সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

অটোরিকশা বন্ধের প্রতিবাদে পুলিশ বক্সে আগুন: তিন থানায় চার মামলা

আপডেট : ২০ মে ২০২৪, ০১:২৬ পিএম

ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধের নির্দেশের প্রতিবাদে বিক্ষোভের মধ্যে রাজধানীর কালশীতে পুলিশ বক্সে আগুন দেওয়ার ঘটনায় তিন থানায় চারটি মামলা করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) জসিম উদ্দিন ইনডিপেনডেন্ট টেলিভিশনকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

জসিম উদ্দিন বলেন, কালশীতে পুলিশ বক্সে আগুন দেওয়ার ঘটনায় আন্দোলনরত অটোরিকশা চালকদের বিরুদ্ধে তিন থানায় চারটি পৃথক মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে পল্লবী থানায় দুটি, কাফরুল থানায় একটি ও মিরপুর মডেল থানায় একটি মামলা হয়েছে। মামলাগুলোর বাদী পুলিশ।

এদিকে, রোববারের পর আজ সোমবারও সকাল থেকে রাজধানীর রামপুরাসহ কয়েক জায়গায় বিক্ষোভ করেছেন অটোরিকশাচালকেরা। রামপুরায় সড়ক অবরোধ করলে পুলিশ তাঁদের ছত্রভঙ্গ করে দেয়। 

রোববার ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের প্রতিবাদে বেলা সাড়ে ১১টা থেকে মিরপুর ১০ নম্বর গোল চত্বরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন চালকেরা। পরে মিরপুর ১১, মিরপুর ১, আগারগাঁও ও কালশী এলাকা থেকে ব্যাটারিচালিত অটোরিকশার শত শত চালক বিক্ষোভে যোগ দেন। এক পর্যায়ে ক্ষুব্ধ চালকে কালশীর পুলিশ বক্সে আগুন ধরিয়ে দেয়।

একজন বিক্ষুব্ধ চালক বলেন, ‘আমাদের কথা হলো, যদি ঝুঁকিপূর্ণ হয় সেই গাড়িগুলো বাদ দিয়ে ভালো ব্রেকিং সিস্টেমের গাড়ি ছাড়া হোক। আমাদেরকে সেই গাড়ি যেভাবেই দেওয়া হোক, কিস্তি বা লাইসেন্সের মাধ্যমে দেওয়া হলেও আমরা নেবো।’

চালকদের বিক্ষোভে কয়েকটি বাস-মিনিবাস ভাংচুর ও পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। চালকদের বিক্ষোভ ও সড়ক অবস্থানে বন্ধ হয়ে যায় যানচলাচল। এতে দুর্ভোগে পড়েন অসংখ্য যাত্রী। অনেকে হেঁটেই গন্তব্যে রওনা হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ। 

এর আগে, গত ১৫ মে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রাজধানীর অলিগলিতে দাপিয়ে বেড়ানো বিপজ্জনক ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ দেন। পরে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) জানায়, ঢাকা মহানগরীতে ব্যাটারি অথবা মোটরচালিত রিকশা বা ভ্যান এবং রংচটা, জরাজীর্ণ, লক্কড়-ঝক্কড় মোটরযান চালানো বন্ধ করা না হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন:

নরসিংদীর রায়পুরায় আধিপত্য বিস্তার, পূর্ব বিরোধ ও ভাইস চেয়ারম্যান প্রার্থী সুমন হত্যার জের ধরে দুই পক্ষের সমর্থকদের মধ্যে গোলাগুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।
রাজবাড়ীর পাংশা উপজেলায় বাদাম খেতে দেখা মিলেছে দুটি রাসেলস ভাইপার সাপ। দেখার পরই স্থানীয় কৃষকরা ভয়ে সাপটি পিটিয়ে মেরে নদীতে ফেলে দেয়। 
শরীয়তপুর সদরে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলার ঘটনায় নারীসহ তিনজন আহত হয়েছেন। শনিবার সকাল ৮টার দিকে উপজেলার কাগদি গ্রামে এঘটনা ঘটে। আহতদের শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
বদলিজনিত কারণে চলে যাওয়ার সময় চাঁপাইনবাবগঞ্জ সদর থানার দামি আসবাবপত্র ও টিভি নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে ওসি মিন্টু রহমানের বিরুদ্ধে। থানায় ওসির কক্ষে ব্যবহৃত ১০টি চেয়ার ও ৫৬ ইঞ্চির একটি এলইডি টিভি...
বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। এই উপলক্ষ্যে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  আজ রোববার সকাল...
মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী রোববার। এদেশের বৃহত্তম ও সর্ব প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক প্রতিষ্ঠান বাংলাদেশ...
হাথুরুসিংহেকে কেউই বোনাস দিচ্ছে না। ভারতকে ১৯৬ রানের পাহাড় গড়তে দিয়েই ম্যাচ হেরে গিয়েছিল বাংলাদেশ। তাড়া করতে নেমে ব্যাটসম্যানরা নিজেদের 'ফর্ম' ধরে রাখলেন। নয়জন ব্যাটসম্যান নিয়েও ৫০ রানে হারল বাংলাদেশ।
নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জের হিরাঝিল এলাকার একটি বাসায় ঘুমন্ত স্বামী সুমন মিয়ার (৩০)গোপনাঙ্গ কাটার অভিযোগ পাওয়া গেছে দ্বিতীয় স্ত্রী নাজমা বেগমের বিরুদ্ধে। 
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.