সেকশন

মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

ওয়াসার এমডি ১৩ বছরে কত বেতন-বোনাস নিয়েছেন: হাইকোর্ট

আপডেট : ১৮ আগস্ট ২০২২, ১২:১০ পিএম
ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান গত ১৩ বছরে মোট বেতন-ভাতা ও অন্যান্য সুবিধা হিসাবে যত টাকা নিয়েছেন তার হিসাব তলব করেছেন হাইকোর্ট। আগামী ৬০ দিনের মধ্যে এ হিসাব আদালতে দাখিল করতে হবে। বুধবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের বেঞ্চ এ আদেশ দেন।

একইসঙ্গে তাকসিম এ খানকে ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে অপসারণের বিষয়ে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন বেআইনি ঘোষণা করা হবেনা, জানতে চেয়ে রুল দিয়েছে আদালত। তাকে অপসারণের নির্দেশ কেন দেয়া হবে না, রুলে তাও জানতে চাওয়া হয়েছে।

এ ছাড়া যতদিন তাকে অপসারণ করা না হবে ততদিন পর্যন্ত ২০১৫ সালের জাতীয় বেতন স্কেল অনুযায়ী তার বেতন নির্ধারণের নির্দেশ কেন দেয়া হবে না, সে বিষয়েও রুল দিয়েছেন হাইকোর্ট।

স্থানীয় সরকার সচিব, ওয়াসা বোর্ডসহ সংশ্লিষ্ট বিবাদীদেরকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে হবে। কনজ্যুমার অ্যাসেসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) করা এক রিটের শুনানির পর এ নির্দেশ দেন আদালত।

অর্থ মন্ত্রণালয়ের সার্কুলার ও সার্ভিস (বেতন ও সুবিধাদি) অর্ডার লঙ্ঘন করে ওয়াসার এমডিকে অযৌক্তিক ও উচ্চ বেতন দেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে ক্যাবের পক্ষে স্থপতি মোবশ্বের হোসেন গত মাসে ওই রিট করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

শুনানি শেষে জ্যোতির্ময় বড়ুয়া বলেন, বিগত দিনে তাকসিম এ খানকে দেয়া মাত্রারিক্ত বেতন কেন তার কাছ থেকে পুনরুদ্ধার করা হবে না এবং তাকে অপসারণে যথাযথ পদক্ষেপ গ্রহণের নির্দেশ কেন দেয়া হবে না, তাও রুলে জানতে চাওয়া হয়েছে।

/এম.এস/
কিশোরগঞ্জের ভৈরবে সোমবার সাতদিন বয়সী নবজাতক সন্তানকে পাশে নিয়ে নিজ ঘরে ঘুমিয়ে ছিলেন মা তৃষা বেগম। ভোর তিনটায় ঘুম ভাঙলে বিছানায় সন্তানকে না দেখতে পেয়ে যান স্বামীর ঘরে। সেখানে সন্তানকে না পেয়ে শুরু...
রাজধানীর বাড্ডায় মোটরসাইকেল চালাতে গিয়ে বাসের ধাক্কায় শিপু নামে এক কিশোর নিহত হয়েছে। আজ মঙ্গলবার দুপুর আড়াইটায় মধ্য বাড্ডা ওভারব্রিজ সংলগ্ন এলাকায় দুর্ঘটনাটি ঘটে...
রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাটে আঞ্চলিক দল জেএসএস এমএন লারমা দলের সাথে গ্রামবাসীর সংঘর্ষে একজন নিহত হয়েছে। আহত হয়েছে আরো দুজন। নিহতের নাম মো. নাঈম (৩৪)। নিহত নাঈম যাত্রীবাহি বাস শান্তি...
নারায়ণগঞ্জের ফতুল্লায় বিদ্যুতায়িত হয়ে এক নারী ও তাঁর মেয়ের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার ভোরে মাহমুদপুর বটতলা এলাকায় এ ঘটনা ঘটে। ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আযম এ তথ্য নিশ্চিত...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.