সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

সার আত্মসাৎ: সাবেক এমপি পোটনসহ কারাগারে ৫ 

আপডেট : ১৫ মে ২০২৪, ০৪:১৬ পিএম

৫৮১ কোটি ৫৮ লাখ টাকা মূল্যের সার আত্মসাতের অভিযোগে সাবেক সংসদ সদস্য (এমপি) কামরুল আশরাফ খান ওরফে পোটনসহ ৫ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বুধবার ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত এ আদেশ দেন। 

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করে জানান, আসামিরা আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া অপর আসামিরা হলেন, পোটন ট্রেডার্সের মহাব্যবস্থাপক মো. শাহাদত হোসেন (নিপু) ও মো. নাজমুল আলম (বাদল), উত্তরবঙ্গ প্রতিনিধি সোহরাব হোসেন এবং প্রতিনিধি (খুলনা ও নওয়াপাড়া) মো. আতাউর রহমান।

২০২৩ সালের ২৬ নভেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি দায়ের করেন সংস্থাটির উপপরিচালক মো. রফিুকজ্জামান। মামলায় আসামিদের বিরুদ্ধে ৭১ হাজার ৮০১ টন ৩১ কেজি সার আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।  

মামলার এজাহারে বলা হয়েছে, আসামিরা পরস্পর যোগসাজশে ২০২১-২০২২ অর্থ বছরের বিদেশ থেকে ইউরিয়া সার সরবরাহের জন্য আমদানি করলেও চুক্তির শর্ত ভঙ্গ করে চুক্তিকৃত গুদামে না দিয়ে ৫৮১ কোটি ৫৮ লাখ ৯ হাজার ৬৪ টাকার ৭১ হাজার ৮০১ টন ৩১ কেজি সার আত্মসাৎ করেছেন। কামরুল আশরাফ খানের (পোটন) মালিকানাধীন ঠিকাদারি প্রতিষ্ঠান পোটন ট্রেডার্স ৫০ দিনের মধ্যে সার গুদামে পৌঁছে দেওয়ার কথা ছিল। সেটা না করে সার ট্রানজিটে রয়েছে বলে বিসিআইসিকে মিথ্যা তথ্য দেওয়া হয়েছে।  

ফরিদপুরের মধুখালীতের এক গৃহবধুকে প্রেমের প্রস্তাব দিয়ে ব্যর্থ হয়ে এসিড নিক্ষেপ মামলায় সুজন কুমার হলদারকে (২৮) যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।
কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রী শ্বাসরোধ করে হত্যার দায়ে মো. মোজাম্মেল হোসেন রাজু নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান আজ...
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৫ কোটি ১৫ লাখ টাকার (৫.৩৩৬ কেজি) স্বর্ণের চালান আটক করা হয়েছে। দুবাই থেকে ঢাকায় আসা ফ্লাই দুবাইয়ের এফজেড৫০১ (FZ501) ফ্লাইট থেকে স্বর্ণগুলো জব্দ করা হয়। 
শ্রম আইন লঙ্ঘনের মামলায় ৬ মাসের সাজার বিরুদ্ধে নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ ৪ আসামির জামিনের সময় বাড়িয়েছে আদালত। আজ বৃহস্পতিবার সকালে শুনানি শেষে ৪ জুলাই পর্যন্ত সময় বাড়ান শ্রম আপিল ট্রাইব্যুনাল। 
ফ্রান্সের অধীনে থাকা নিউ ক্যালিডোনিয়ায় ভয়াবহ দাঙ্গার পর সংস্কার আইন স্থগিত করলেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ। বিবিসির প্রতিবেদনে জানা যায়, নিরাপত্তারক্ষী এবং বিক্ষোভকারীদের সংঘর্ষে এরইমধ্যে...
দুর্নীতির অভিযোগে রুশ সামরিক বাহিনীর উপ-প্রধান লেফটেন্যান্ট জেনারেল ভাদিম শামারিনকে গ্রেপ্তার করা হয়েছে। গত বুধবার সামরিক আদালত তাঁকে দুই মাসের জন্য কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। কাতারভিত্তিক...
লোডিং...
পঠিতনির্বাচিত

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.