্দেশনা দিয়েছে জেলা প্রশাসন। রোববার রাতে আকবর শাহ এলাকায় পাহাড়ে বস্তি পরিদর্শন শেষে...
প্রবল ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার নিঝুম দ্বীপ ইউনিয়নের নয়টি গ্রামসহ  উপকূলীয় ১৪টি গ্রাম জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে। এতে নিঝুম দ্বীপ ইউনিয়নের প্রধান সড়ক ও বাজারগুলো...
লক্ষ্মীপুরের রায়পুরে সেপটিক ট্যাংকে নেমে দুজন নিহত হওয়ার ঘটনা ঘটেছে। রোববার বিকেলে রায়পুর পৌর শহরের ফারুকীয়া মাদ্রাসার সামনে নির্মাণাধীন একটি ভবনের সেপটিক ট্যাংকে নেমে নিহত হন তাঁরা। নিহত দুজন...
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২৪-এর ফাইনালে দলের হারের পর সানরাইজার্স হায়দরাবাদের মালিক কাব্য মারান আটকাতে পারেননি চোখের জল। যা দেখে ভীষণ মন খারাপ বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের। তাই কলকাতা নাইট...
এর আগে কুমিল্লায় কর্মরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় আহত হয়ে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মোস্তফা। আজ উন্নত চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সে করে তাঁকে ঢাকার পঙ্গু হাসপাতালে নেওয়া হচ্ছিল। পথেই আরেক...
ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে খুলনায় একজনের মৃত্যু হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে ৪ লাখ ৫২ হাজার মানুষ। এ ছাড়া ৭৬ হাজার ৯০৪টি ঘর ভেঙে গেছে।
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.