সেকশন

বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

ডলার সংকট অনেকটা কমেছে: অর্থমন্ত্রী

আপডেট : ৩১ মার্চ ২০২৪, ০১:২৬ পিএম

রেমিট্যান্স ও রপ্তানি আয় বৃদ্ধির কারণে দেশে ডলার সংকট অনেকটা কেটেছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তিনি বলেন, এখন খোলাবাজারেই ডলার ১১৫ টাকায় মিলছে। যা আগে ছিল ১২৫ টাকা। 

সচিবালয়ে আজ রোববার অর্থনৈতিক রিপোর্টারাস ফোরামের (ইআরএফ) সঙ্গে প্রাক-বাজেট বৈঠকে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এসব কথা বলেন।

অর্থমন্ত্রী আবুল হাসান বলেন, ডলারের সংকট কমে যাওয়ার ফলে সব দ্বিধাদ্বন্দ্ব কেটে গেছে।

এসময়য় ইআরএফ সভাপতি রেফায়েত উল্লা মৃধা ও সাধারণ সম্পাদক আবুল কাশেম বেশ কিছু বাজেট প্রস্তাব তুলে ধরেন। প্রস্তাবগুলো বিবেচনার আশ্বাস দেন অর্থমন্ত্রী। 

অর্থমন্ত্রী বলেন, অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে সব দ্বিধাদ্বন্দ্ব কেটে গেছে। যারা দেশকে শ্রীলঙ্কা হবে ভেবেছিল, তাদের ধারণাও ভুল প্রমাণ হয়েছে।

চলতি বছরের শেষদিকে মূল্যস্ফীতি কমে আসবে বলে আশা প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। রাজধানীর আব্দুল গনি রোডের ওসমানী স্মৃতি মিলনায়তনে আজ শুক্রবার বিকেল তিনটায় বাজেটোত্তর সংবাদ সম্মেলনে...
প্রস্তাবিত বাজেটে ব্যক্তির আয়ের ওপর সর্বোচ্চ কর ৩০ শতাংশ ধার্য করার প্রস্তাব করা হয়েছে। এ নিয়ে চলছে নানা আলোচনা। তবে এই একই প্রস্তাবে বেশ কিছু খাতের আয়কে করমুক্ত রাখার প্রস্তাব করা হয়েছে। এর মধ্যে...
প্রস্তাবিত বাজেটে যোগাযোগ অবকাঠামো উন্নয়ন খাতে আগামী অর্থবছরের জন্য বরাদ্দ রাখা হয়েছে ৮০ হাজার ৪৯৮ কোটি টাকা। ২০২৩-২৪ অর্থবছরে এ খাতে ৮৫ হাজার ১৯১ কোটি টাকা বরাদ্দ ছিল। সেই হিসাবে এই খাতে চার হাজার...
প্রস্তাবিত বাজেটে সরকারি কর্মকর্তা‑কর্মচারীদের বেতন‑ভাতা বাবদ বরাদ্দ রাখা হয়েছে ৮১ হাজার ৫৮০ কোটি টাকা। বৃহস্পতিবার জাতীয় সংসদে উত্থাপিত বাজেটে এ প্রস্তাব করেন অর্থমন্ত্রী।
বাংলাদেশের প্রকৌশলীদের প্রতিনিধিত্বকারী একমাত্র জাতীয় পেশাজীবী প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) বহুল প্রতীক্ষিত ওয়াশিংটন অ্যাকর্ডের পূর্ণ সিগনেটরি হিসেবে আন্তর্জাতিক স্বীকৃতি...
ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, সাইবার নিরাপত্তা আইন ডিজিটাল নিরাপত্তা আইনের মতোই নিবর্তনমূলক।
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.