সেকশন

সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

ছাগলনাইয়া উপজেলা

৫ বছর পর জানা গেল চেয়ারম্যান পদ অবৈধ, ফেরত দিতে হবে ৩৩ লাখ টাকা

আপডেট : ১৭ মে ২০২৪, ০৯:৫৮ পিএম

ফেনীর ছাগলনাইয়া উপজেলার চেয়ারম্যান হিসেবে ২০১৯ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া মেজবাউল হায়দার চৌধুরী সোহেলের পদে থাকা অবৈধ ঘোষণা করেছেন হাইকোর্ট।

একইসঙ্গে ২০১৯ সাল থেকে এ পর্যন্ত তিনি উপজেলা চেয়ারম্যান হিসেবে বেতন-ভাতা ও যানবাহন সুবিধা হিসেবে গ্রহণ করা ৩৩ লাখ ২৬ হাজার ৬১৯ টাকাসহ ওই সময়ে ভোগ করা সকল সুবিধাদি ৩০ দিনের মধ্যে ফেরত দিতে নির্দেশ দিয়েছেন আদালত।
  
৫ বছর আগে জারি করা রুল যথাযথ ঘোষণা করে আজ বৃহস্পতিবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

রায়ে ওই সময়ের উপজেলা চেয়ারম্যান প্রার্থী আব্দুল হালিমের প্রার্থিতা বৈধ ঘোষণা করেছেন আদালত। অপর প্রার্থী এ এস এম শহিদুল্লাহ মজুমদারের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত বহাল রেখেছেন হাইকোর্ট।

আদালতে আব্দুল হালিম ও শহিদুল্লাহ মজুমদারের পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার এস এম কফিল উদ্দিন। সোহেল চৌধুরীর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ এফ হাসান আরিফ ও মো. অজি উল্লাহ। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান।

মিয়ানমার সীমান্ত এলাকা থেকে ৭ লাখ পিস ইয়াবা দেশে পাচার করার সময় ৪ মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করা এক ইয়াবা কারবারিও আছেন।
নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনী আচরণ বিধিমালা ভঙ্গের দায়ে জরিমানা না দেওয়ায় গ্রেপ্তার হওয়া চেয়ারম্যান প্রার্থী ফয়সাল দিদার দিপুকে জামিন দিয়েছেন আদালত।
কুমিল্লার চান্দিনায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। উপজেলার চান্দিনা-রামমোহন সড়কের উদালিয়া এলাকায় আজ সোমবার সকাল ১১টায় এই দুর্ঘটনা ঘটে। 
দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আট জন প্রিসাইডিং কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারে অংশ নেওয়াসহ বিভিন্ন অভিযোগে...
মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার উত্তর বেতকা গ্রামে পুকুরের মাটি কাটার সময় কষ্টি পাথরের একটি বিষ্ণুমূর্তি পাওয়া গেছে। সোমবার সকাল ১০টার দিকে ওই গ্রামের সোহেল শেখের বাড়ির পুকুরে পাওয়া যায় মূর্তিটি।
বাংলাদেশ প্রেসক্লাব ইউএই'র নির্বাচনে মোট ১১টি পদের ৭টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেও হলেও ৪টি পদে ৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন এনটিভির প্রতিনিধি...
ভারতের জাতীয় দলকে বিদায় জানিয়েছেন চার বছর পার হয়েছে। তবে আইপিএলে নিয়মিত খেলে যাচ্ছেন মাহেন্দ্র সিং ধোনি। চলমান আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে হারের পর প্লে-অফের দৌড় থেকে ছিটকে...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.