সেকশন

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

ফরিদপুরে নকল খাবার স্যালাইন তৈরি, কারখানা সিলগালা

আপডেট : ১৫ মে ২০২৪, ১০:৩৯ এএম

ফরিদপুরে নকল খাবার স্যালাইন কারখানায় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় কারখানা ও গোডাউন সিলগালা করে দেওয়া হয়। পাশাপাশি নকল পণ্য উৎপাদন করায় দুই লাখ টাকা জরিমানা করা হয়।

জেলার সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের হোগলাকান্দি এলাকায় রুপা ফুড প্রোডাক্টস নামের একটি খাদ্যপণ্য তৈরি প্রতিষ্ঠানে গতকাল মঙ্গলবার রাতে অভিযান চালানো হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম শাহাদাত হোসেনের নেতৃত্বে এই অভিযান চালান হয়। তিনি জানান, কারখানাটির বাইরে থেকে শার্টার নামানো তালাবদ্ধ অবস্থায় ছিল। ভেতরে নকল খাবার স্যালাইন তৈরি হচ্ছিল। এ সময় ভ্রাম্যমাণ আদালতের টিম কারখানার শার্টার ধাক্কাধাক্কি করতে একপর্যায়ে খোলা হল। ভেতরে ঢুকেই দেখা যায় মেখানে নকল খাবার স্যালাইন তৈরি করা হচ্ছে।

এসএমসি স্যালাইনের মোড়ক হুবহু মোড়কের সেগুলো তৈরি ও প্যাকেটজাত করা হচ্ছে। দেখা যায়, ওই প্যাকেটে মেয়াদও ঠিকমতো লেখা নেই। এ ছাড়াও সেখানে বিভিন্ন কোম্পানির মোড়কে শিশু খাদ্য তৈরি করে প্যাকেটজাত করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, এ ধরনের পণ্য উৎপাদনে প্রতিষ্ঠানটির কোনো ধরণের অনুমোদন না থাকায় মানুষের অতি প্রয়োজনীয় স্যালাইনের নকল পণ্য তৈরি করার প্রমাণ পাওয়া যায়। ভোক্তা অধিকার আইনে কারখানা ও গোডাউন সিলগালা করে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

এ সময় জেলা স্যানিটারি ইন্সপেক্টরসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিল।

পুলিশ জানায়, নোয়াগাঁও এলাকার নূর আইডিয়াল স্কুলের পাশেই সাত তলা ভবনের নির্মাণকাজ চলছে। ওই ভবনের ছাদ থেকেই একটি পিলার ধসে স্কুলের ক্লাসরুমের ওপরে পড়ে। স্কুলটির টিন ছেদ করে ওই পিলারটি সাগরের মাথায়...
বাগেরহাটের মোংলা নদীতে অতিরিক্ত যাত্রী নিয়ে একটি ট্রলার ডুবে গেছে। রোববার সকাল ৯টায় প্রায় ৬০ জন যাত্রী নিয়ে নদী পার হওয়ার সময় এ ঘটনা ঘটে। 
গোপালগঞ্জে সোহেল মোল্লা (৪০) নামে এক রিকশাচালকে হত্যা করে ব্যাটারি চালিত রিকশা নিয়ে পালিয়ে গেছে দুবৃত্তরা। রোববার ভোরে সদর উপজেলার আদর্শগ্রামের একটি বাগান থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। 
মালয়েশিয়া পাঠানোর কথা বলে যুবকদের কিরগিজস্তানে পাঠাচ্ছে চাঁদপুরের একটি দালাল চক্র। সেখানে পৌঁছানোর পরপরই ভিসার মেয়াদ শেষ হওয়ার পর মারধর ও খাওয়া-দাওয়া নিয়ে বিপাকে পড়েছেন তাঁরা। এখন বাঁচার আকুতি...
বৃষ্টি মানে সবুজ গাছপালা এবং পরিচ্ছন্ন প্রকৃতি। আবার অন্যদিকে স্যাঁতস্যাঁতে পরিবেশ। রাস্তাঘাটে বের হলে কাদা আর নোংরা পানি। এই সময় সবচেয়ে বেশি ঝামেলা পোহাতে হয় জুতা নিয়ে। বৃষ্টির পানি, জীবাণু এবং...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.