সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

বেইলি রোডে আগুন: ৪৩ জনের মরদেহ হস্তান্তর

আপডেট : ০২ মার্চ ২০২৪, ০৩:৫০ পিএম

বেইলি রো‌ডের আগুনের ঘটনায় আরও তিনজনের মরদেহ হস্তান্তর করা হয়েছে। এ নিয়ে মোট ৪৩ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হলো। আজ শ‌নিবার সকাল সা‌ড়ে ৯টার দি‌কে তাঁদের মরদেহ হস্তান্তর প্রক্রিয়া শুরু হয়।

যে তিনজ‌নের মর‌দেহ হস্তান্তর করা হয়ে‌ছে তাঁরা হ‌লেন–শুল্ক সহকার‌ী রাজস্ব কর্মকর্তা শাহজালাল উদ্দিন, তাঁর স্ত্রী মেহেরুন নেসা জাহান ও তাঁদের সন্তান ফাইরুজ কাশেম জামিরা।

জানা গেছে, নিহতেরা কেরানীগঞ্জ বসুন্ধরা রিভার‌ভিউ আবা‌সিক এলাকায় বসবাস কর‌তেন। তাঁদের গ্রা‌মের বা‌ড়ি কক্সবাজা‌রের উখিয়া উপ‌জেলায়।

শাহজালালের সহকর্মীরা জানান, হস্তান্তর প্রক্রিয়া শেষ হ‌লে তাঁদের গ্রা‌মের বা‌ড়ি‌তে নি‌য়ে যাওয়া হ‌বে। বেলা ২টায় শ্বশুর বা‌ড়ি রামু‌তে ও প‌রে উখিয়ায় তাঁদের জানাজা হওয়ার কথা র‌য়ে‌ছে।

গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় এ পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে। জীবিত উদ্ধার করা হয় ৭৫ জনকে।

ফায়ার সার্ভিস জানায়, পুরো ভবনে অসংখ্য গ্যাস সিলিন্ডার মজুত ছিল। এমনকি সিঁড়িতেও মজুত ছিল সিলিন্ডার। ফলে ভবনটিতে আগুন লাগার সঙ্গে সঙ্গে তা দাউ দাউ করে জ্বলে ওঠে। ভবনটিতে কাচ্চি ভাই, পিৎজা ইন, স্ট্রিট ওভেন, খানাসসহ বেশ কয়েকটি রেস্টুরেন্ট ছিল। এ ছাড়া ইলিয়েন, ক্লোজেস্ট ক্লাউডসহ বেশকিছু জনপ্রিয় পোশাকের দোকানও রয়েছে।

ঘটনা তদন্তে এরই মধ্যে ৫ সদস্যের তদন্ত কমিটি করেছে ফায়ার সার্ভিস।

এদিকে এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। আটক ব্যক্তিরা হলেন–চুমুক রেস্তোরাঁর দুই কর্মকর্তা আনোয়ার ও রিমন এবং কাচ্চি ভাইয়ের ম্যানেজার জিসান।

সোমবার বিকেলে প্রগতী স্মরণীতে ফুলকলি মিষ্টির দোকানের সামনে অচেতন হয়ে গেলে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের প্রতিবাদে ফের বিক্ষোভ করেছেন চালকেরা। আজ সোমবার সকালে রামপুরা, বাড্ডা, শাহজাদপুরের মূল সড়ক অবরোধ করেন চালকেরা। এর কিছু সময় পর পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাঁদের...
রাজধানীর কোতোয়ালির বাবুবাজার এলাকায় বিদ্যুতায়িত হয়ে মো. জালাল মিয়া (৪২) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। জালাল মিয়া মানিকগঞ্জ সদরের জগন্নাথপুর গ্রামের মৃত নঈমুউদ্দিন শেখের ছেলে। বর্তমানে...
রাজধানীর দক্ষিণ যাত্রাবাড়ীতে চারতলা ভবনের ছাদ থেকে পড়ে খাদিজা আক্তার রাত্রী (১৭) নামে এক কিশোরী মারা গেছে। পরিবার বলছে, খাদিজা মানসিক প্রতিবন্ধী ছিল।
আগামীকাল বুধবারের মধ্যে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও সংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এই লঘুচাপটি ঘূর্ণিঝড়েও রূপ নিতে পারে।
আমেরিকান কলেজ অব অবস্টেট্রিশিয়ান অ্যান্ড গাইনোকোলজিস্টের রিসার্চের ফলাফলে দেখা যায়, গর্ভাবস্থার প্রথম ৩ মাসে (1st trimester) মা ও শিশু উভয়ের সুস্থতার জন্য ফোলেট, আয়রন, ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড,...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.