সেকশন

বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

উজানের ঢল এলেও সিলেটের হাওরে বন্যার শঙ্কা কম

আপডেট : ০৪ মে ২০২৪, ১১:১৪ এএম

কমতে শুরু করেছে সিলেট-সুনামগঞ্জের নদ-নদীর পানি। শুধু সুরমার পানি কানাইঘাট পয়েন্টে বিপৎসীমার ১৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আগামী ৪৮ ঘণ্টায় সুরমা, কুশিয়ারা, যাদুকাটার পানি স্থিতিশীল থাকবে। উজানের চেরাপুঞ্জি ও শিলচরে ভারী বৃষ্টি কমেছে। তাই উজানের ঢল এলেও হাওরে এবার তীব্র বন্যার আশঙ্কা কম।

উজানের ঢল তীব্র হবে এমন খবর শুনে সুনামগঞ্জের হাওরে শুরু হয় ধান কাটার ব্যস্ততা। হাতে সময় কম তাই মাঠের ধান ঘরে তুলতে দম ফেলার সময় নেই।

১ মে থেকে ভারতের চেরাপুঞ্জিতে ভারী বৃষ্টি হয়। তবে ২ মে রাত থেকে চেরাপুঞ্জি, শিলচর, আইজল, কৈলাশহরে বৃষ্টি কমেছে। যা ৪ মে থেকে আরও কমে আসবে। আগামী ৪৮ ঘণ্টায় বন্যার কোনো শঙ্কা নেই।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের উপ-বিভাগীয় প্রকৌশলী পার্থ প্রতীম বডুয়া জানান, আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত সিলেট-সুনামগঞ্জ, নেত্রকোণা, হবিগঞ্জ, মৌলভীবাজারে পানি স্থিতিশীল থাকবে। কোনো কোনো স্থানে পানি কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এ কারণে বন্যার কোনো শঙ্কা নেই।
 
বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের তথ্য বলছে, ৪৬টি পয়েন্টের মধ্যে ত্রিশ পয়েন্টে পানি বাড়ছে। সিলেটের  সুরমা, কুশিয়ারা নদীর পানি কমতে শুরু করেছে। তবে সুনামগঞ্জের ছাতক, দেরাই, মারকুলি পয়েন্টে সুরমার পানি বাড়ছে। আর যাদুকাটা, সোমেশ্বরী ও কংস নদীর পানি বাড়লেও বন্যার আশঙ্কা নেই। 

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের পূর্বাভাস বলছে, আসামের শিলচরে ভারী বৃষ্টি কমে যাওয়ায় তিস্তা অববাহিকা এখনও স্বাভাবিক রয়েছে।

ঈদুল আজহা উপলক্ষে বেনাপোল স্থলবন্দর দিয়ে টানা পাঁচ দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। সেইসঙ্গে কাস্টমস এবং বন্দরের সব কার্যক্রম বন্ধ থাকবে। এর ফলে ভারত ও বাংলাদেশ বেনাপোল পেট্রাপোল বন্দরে...
সিলেটে চোরাই মোবাইল ফোন বিক্রি চক্রের ৬ সদস্যকে আটক করেছে র‍্যাব–৯। তারা মোবাইল ফোনের আইএমইআই নাম্বার পরিবর্তন করে বিক্রি করত। গতকাল সোমবার নগরীর বন্দরবাজারের করিমউল্লাহ মার্কেটে অভিযান চালিয়ে এদের...
মৌলভীবাজারের জুড়ী উপজেলায় বন্যার পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। উপজেলার জায়ফরনগর ইউনিয়নের মনতৈল গ্রামে গতকাল সোমবার বিকেলে এ ঘটনা ঘটে।  
সিলেট নগরীর চামেলিবাগে ভূমিধসে নিখোঁজ তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া তিনজনই একই পরিবারের। নিহতেরা হলেন করিম উদ্দিন, তাঁর স্ত্রী শাম্মি আক্তার ও তাদের দুই বছরের ছেলে মো. তানিজ।
১৩ রানের জয়ে ওয়েস্ট ইন্ডিজের সুপার এইট নিশ্চিত হয়ে গেল। ওদিকে বিশ্বকাপ থেকে প্রায় বাদ নিউজিল্যান্ড।
ঈদুল আজহাকে সামনে রেখে জমে উঠতে শুরু করেছে কোরবানি পশুর হাট। বড় গরুর চেয়ে মাঝারি পশুর চাহিদা বেশি। দাম নিয়ে ক্রেতা ও বিক্রেতাদের মধ্যে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া। তবে সীমান্ত দিয়ে গরু প্রবেশ ঠেকাতে...
লোডিং...
পঠিতনির্বাচিত

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.