সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

ফরিদপুরে আধিপত্য বিস্তার নিয়ে দুপক্ষের সংঘর্ষ, আহত ১০

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:৩৮ পিএম

ফরিদপুরের ভাঙ্গায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুদল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নারীসহ ১০ জন আহত হয়েছেন। গতকাল শুক্রবার রাতে ভাঙ্গা উপজেলার নুরুল্লাগঞ্জ ইউনিয়নের বাররা ও ফুকুরহাটি গ্রামে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় আহতদের মধ্যে— মর্জিনা বেগম, রেহানা বেগম, মুন্নি আক্তার ও আলামিন মীরকে (২২) সদরপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নুরুল্লাগঞ্জ ইউনিয়নের বাররা গ্রামে ১২৭তম শাহ সূফী হযরত রহমান ফকিরের ওরশ মোবারক উপলক্ষে মেলার আয়োজন চলছিল। মেলায় বাররা গ্রামের আলামিন ও মুন্নার সঙ্গে ফুকুরহাটি গ্রামের নুরু খাঁর ছেলে রতনের কথা কাটাকাটি হয়। এ ঘটনার সূত্র ধরে আলামিনের দলের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে ওরশ মোবারকের স্থলে চলে আসে। তখন মেলায় আগত ফুকুরহাটি গ্রামের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে তাদের ধাওয়া করে। এ সময় ৭–৮ বাড়িঘর ভাংচুর করা হয়। 

খবর পেয়ে ভাঙ্গা থানা–পুলিশ শুক্রবার রাতেই ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি শান্ত করে। পরিস্থিতি শান্ত রাখতে শনিবার এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। 

এ বিষয়ে নুরুল্লাগঞ্জ ইউনিয়নের আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বাররা গ্রামের আলামিন জানান, সংসদ নির্বাচনে কাজী জাফরউল্লার নৌকার নির্বাচন করেছি। আর ফুকুরহাটি গ্রামের রতন ও জুয়েল নিক্সন চৌধুরীর ঈগল প্রতীকের নির্বাচন করেছে। আমরা নির্বাচনে হেরে যাওয়ায় আমাদের ওপরে হামলা করে তারা। 

এ বিষয় স্থানীয় নুরুল্লাগঞ্জ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তরিকুল ইসলাম তারেক জানান, বাররা বাজার প্রতিবছর রহমান শাহের ওরশ উপলক্ষে মেলা আয়োজন করা হয়। মেলায় বাররা গ্রামের আলামিন ও মুন্নার সঙ্গে পাশের পুকুরহাটি গ্রামের নুরু খাঁর ছেলে রতন খাঁ কথা কাটাকাটি হয়। 

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রশিদ জানান, আধিপত্য বিস্তার নিয়ে দুপক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। কয়েকটি বাড়ি ভাঙচুর হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

নেত্রকোণায় সদরে জমি নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষে এক কৃষক নিহত হয়েছেন। এ সময় আরও তিনজন আহত হয়েছেন। আজ রোববার দুপুরে চল্লিশা ইউনিয়নের লাইট গ্রামে এই সংঘর্ষ হয়।
জাতীয় সংসদ ভবনের সামনে মানিক মিয়া অ্যাভিনিউয়ে রাস্তা পার হওয়া নিয়ে স্বেচ্ছাসেবক লীগের দুই গ্রুপের সংঘর্ষের সময় ছুরিকাঘাতে মেহেদী হাসান নামে এক কর্মী নিহত হয়েছে। 
ফরিদপুরের নগরকান্দায় স্কুলছাত্র আলাউদ্দিন মাতুব্বর ওরফে অন্তর হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আজিজুল শেখকে (৩০) গ্রেপ্তার করেছে র‍্যাব। আজ শনিবার সকাল সাড়ে ১১টার দিকে ফরিদপুরে এক...
ময়মনসিংহের ফুলপুরে একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে পিটিয়ে হত্যার অভিযোগে তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার সকালে জমি নিয়ে পূর্ব বিরোধের জেরে পিটুনিতে তাঁর মৃত্যু হয়। 
মা হারা সেই শিশু জায়েদের নতুন পরিচয় মিলেছে। তাকে দত্তক নিয়েছেন এক দম্পতি। গতকাল সোমবার সন্ধ্যায় হাসপাতাল কর্তৃপক্ষ জায়েদকে তাঁদের হাতে তুলে দেয়।
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.