সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

ভোলার ঘটনায় বিএনপি দায়ী: কাদের

আপডেট : ০৫ আগস্ট ২০২২, ১১:৪৬ পিএম
নির্বাচন সামনে রেখে অস্থিতিশীলতা সৃষ্টির পাঁয়তারা করছে বিএনপি। তবে তাদের সব চক্রান্ত মোকাবেলায় আওয়ামী লীগ প্রস্তুত আছে বলে জানিয়েছেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। ভোলার ঘটনার জন্য বিএনপিকে দায়ী করে তিনি বলেন, বিএনপির নেতা-কর্মীরাই অস্ত্রসস্ত্র নিয়ে পুলিশের ওপর হামলা করে।

শুক্রবার বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীতে পৃথক দুটি অনুষ্ঠানে এসব কথা বলেন আওয়ামী লীগের এ জ্যেষ্ঠ নেতা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও ক্রীড়াসংগঠক শহীদ শেখ কামালের জন্মদিনে তার হাতে গড়া আবাহনী ক্লাবের মাঠে সকালে শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ নেতা-কর্মীরা। এসময়, প্রধানমন্ত্রী ও দলের পক্ষ থেকে আলাদাভাবে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

পরে নেতাকর্মীদের নিয়ে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন করেন ওবায়দুল কাদের। এসময়, শেখ কামালের বর্ণাঢ্য জীবন নিয়ে স্মৃতিচারণের পাশাপাশি সমসাময়িক রাজনীতি নিয়ে কথা বলেন তিনি। জানান, নির্বাচন সামনে রেখে দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত করছে বিএনপি।

ওবায়দুল কাদের বলেন, ভোলার ঘটনা কে ঘটিয়েছে? ভিডিও ফুটেজ দেখুন। কীভাবে ঘটেছে, কারা আক্রমণ করেছে, অস্ত্রশস্ত্র নিয়ে কারা মিছিল করেছে, কারা সেই অস্ত্র দিয়ে পুলিশের ওপর হামলা করেছে। পুলিশ কী করবে? আঙুল চুষবে? ভোলায় বিএনপির ঘাতক চেহারা স্পষ্ট হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আগস্ট মাস এলেই বিএনপির ঘাতক চরিত্র বেপরোয়া হয়ে ওঠে। এই মাসে দলটি সত্যের মুখোমুখি হতে ভয় পায়।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচন সামনে রেখে আবার অস্থির, উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি করতে, আগুন-সন্ত্রাস করে নির্বাচনী পরিবেশ নষ্ট করতে, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চাচ্ছে।

অপর এক অনুষ্ঠানে ধানমন্ডি ৩২ নম্বরে সেচ্ছাসেবক লীগের এক আলোচনা সভায় বঙ্গবন্ধু পুত্র শেখ কামালকে সাহসের প্রতীক হিসেবে আখ্যা দেন দলের নেতারা। তার আদর্শে বলিয়ান হয়ে বিএনপির সব অপরাজনীতি রুখে দিতে নেতাকর্মীদের আহ্বান জানান তারা।

শেখ কামালেন জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের অঙ্গসংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাস্কৃতিক সংগঠনও অনুষ্ঠানের আয়োজন করেছে।

/আর.এম/
উজানের ঢল কমে আসায় সুনামগঞ্জে সুরমাসহ সব নদ-নদীর পানি কমতে শুরু করেছে। ধীরগতিতে হলেও প্লাবিত বিভিন্ন এলাকা থেকে পানি নামতে শুরু করেছে। তবে কমেনি বানভাসিদের ভোগান্তি।
কক্সবাজার পৌরসভার বাদশাঘোনা এলাকায় পাহাড় ধসে স্বামী-স্ত্রী মারা গেছেন। বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে পাহাড় এই ধসের ঘটনা ঘটে। নিহতেরা হলেন স্থানীয় উমর ফারুক জামে মসজিদের মুয়াজ্জিন আনোয়ার হোসেন ও তাঁর...
কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ৩৪টি শিবিরে বাস করে অন্তত ১০ লাখ রোহিঙ্গা। আশ্রয় নেওয়ার কিছুদিন পরে আধিপত্য বিস্তারকে ঘিরে তাদের মাঝে তৈরি হয় একাধিক সশস্ত্র গ্রুপ। শুরু হয় খুনোখুনি।
দুর্নীতির অভিযোগে অভিযুক্ত পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদের সাভানা পার্ক ফের চালু করার পাঁচদিনের মধ্যে ৩ লাখ ২৬ হাজার টাকা সরকারি কোষাগারে জমা করেছে দুদকের নিয়োগ করা রিসিভাররা। আদালতের...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.