সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

দুদকের মামলায় ড. ইউনূসের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

আপডেট : ০২ এপ্রিল ২০২৪, ০২:০৫ পিএম

গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের টাকা আত্মসাতের মামলায় নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন আদালত। আজ মঙ্গলবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আস সামছ জগলুল হোসেনের আদালত এ চার্জশিট গ্রহণ করেন।

একইসঙ্গে মামলাটি পরবর্তী বিচারের জন্য ঢাকার বিশেষ জজ আদালত-৪ এ বদলির আদেশ দেন। আগামী ২ মে মামলার পরবর্তী তারিখ ধার্য করেছেন আদালত।

এ দিন শুনানির সময় ড. মুহাম্মদ ইউনূস আদালতে উপস্থিত হন। এর আগে গত ৩ মার্চ আত্মসমর্পণ করে জামিন পান ড. ইউনূস।

গত ১ ফেব্রুয়ারি এ মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান।

চার্জশিটভূক্ত অপর আসামিদের মধ্যে রয়েছেন, গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল ইসলাম, পরিচালক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান, পরিচালক পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা, মো. শাহজাহান, নূরজাহান বেগম, এস এম হুজ্জাতুল ইসলাম লতিফী, আইনজীবী মো. ইউসুফ আলী ও জাফরুল হাসান শরীফ, গ্রামীণ টেলিকম শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামান, সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ হাসান, ইউনিয়নের প্রতিনিধি মো. মাইনুল ইসলাম, দপ্তর সম্পাদক মো. কামরুল হাসান।

গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ ৬ হাজার ৭৮০ টাকা আত্মসাতের অভিযোগে গত বছরের ৩০ মে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১-এ সংস্থার উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনী আচরণ বিধিমালা ভঙ্গের দায়ে জরিমানা না দেওয়ায় গ্রেপ্তার হওয়া চেয়ারম্যান প্রার্থী ফয়সাল দিদার দিপুকে জামিন দিয়েছেন আদালত।
২০১৫ সালের কুমিল্লার হোমনায় ব্যবসায়ী সাদেক মিয়া হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড ও ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়া দণ্ডপ্রাপ্ত প্রত্যেকে ৫০ হাজার টাকা করে জরিমানারও আদেশ দেয়া...
লক্ষ্মীপুরে পেঁয়াজ চুরির অপবাদ দিয়ে মো. ফারুক হোসেন নামে সাবেক এক ইউপি সদস্যকে বিদ্যুতের খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতন করা হয়েছে। এই ঘটনায় আজ রোববার সকালে নির্যাতিত ফারুক হোসেনের ছেলে মহিউদ্দিন বাদী...
পাবনার সুজানগর উপজেলার ভাটপাড়া গ্রামে এক কিশোরীকে (১৫) ধর্ষণের অভিযোগ উঠেছে। ঘটনার পর ওই কিশোরীর নানি বাদী হয়ে সুজানগর থানায় পাঁচ জনের নামে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
আগামীকাল বুধবারের মধ্যে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও সংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এই লঘুচাপটি ঘূর্ণিঝড়েও রূপ নিতে পারে।
আমেরিকান কলেজ অব অবস্টেট্রিশিয়ান অ্যান্ড গাইনোকোলজিস্টের রিসার্চের ফলাফলে দেখা যায়, গর্ভাবস্থার প্রথম ৩ মাসে (1st trimester) মা ও শিশু উভয়ের সুস্থতার জন্য ফোলেট, আয়রন, ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড,...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.