সেকশন

বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

বৈদ্যুতিক ত্রুটি সারিয়ে সৈয়দপুর বিমানবন্দরে রাতে ফ্লাইট ওঠা নামা শুরু

আপডেট : ১৩ মে ২০২৪, ১০:২৬ পিএম

বৈদ্যুতিক ত্রুটি সারিয়ে সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে রাতের ফ্লাইট ওঠা নামা স্বাভাবিক হয়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, রানওয়ের নাইট ল্যান্ডিং সিস্টেম পরিচালনার জন্য থাকা দুটি বৈদ্যুতিক সার্কিটের মধ্যে একটি সচল করা সম্ভব হয়েছে। 

কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার রাত ৮ টার পর ঢাকা থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইনস, নভোএয়ার ও ইউএস বাংলা এয়ারলাইনসের তিনটি ফ্লাইট বিমানবন্দরটিতে অবতরণ করে। 

গত রোববার সন্ধ্যা ৫টা ১৫ মিনিট থেকে বৈদ্যুতিক ত্রুটির কারণে বিমানবন্দরের নাইট ল্যান্ডিং সিস্টেম কাজ না করায় রাতের তিনটি ফ্লাইট বাতিল করা হয়। এতে বিমান বাংলাদেশ এয়ারলাইনস, নভোএয়ার ও ইউএস-বাংলা এয়ারলাইনসের প্রায় দুই শতাধিক যাত্রী দুর্ভোগে পড়েন। 

সোমবার দিনভর ফ্লাইট ওঠানামায় কোনো সমস্যা হয়নি। সকাল ৮টা ১ মিনিটে নভোএয়ারে একটি ফ্লাইট অবতরণের মাধ্যমে প্রায় ১৪ ঘণ্টা পর বিমানবন্দরটিতে ফ্লাইট চলাচল শুরু হয়। 

সৈয়দপুর বিমানবন্দরের ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ সোমবার রাতে ইনডিপেনডেন্ট ডিজিটালকে বলেন, ‘আজ সারাদিনে কোনো ফ্লাইট বাতিল করতে হয়নি। সবগুলো ফ্লাইট স্বাভাবিকভাবে উঠানামা করেছে। আমরা নাইট ল্যান্ডিং সিস্টেমের দুটো সার্কিটের মধ্যে একটি সচল করতে পেরেছি। ফলে রাতেও ফ্লাইট ওঠানামা করেছে।’ 

তবে কি কারনে রানওয়ের বৈদূতিক সংযোগ বন্ধ হয়েছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

সৈয়দুপর বিমানবন্দর হলো রংপুর বিভাগের একমাত্র বিমানবন্দর। অভ্যন্তরীন এই বিমানবন্দরটি সম্প্রতি আঞ্চলিক বিমানবন্দর হিসেবে উন্নীত করার কাজ চলছে।

বিমানবন্দরের একটি সূত্র জানায়, রানওয়েতে উন্নয়নের কাজ চলছিল। এ অবস্থায় কোথাও বৈদ্যুতিক সংযোগ কাটা পড়তে পারেমাহমুদ আল হাসান,নীলফামারী। এতে রানওয়েতে উড়োজাহাজকে পথ দেখাতে যে লাইটগুলো ব্যবহার করা হয় সেগুলো আর জ্বলছিল না। 

দেশের অভ্যন্তরীন বিমানবন্দরগুলোর মধ্যে এটি অন্যতম ব্যস্ত বিমানবন্দর।  

মাদক বিরোধী অভিযানে ৮৪২ বোতল ফেনসিডিলসহ তিন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৩ নীলফামারী ক্রাইম প্রিভেনশন কোম্পানী-২।
বৈরী আবহাওয়ার কারণে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে ৮ ঘণ্টা ধরে বিমান চলাচল বন্ধ রয়েছে। সোমবার দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস বাংলা এয়ারলাইন্স, নভোএয়ার ও এয়ার...
ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে একদিন বন্ধ থাকার পর সোমবার থেকে ফের চালু হয়েছে কক্সবাজার বিমানবন্দর। সোমবার দুপুর আড়াইটায় ঢাকা হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে ইউএস-বাংলার একটি...
প্রবল ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে বৈরি আবহাওয়ায় এবার যশোর ও বরিশাল বিমান বন্দরেও ফ্লাইট ওঠানামা বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এর আগে সকাল থেকে কক্সবাজার বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে। 
লোডিং...
পঠিতনির্বাচিত

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.