সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

ফকিরহাটে ভোটের আগের দিন ২ পুলিশ কর্মকর্তা প্রত্যাহার

আপডেট : ২০ মে ২০২৪, ০৯:১৫ পিএম

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণের আগের দিন দুই পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহারের আদেশ দিয়েছে নির্বাচন কমিশন। সোমবার বিকেলে নির্বাচন কমিশনের পাঠানো চিঠি বাগেরহাটের জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ নির্বাচন সংশ্লিষ্টদের হাতে পৌঁছেছে।

সোমবার ওই দুই পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করে খুলনা ডিআইজি রেঞ্জ কার্যালয়ে সংযুক্ত করার কথা জানিয়েছে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার।

বাগেরহাটের ফকিরহাট উপজেলা পরিষদের নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে এই আদেশ জারি করেন কমিশনের উপসচিব মো. মিজানুর রহমান।

প্রত্যাহার হওয়া কর্মকর্তারা হলেন, বাগেরহাটের ফকিরহাট মডেল থানার ওসি আশরাফুল আলম ও জেলা ডিবির ওসি স্বপন রায়। এই দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি-ধামকি দেওয়ার অভিযোগ করে গতকাল রোববার প্রধান নির্বাচন কমিশনারের কাছে লিখিত অভিযোগ করেন ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল প্রতীক নিয়ে চেয়ারম্যান পদের প্রতিদ্বন্দ্বী প্রার্থী সেখ ওয়াহিদুজ্জামান (বাবু)।

ওয়াহিদুজ্জামান ফকিরহাট উপজেলা যুবলীগের সদ্য স্থগিত হওয়া আহ্বায়ক কমিটির আহ্বায়ক। এই উপজেলায় তার প্রতিদ্বন্দ্বী ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান স্বপন কুমার দাশ।

দুই ওসিকে প্রত্যাহার করে নির্বাচন কমিশনের দেওয়া ওই আদেশে বলা হয়েছে, ‘৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে বাগেরহাট জেলার ফকিরহাট মডেল থানার অফিসার ইনচার্জ আশরাফুল আলম ও বাগেরহাট জেলা ডিবির ওসি স্বপন রায়কে ডিআিইজি, খুলনা রেঞ্জ, খুলনায় নির্বাচনের সময় পর্যন্ত সংযুক্ত করে উক্ত কর্মকর্তাদ্বয়ের পরবর্তী কোনো কর্মকর্তাকে ফকিরহাট মডেল থানার ওসি ও ডিবির ওসি’র দায়িত্ব প্রদানের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।’

খুলনা রেঞ্জের উপমহাপুলিশ পরিদর্শককের কাছে পাঠানো ওই দাপ্তরিক চিঠিতে এ বিষয়ে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করে নির্বাচন কমিশনকে অবহিত করার জন্যও বলা হয়েছে। প্রত্যাহারকৃত ওই দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে রোববার প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালসহ দুই কমিশনারের কাছে লিখিত অভিযোগ করেছিলেন সেখ ওয়াহিদুজ্জামান। এরপরই এমন নির্দেশনা এলো।

মন্ত্রিপরিষদ সচিব, মহাপুরিশ পরিদর্শক ছাড়াও নির্বাচন কমিশনের ওই চিঠির অনুলিপি দেওয়া হয়েছে বাগেরহাটের জেলা প্রশাসক, পুলিশ সুপার ও নির্বাচন কর্মকর্তাকেও। 

চিঠি পাওয়া বিষয়টি নিশ্চিত করে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. রাসেলুর রহমান সাংবাদিকদের বলেন, ‘নির্বাচন কমিশনের আদেশের চিঠি পেয়ে ওই দুই কর্মকর্তাকে ইতিমধ্যে প্রত্যাহার করে খুলনা রেঞ্জ কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।’

শরীয়তপুর সদরে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলার ঘটনায় নারীসহ তিনজন আহত হয়েছেন। শনিবার সকাল ৮টার দিকে উপজেলার কাগদি গ্রামে এঘটনা ঘটে। আহতদের শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
নাটোরের লালপুরে সড়ক পার হওয়ার সময় প্রাইভেটকারের ধাক্কায় রেহেনা খাতুন (৫০) নামে এক নারী পথচারীর মৃত্যু হয়েছে। আজ শনিবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার তিলকপুর এলাকায় এ ঘটনা ঘটে।
বাগেরহাটের ফকিরহাটে বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী বাবা ও ছেলে নিহত হয়েছে। আহত হয়েছেন আরও একজন।
ফেনীতে উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচ উপজেলায় ১৮ জন প্রার্থী জামানত হারিয়েছেন। যা জেলার নির্বাচনের ইতিহাসে রেকর্ড। এ ঘটনায় জেলাজুড়ে ছড়িয়েছে চাঞ্চল্য। সচেতন মহলের দাবি, নির্বাচন প্রতিযোগিতাপূর্ণ...
পাকিস্তান সরকার তাদের ‘হিউম্যান মিল্ক ব্যংক’ প্রকল্প সাময়িক স্থগিত কেরেছে। গত শুক্রবার সিন্ধু ইনস্টিটিউট অব চাইল্ড হেলথ অ্যান্ড নিওনাটোলজি (এসআইসিএইচএন) কর্তৃপক্ষ এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে।
বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। এই উপলক্ষ্যে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  আজ রোববার সকাল...
মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী রোববার। এদেশের বৃহত্তম ও সর্ব প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক প্রতিষ্ঠান বাংলাদেশ...
হাথুরুসিংহেকে কেউই বোনাস দিচ্ছে না। ভারতকে ১৯৬ রানের পাহাড় গড়তে দিয়েই ম্যাচ হেরে গিয়েছিল বাংলাদেশ। তাড়া করতে নেমে ব্যাটসম্যানরা নিজেদের 'ফর্ম' ধরে রাখলেন। নয়জন ব্যাটসম্যান নিয়েও ৫০ রানে হারল বাংলাদেশ।
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.