সেকশন

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

হাওর থেকে শিক্ষিকার মরদেহ উদ্ধারের ঘটনায় মামলা

আপডেট : ১৬ মে ২০২৪, ১০:০০ এএম

হবিগঞ্জের লাখাইয়ে হাওর থেকে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকার মরদেহ উদ্ধারের ঘটনায় তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গতকাল বুধবার বিকেলে নিহতের স্বামী লাখাই মুক্তিযোদ্ধা কলেজের শিক্ষক অজয় কুমার দাশ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুল খায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্বজনেরা জানান, ওই উপজেলার ভবানীপুর গ্রামের বাসিন্দা ও কলেজ শিক্ষক অজয় কুমার দাশের স্ত্রী রিবন রুপা দাশ (৪০) ভরপূর্ণী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। স্বামী সন্তান নিয়ে জেলা শহরের পুরানমুন্সেফী এলাকায় একটি ভাড়া বাসায় বসবাস করতেন। গত শুক্রবার নিখোঁজ হন তিনি। এর দুই দিন পর রোববার বিকেলে স্থানীয় ঝনঝনিয়া হাওরে একটি ব্রিজের নিকট থেকে তাঁর মরদেহ উদ্ধার করা হয়। এ সময় দুইটি বিষের বোতল উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, বিষপানে তাঁর মৃত্যু হয়েছে।

পরবর্তীতে তাঁর মরদেহ সদর আধুনিক হাসপাতালের মর্গে ময়নাতদন্ত শেষে সৎকার করা হয়। মরদেহ উদ্ধারের তিন দিন পর গতকাল বুধবার তাঁর স্বামী বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ করে লাখাই থানায় একটি মামলা দায়ের করেন। আসামিরা হলেন– পিন্টু আচার্য, বিপ্লব রায় সুজন বিল্লু ও অভিজিৎ ভট্টাচার্য।

মামলার বরাত দিয়ে ওসি বলেন, মামলায় বলা হয়েছে তিনি এক ব্যক্তির কাছ থেকে সুদে কিছু টাকা নিয়েছিলেন। ওই টাকার জন্য তিনি প্রচণ্ড মানসিক চাপে ছিলেন। চাপ সহ্য করতে না পেরে মানসিক ও শারীরিকভাবে বিপর্যস্ত ছিলেন। এ জন্য তিনি বিষপানে আত্মহত্যা করেছেন। আত্মহত্যার পূর্বে তিনি চিরকুটেও বিষয়টি উল্লেখ করেছেন।

লাখাই থানার ওসি মো. আবুল খায়ের বলেন, আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলাটি দায়ের করা হয়েছে। বিষয়টি তদন্তাধীন।

ওসি বলেন, ‘প্রাথমিকভাবে আমরা মরদেহে কোথাও কোনো আঘাতের চিহ্ন পাইনি। বাদীও মামলার কোথাও হত্যা বলেননি। তিনি অভিযোগ করেছেন আত্মহত্যার প্ররোচনার। ওই নারীর স্বামী, আত্মীয়–স্বজন সবাই ভালোভাবে দেখে মরদেহ বুঝে নিয়েছেন। তারাও তখন কোথাও আঘাতের চিহ্ন পাননি।’

মামলার বাদী অজয় কুমার দাশের কাছে তাঁর স্ত্রীর শরীরে আঘাতের চিহ্ন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আঘাত ছিল কিনা তা থানা বলতে পারবে।

উল্লেখ্য, রিবন রুপা দাস ২০২২ সালে শিক্ষকতায় জাতীয় পর্যায়ে সেরা উদ্ভাবক হন। এর আগে ২০১৮ সালে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন। লাখাই উপজেলার শ্রেষ্ঠ জয়িতা হন তিনি। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, প্রাথমিক ও গণ শিক্ষা অধিদপ্তর থেকে নির্বাচিত অ্যাম্বাসেডর শিক্ষকও হন তিনি।

বাসায় না জানিয়ে মামার মোটরসাইকেল নিয়ে ঘুরতে বেরিয়ে সড়ক দুর্ঘটনায় ভাগ্নের মৃত্যু। বুধবার বিকেলে খুলনা মহানগরীর বাইপাস সড়কে এই দুর্ঘটনা ঘটে। এসময় আহত হয়েছেন আরও একজন। 
রাজধানীর শাহবাগের গোলাপ শাহ মাজারের পশ্চিম পাশের ফুটপাত থেকে অজ্ঞাত এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তার বয়স আনুমানিক ৭০ বছর।
নওগাঁ জেলার বাগানগুলো থেকে বুধবার আম পাড়া শুরু হয়েছে। গুটি জাতের আম নামানোর মধ্যে দিয়ে প্রতিবারের মতো জেলা প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী এই আম পাড়া শুরু হলো। জাতভেদে আম নামানোর জন্য একটি তালিকা...
রাঙামাটির বিভিন্ন বৌদ্ধ বিহারে বুধবার গৌতম বুদ্ধের ত্রি স্মৃতিবিজরিত শুভ বৈশাখী পূর্ণিমা পালিত হয়েছে। এ পূর্ণিমা তিথিতে বৌদ্ধ ধর্মের প্রবর্তক গৌতম বুদ্ধ জন্মলাভ, বুদ্ধত্বলাভ ও মহাপরিনির্বাণ লাভ...
যুক্তরাজ্যে আগাম নির্বাচন ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী ঋষি সুনাক। ঘোষণা অনুযায়ী আগামী ৪ জুলাই অনুষ্ঠিত হবে ভোট। ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি এ তথ্য নিশ্চিত করেছে। 
বেস্ট আরবান রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২৪ পেলেন ইনডিপেনডেন্ট টেলিভিশনের অনুসন্ধানীমূলক অনুষ্ঠান তালাশের জ্যেষ্ঠ প্রতিবেদক নাজমুল সাঈদ। তালাশে 'ফ্ল্যাটের আশায় নিঃস্ব তারা' শিরোনামে প্রকাশিত...
আইপিএলে আজ রাজস্থান রয়্যালসের বিপক্ষে এলিমিনেটরে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পক্ষে আম্পায়ারের এই সিদ্ধান্ত নিয়ে বিতর্ক হচ্ছে অনেক। সিদ্ধান্তটার সুবিধা পাওয়া ব্যাটসম্যান দীনেশ...
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বুধবার জানিয়েছেন, পুলিশ আগামীকাল বৃহস্পতিবার তাঁর বৃদ্ধ ও অসুস্থ বাবা-মাকে জিজ্ঞাসাবাদ করবে। স্বাতি মালিওয়ালের ওপর হামলার ঘটনায় দিল্লি পুলিশ মুখ্যমন্ত্রীর...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.