সেকশন

বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

শহীদ মিনারে নেওয়া হয়েছে কমরেড হায়দার আকবরের মরদেহ

আপডেট : ১৩ মে ২০২৪, ০১:৩৮ পিএম

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) উপদেষ্টা হায়দার আকবর খান রনোর মরদেহ দেশবাসীর শ্রদ্ধা নিবেদনের জন্য শহীদ মিনারে নেওয়া হয়েছে। সেখানে গার্ড অব অনার প্রদান করা হয়েছে কমরেড হায়দার আকবর খান রনোকে। চলছে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন। আজ সোমবার বেলা সাড়ে ১১টার কিছু সময় পর শোক মিছিল করে তাঁর মরদেহ নেওয়া হয় শহীদ মিনারে। বেলা ১টা পর্যন্ত তাঁর মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। 

এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদে জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। আজ সোমবারই বনানীতে বাবা ও মা’র কবরের পাশে হায়দার আকবর খান রনোকে দাফন করা হবে। 

এর আগে, শুক্রবার দিবাগত রাত ২টা ৫ মিনিটে হায়দার আকবর খান রনো রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

হাসপাতালে সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য জলি তালুকদার বলেন, শুক্রবার সকালে অবস্থার কিছুটা উন্নতি হলেও বিকেল থেকেই ফের অবনতি হতে থাকে। তাঁর অক্সিজেন স্যাচুরেশন কমে যাচ্ছিল। সঙ্গে রক্তচাপও ভীষণ কমে গিয়েছিল। শারীরিক অবস্থার অবনতির খবর পেয়ে দীর্ঘদিনের রাজনৈতিক সতীর্থ ও গুণগ্রাহীরা হাসপাতালে আসেন।

রাজনীতিবিদ ও লেখক হায়দার আকবর খান রনো তীব্র শ্বাসতন্ত্রীয় অসুখ (টাইপ-২ রেসপিরেটরি ফেইল্যুর) নিয়ে গত ৬ মে সন্ধ্যায় পান্থপথের হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে ভর্তি হয়েছিলেন বলে এর আগে জানান হাসপাতালটির পরিচালক ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. লেলিন চৌধুরী। অবস্থার অবনতি হওয়ায় হায়দার আকবর খান রনোকে হাসপাতালটির হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) রেখে বিশেষ পদ্ধতিতে অক্সিজেন দেওয়া হয়।

ভিডিও দেখুন:হায়দার আকবর খান রনো বাংলাদেশের কমিউনিস্ট আন্দোলনের এক প্রবাদ পুরুষ। তাঁর জন্ম ১৯৪২ সালের ৩১ আগস্ট অবিভক্ত ভারতের কলকাতায়। তাঁর মায়ের নাম কানিজ ফাতেমা মোহসিনা ও বাবা হাতেম আলী খান। হায়দার আকবর খান রনোর একমাত্র ভাই বীর মুক্তিযোদ্ধা ও রাজনীতিবিদ প্রয়াত হায়দার আনোয়ার খান জুনো।

কেন্দ্রীয় শহীদ মিনারে গার্ড অব অনার প্রদান করা হয়েছে কমরেড হায়দার আকবর খান রনোকে। চলছে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন।

ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের মো. অপু নামে এক অসুস্থ হাজতির মৃত্যু হয়েছে। তাঁর বয়স আনুমানিক ৪৫ বছর। আজ বৃহস্পতিবার সকাল ৭টার দিকে অসুস্থ অবস্থায় ওই হাজতিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক)...
টাঙ্গাইলের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত সাড়ে ১৩ কিলোমিটার পথ এখনও দুর্ভোগের কারণ। কয়েকবার সময় বাড়িয়েও রাস্তাটি চারলেনে উন্নীতকরণ শেষ হয়নি পাঁচ বছরে। ফলে এবারও ঈদযাত্রায় যানজটের শঙ্কায় রয়েছেন...
মিয়ানমার সীমান্ত থেকে বাংলাদেশের দিকে গুলি চালানোর কারণে গত সাত দিন ধরে টেকনাফ থেকে বিচ্ছিন্ন রয়েছে সেন্টমার্টিন। ফলে ওষুধ, খাবার ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের সংকটে পড়েছেন দ্বীপের বাসিন্দারা। তবে...
সাতক্ষীরায় পৃথক সড়ক দুর্ঘটনায় একজন ভারতীয় শ্রমিকসহ তিনজন নিহত হয়েছেন। সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর ও পাটকেলঘাটার শাকদহা ব্রিজ এলাকায় গতকাল বুধবার রাতে এসব দুর্ঘটনা ঘটে।
আট মাসের বেশি সময় ধরে ফিলিস্তিনের গাজায় টানা হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। অভিযানে হাজার হাজার মানুষের প্রাণহানির পাশাপাশি দেখা দিয়েছে তীব্র মানবিক সংকট। পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে, গাজার...
লোডিং...
পঠিতনির্বাচিত

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.