সেকশন

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

মাদক কুশ বিক্রি করে ৩ বছরেই কোটিপতি সাঈদ: র‍্যাব

আপডেট : ০৮ আগস্ট ২০২২, ১১:১০ এএম
নতুন মাদক কুশ, এক্সট্যাসি, এডারল এবং কোকেন বিক্রি করে মাত্র ৩ বছরে ১০ কোটি টাকা কামিয়েছেন মাদক গবেষক হিসেবে পরিচিত ওসাইনি সাঈদ। এর মধ্যে আড়াই লাখ টাকা ব্যয়ে পেয়েছেন ৪৫ লাখ টাকার কুশ। মাদক বিক্রির টাকায় বনানীতে কিনেছেন ৩টি ফ্ল্যাট। সাঈদকে গ্রেপ্তারের পর এসব তথ্য দিয়েছে র‍্যাব।

সম্প্রতি মাদক গবেষক ওসাইনি সাঈদকে গ্রেপ্তারের পর এসব তথ্য দিয়েছে র‍্যাব। মোহাম্মদপুরের ছয়তলা একটি ভবনের তৃতীয় তলার ফ্ল্যাটেই নতুন মাদক কুশের প্ল্যান্ট পেয়েছিল র‍্যাব। সে বাড়ির কেয়ারটেকার জানালেন, নতুন উদ্ভিদ নিয়ে গবেষণার কথা বলেই ফ্ল্যাটে ওঠেন ওসাইনি সাঈদ।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন জানান, সাঈদের এই প্ল্যান্টে কুশ চাষে কৃত্রিম সূর্যের আলো, তাপমাত্রা নিয়ন্ত্রণ, কার্বন নিঃসরণ ও আদ্রতার জন্য বসানো হয় বিশেষ যন্ত্র। নেশার মাত্রা দেয়া হতো টিএইচসি। আড়াই লাখ টাকা খাটিয়ে ৯০ লাখ টাকার কুশ পেতেন সাঈদ।

র‍্যাব পরিচালক আরো বলেন, নতুন এই মাদক গুলশান, বনানী, বসুন্ধরার মতো অভিজাত এলাকায় ছড়িয়ে দেয়াই ছিলো সাঈদের লক্ষ্য। র‍্যাব বলছে, সেখানে অনেক তরুণের বার্ষিক হাত খরচই ৪ কোটি টাকা। সে কারণেই ২ হাজার ৪শ এক্সট্যাসি বিক্রি করতে পেরেছেন ২ কোটি টাকায়। এডারল ৪৮ লাখ আর কোকেন থেকে আয় ৪ কোটি টাকা। সম্প্রতি যোগ হয়েছিল মলি ও ফেন্টানলের মতো মাদক।

তবে নিজের ছিল না মাদকে নেশা, আনন্দ পেতেন বিদেশ ভ্রমণে। এতে বছরে তার খরচ হতো ৫০ লাখ টাকা। মাদকের টাকায় বনানীতে কিনেছেন ফ্ল্যাট। গুলশানে ভাড়া থাকতেন লাখ টাকার ফ্ল্যাটে।

/আর.এম/
মহাসড়কের বিভিন্ন স্থানে ঈদ যাত্রায় ঘরমুখো মানুষ ও যানবাহনের চাপ বেড়েছে। আজ শুক্রবার সকাল থেকে ঢাকা–ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা এলাকায় সড়কে বেড়েছে যানবাহনের সংখ্যা। নির্দিষ্ট বাস...
ঈদের ছুটিতে বাড়ি ফিরছে উত্তরাঞ্চলের মানুষ। ফলে ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের সংখ্যা বেড়েই চলছে। এতে বঙ্গবন্ধু সেতুতে বেড়েছে টোল আদায়ের হার। গত ২৪ ঘণ্টায় সেতু থেকে প্রায় ৩ কোটি ২২...
শরীয়তপুরের ডামুড্যায় সেফটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে দুই পরিছন্নতাকর্মীর মৃত্যু হয়েছে। শুক্রবার ভোরে উপজেলার উত্তর ডামুড্যা এলাকার একটি বাড়িতে সেফটিক ট্যাংকে কাজ করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।
দেশের দক্ষিণ-পশ্চিমাচঞ্চলের অন্যতম প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়া  নৌপথে পদ্মা সেতু চালু হওয়ার আগে ভোগান্তি ছিল নিত্যদিনের। ঈদের আগে ও পরে তা বেড়ে যেতো কয়েক গুণ। তবে, পদ্মা সেতু চালুর পর থেকে...
কেবল বিশ্বকাপের এ দুই ম্যাচে নয়, সাকিবের পারফম্যান্সের গ্রাফ অনেকদিন ধরেই নিম্নমুখী। টি-টোয়েন্টিতে সর্বশেষ ১৯ ইনিংসে কোনো ফিফটির দেখা নেই। দেশসেরা অলরাউন্ডার তিনি, অথচ টি-টোয়েন্টিতে সর্বশেষ...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.