সেকশন

মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

ভিকারুননিসার ১৬৯ ছাত্রীর ভর্তি বাতিলই থাকছে: হাইকোর্ট

আপডেট : ২২ মে ২০২৪, ০৩:৫৪ পিএম

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রথম শ্রেণির ১৬৯ ছাত্রীর ভর্তিতে বাতিলই থাকছে। এতে করে খালি হওয়া আসনে অপেক্ষমান তালিকা থেকে শিক্ষার্থী ভর্তির রায় দিয়েছেন আদালত।

মঙ্গলবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। একই সাথে এই ভর্তিতে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তদন্তের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের নেতৃত্বে ৩ সদস্যের একটি কমিটি গঠন করে দিয়েছেন আদালত।

এতে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের নেতৃত্বে কমিটিতে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের একজন প্রতিনিধি ও বুয়েটের একজন আইটি এক্সপার্টকে রাখতে বলা হয়েছে। 

আদালত বলেছেন, বাতিল ১৬৯ শিশুর ভর্তি নিয়ে যে পরিস্থিতির সৃষ্টি হয়েছে এক্ষেত্রে অভিভাবকরাও দায় এড়াতে পারেন না। 

গত ১৯ মে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রথম শ্রেণির ১৬৯ ছাত্রীর ভর্তি কেন বাতিল হবে না, এই মর্মে জারি করা রুলের শুনানি শেষ হয়। শুনানি শেষে রায়ের জন্য আজকের দিন ধার্য করা ছিল।

এর আগে গত ১৪ জানুয়ারি ভর্তি-ইচ্ছুক দুই শিক্ষার্থীর অভিভাবক রিট করেছিলেন। তাদের অভিযোগ ছিল, নির্দিষ্ট বয়সের বাইরে শিক্ষার্থী ভর্তি করা হয়েছে।

এরপর ২৩ জানুয়ারি হাইকোর্ট রুল জারিসহ ভর্তি বাতিলের আদেশ দেন। পরে মাউশির নির্দেশনায় ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল করে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ। পরে ভর্তি বাতিলের বৈধতা নিয়ে ১৩৬ জন অভিভাবক আরেকটি রিট করেন। এ নিয়ে গত ২৫ মার্চ হাইকোর্ট রুল জারি করেন। 

ঈদের দ্বিতীয় দিন মঙ্গলবার রাজধানীর অন্যতম বিনোদনকেন্দ্র মিরপুরের চিড়িয়াখানায় লাখো মানুষের উপচে পড়া ভিড়। স্বপরিবারে বিচিত্র পশু-পাখি দেখে ঈদের আনন্দ উপভোগ করেন দর্শনার্থীরা। চিড়িয়াখানা কর্তৃপক্ষ...
ঈদের দিন রাতে পাঁচ বন্ধু রাজধানীতে ঘুরতে বের হয়েছিলেন একটি প্রাইভেট কার নিয়ে। তবে মধ্য রাতে শেরে বাংলা নগরে ঘটা দুর্ঘটনায় মারা গেছেন দুই বন্ধু। গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক)...
পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে রাজধানীর বিভিন্ন এলাকায় পশু কোরবানি দিতে গিয়ে গরুর শিংয়ের আঘাত, লাথি ও ছুরির আঘাতে এখন পর্যন্ত ঢামেকে ১৫৮ ও পঙ্গু হাসপাতালে ১৬২ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।
সারা দিন পশু কোরবানির আনুষ্ঠানিকতা শেষ করে ঈদের দিন বিকেলে বিনোদন কেন্দ্রগুলোতে ভিড় করেছেন রাজধানীবাসী। পরিবার-পরিজন ও স্বজনদের সাথে নিয়ে ঘুরে বেড়াচ্ছেন তারা। 
টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান, নিউজিল্যান্ড আর শ্রীলঙ্কা বাদ পড়েছে, চিত্রপটে ঢুকে গেছে যুক্তরাষ্ট্র, আফগানিস্তান আর বাংলাদেশ। না হলে সুপার এইটে তা-ই হতো, যা আইসিসির এবারের বিশ্বকাপের ফরম্যাট আর...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.