সেকশন

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

অর্থ আত্মসাতের অভিযোগে গাজীপুর বারের সাবেক সভাপতি, সম্পাদকের নামে মামলা

আপডেট : ১৫ মে ২০২৪, ১০:৫৭ পিএম

গাজীপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষসহ পাঁচ আইনজীবী নেতার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। বুধবার বার কাউন্সিলের নির্দেশে সমিতির অফিস সহকারী মো. সোহাগ গাজীপুরের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দায়ের করেন।

মামলার বিবাদীরা হলেন- বারের সাবেক সভাপতি আহসান উদ্দিন প্রধান, সাধারণ সম্পাদক মিজানুর রহমান সরকার, কোষাধ্যক্ষ মো. মিজানুর রহমান। এ ছাড়া অর্থ আত্মসাতে তাদের সহযোগী হিসেবে সাবেক লাইব্রেরি সম্পাদক মো. রওশন আলী ও সাবেক মহিলা সম্পাদক রাবেয়া ইয়াসমিন কল্পনাকে বিবাদী করা হয়েছে।

গাজীপুর বারের সিনিয়র আইনজীবী জালাল উদ্দিন বলেন, ’গাজীপুর জেলা আইনজীবী সমিতির কার্যক্রম পরিচালনার জন্য সাধারণ সদস্যদের ভোটে এক বছর মেয়াদে কমিটি গঠনের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। গত বছরের ৩ মার্চ সাবেক কমিটির মেয়াদ শেষ হয়। কিন্তু তাঁরা পরবর্তী কমিটি গঠনের জন্য যথা সময়ে নির্বাচনের আয়োজন করতে পারেনি। এ ছাড়াও সাবেক ওই কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম, দুর্নীতি এবং সমিতির কোষাগার থেকে বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের অভিযোগ উঠে।’

’পরে সাংবিধানিক সংকট নিরসনে সকলের ঐকমত্যের ভিত্তিতে একটি সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সাবেক সভাপতিদের নিয়ে ৯ সদস্য বিশিষ্ট একটি এডহক কমিটি গঠন করা হয়। ওই কমিটির আহ্বায়ক হলেন বারের সাবেক সভাপতি ও সদর মেট্রো থানা আওয়ামী লীগের সভাপতি মো. ওয়াজ উদ্দিন মিয়া এবং সদস্য সচিব বারের সাবেক সভাপতি ও গাজীপুর পৌর বিএনপির সাবেক আহ্বায়ক সুলতান উদ্দিন। কমিটির আন্যান্য সদস্যরা সকলেই বারের সাবেক সভাপতি।’ যোগ করেন জালাল উদ্দিন।

এডহক কমিটির সদস্য ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, ’সাধারণ সভার সিদ্ধান্ত মোতাবেক এডহক কমিটি তদন্ত করে সাবেক কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সমিতির ফান্ড থেকে ১ কোটি ৯৪ লাখ টাকা আত্মসাতের সত্যতা পায়। ফলে বার কাউন্সেলের সিদ্ধান্ত মোতাবেক সাবেক সভাপতি, সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ এবং তাঁদের সহযোগী হিসেবে লাইব্রেরি ও মহিলা বিষয়ক সম্পাদকের বিরুদ্ধে মামলা করা হয়। এছাড়া এর আগে ওই তিনজনকে সমিতির সদস্য থেকেও বহিষ্কার করা হয়েছিল।’

এবারের কোরবানির ঈদে পশুর হাট কাঁপাতে আসছে জায়েদ খান। না, রুপালি পর্দার নায়ক জায়েদ খান নয়, বিশাল আকৃতির জায়েদ খান নামের ষাঁড়টি কোরবানির পশুর হাটে অন্যতম আকর্ষণ হবে বলে জানিয়েছেন গাজীপুরের...
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সিটি করপোরেশনের (নাসিক) ময়লার গাড়ির চাপায় অনি রানী নাম এক অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় গাড়ির চালককে আটক করেছে পুলিশ। 
বাগেরহাটের মোংলা নদীতে অতিরিক্ত যাত্রী নিয়ে একটি ট্রলার ডুবে গেছে। রোববার সকাল ৯টায় প্রায় ৬০ জন যাত্রী নিয়ে নদী পার হওয়ার সময় এ ঘটনা ঘটে। 
গোপালগঞ্জে সোহেল মোল্লা (৪০) নামে এক রিকশাচালকে হত্যা করে ব্যাটারি চালিত রিকশা নিয়ে পালিয়ে গেছে দুবৃত্তরা। রোববার ভোরে সদর উপজেলার আদর্শগ্রামের একটি বাগান থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। 
বল হাতে ঝড় তুলেছিলেন স্টার্ক-রাসেলরা। এমনই ঝড় যে, পুরো আইপিএলে চার-ছক্কার বন্যা বইয়ে দেওয়া সানরাইজার্স অলআউট ১১৩ রানে। এরপর আর ফাইনালের ফল নিয়ে সংশয় সম্ভবত ছিল না।
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.