সেকশন

সোমবার, ২৭ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

চাঁদপুরে হাসপাতালের রোগীদের খাবারে অনিয়ম, ক্যান্টিন মালিককে জরিমানা

আপডেট : ১৭ মে ২০২৪, ০৯:৫৭ পিএম

চাঁদপুর জেনারেল হাসপাতালের রোগীদের খাবার ওজনে কম ও বিভিন্ন অনিয়ম করায় ক্যান্টিন মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার দুপুরে সরকারি হাসপাতালটিতে এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন।

নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে একই দিন অভিযানে জেলার একটি বিস্কুট তৈরির কারখানাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকারের কর্মকর্তা নুর হোসেন বলেন, ‘চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের ভেতরে ব্যক্তি মালিকানাধীন সঞ্জীব পোদ্দারের ক্যান্টিন। এই ক্যান্টিন থেকে রোগীদের ৩ বেলা খাবার সরবরাহ করা হয়। সরকারি নিয়মানুযায়ি তিন বেলা আহারে যে পরিমাণ খাবার সরবরাহ করার কথা তারচেয়ে অনেক কম পরিমাণে দেওয়া হচ্ছে। সকালে পাউরুটি দেওয়ার কথা ২০০ গ্রাম (২৮ টাকা), কিন্তু দেওয়া হচ্ছে ২০ টাকার পরিমাণে। রুই মাছ দেওয়ার কথা ২৩০ গ্রাম করে, তারা দিচ্ছে মাত্র ৮০ থেকে ৯০ গ্রাম।’

তালিকার বরাতে নুর হোসেন আরও বলেন, ‘যেখানে যা দেওয়ার কথা পরিমাণে তার চেয়ে অনেক কম দেওয়া হচ্ছে। ওজন পরিমাপক মেশিনও নষ্ট। এছাড়া রান্নায় অনিয়ম ও অস্বাস্থ্যকর পরিবেশ। যা আইন বিরুদ্ধ এবং রোগী অর্থাৎ ভোক্তাদের সঙ্গে স্পষ্টত প্রতারণা। এসব অনিয়মের কারণে সঞ্জীব পোদ্দারের ক্যান্টিনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।’

এছাড়া শহরের চিত্রলেখা মোড়ে হংকং বেকারিতে ক্ষতিকর ক্যামিকেল দিয়ে বিস্কুট তৈরি ও অগ্রিম উৎপাদনের তারিখ দেওয়ার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়।

দুটো প্রতিষ্ঠানকে সর্বমোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানের সহযোগিতায় ছিল জেলা আনসার ব্যাটালিয়নের একটি চৌকস দল। ভোক্তার অধিকার রক্ষায় এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন।

 

লক্ষ্মীপুরের রায়পুরে সেপটিক ট্যাংকে নেমে দুজন নিহত হওয়ার ঘটনা ঘটেছে। রোববার বিকেলে রায়পুর পৌর শহরের ফারুকীয়া মাদ্রাসার সামনে নির্মাণাধীন একটি ভবনের সেপটিক ট্যাংকে নেমে নিহত হন তাঁরা। নিহত দুজন...
চাঁদপুরের হাজীগঞ্জে আলোচিত মিতু আক্তার (২১) হত্যা মামলার আসামি মো. হযরত আলী (৩০) কে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানা এবং অপর ধারায় ৭ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।
ঘূর্ণিঝড় রিমালের কারণে পায়রা ও মোংলা সমুদ্রবন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত ও চট্টগ্রাম ও কক্সবাজারে ৯ নম্বর মহাবিপদ সংকেত জারি করা হয়েছে। বন্দরে জারি করা হয়েছে সর্বোচ্চ সর্তকতা এলার্ট-৪ ।
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সিটি করপোরেশনের (নাসিক) ময়লার গাড়ির চাপায় অনি রানী নাম এক অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় গাড়ির চালককে আটক করেছে পুলিশ। 
বল হাতে ঝড় তুলেছিলেন স্টার্ক-রাসেলরা। এমনই ঝড় যে, পুরো আইপিএলে চার-ছক্কার বন্যা বইয়ে দেওয়া সানরাইজার্স অলআউট ১১৩ রানে। এরপর আর ফাইনালের ফল নিয়ে সংশয় সম্ভবত ছিল না।
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.