সেকশন

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

বিআরসি গ্লোবাল স্ট্যান্ডার্ড সনদ পেয়েছে প্রাণ গ্রুপ

আপডেট : ০৮ অক্টোবর ২০১৮, ০৭:২৬ পিএম
বিআরসি গ্লোবাল স্ট্যান্ডার্ড সনদ পেয়েছে প্রাণ গ্রুপ। সকালে প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াস মৃধা।

তিনি জানান, আন্তর্জাতিক মান ও কমপ্ল্যায়েন্স মেনে পণ্য উৎপাদন করায় সম্প্রতি প্রাণ এগ্রো লিমিটেড ও নাটোর এগ্রো লিমিটেডকে এ সনদ দেয় যুক্তরাজ্যের মান নিয়ন্ত্রক সংস্থা বিআরসি সির্টিফিকেশন। ইলিয়াস মৃধা বলেন, বাংলাদেশ থেকে প্রাণ গুড়া মশলা বিশ্বের একশটিরও বেশি দেশে রপ্তানি হয়।

এতোদিন বিআরসি সনদ না থাকায় ইউরোপের বাজারে রপ্তানিতে নানা প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হয়েছে। এই সনদ অর্জনের ফলে বিশ্বের নানা প্রান্তে বাংলাদেশি ব্র্যান্ডের মশলা পৌঁছে দেয়া যাবে বলেও জানান প্রাণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক।

/এমআর/
ঈদের আগে রাজধানীর বাজারে বেড়েছে সব ধরনের মসলার দাম। গত এক সপ্তাহে এলাচ, জিরা, আদার দাম বেড়েছে ৫ শতাংশ পর্যন্ত। বাজারে সরবরাহ ভালো হলেও বাড়তি চাহিদার সুযোগ নিচ্ছে ব্যবসায়ীরা বলে অভিযোগ ভোক্তাদের। 
ঈদ-উল-আজহা উপলক্ষে ৮ হাজার পার্টনার আউটলেট থেকে বিভিন্ন পণ্য ও সেবা গ্রহণের ক্ষেত্রে গ্রাহকদের বিশেষ সুবিধা দিচ্ছে গ্রামীণফোন। জিপি স্টার গ্রাহকদের উৎসবের আনন্দকে আরও বাড়িয়ে তুলতে ঈদ উপলক্ষ্যে এই...
ঢাকা–নিউইয়র্ক ফ্লাইট শুরুর জন্য ইন্টারন্যাশনাল এভিয়েশন সেফটি অ্যাসেসমেন্ট (আইএএসএ) বা আন্তর্জাতিক বিমান চলাচল নিরাপত্তা মূল্যায়নের জন্য মার্কিন নিয়ন্ত্রক সংস্থা ফেডারেল এভিয়েশন...
টেকসই উন্নয়নের জন্য বাংলাদেশকে পরিবেশবান্ধব উপায়ে প্রবৃদ্ধিতে জোর দেওয়ার তাগিদ দিয়েছে বিশ্বব্যাংক। এ জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বৃদ্ধি ও প্রণোদনা কাঠামোর প্রয়োজন বলে মনে করে সংস্থাটি। 
বরিশালের বাকেরগঞ্জে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় ৪ বছরের এক শিশুসহ দুইজন নিহত ও চারজন আহত হয়েছেন। শুক্রবার সকালে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের বাকেরগঞ্জ থানাধীন বাখরকাঠি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
সৌদি আরবের আফিফ শহরে সড়ক দুর্ঘটনায় চাঁদপুরের তিন রেমিট্যান্স যোদ্ধার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সৌদি আরবের আফিফ শহরের বিশ্ব রোডে দুই মাইক্রোবাস মুখোমুখি সংঘর্ষের এ দুর্ঘটনা ঘটে। পরে রাতে তাদের...
অনলাইনে আগাম টিকিট মেলেনি তাই স্বজনদের করতে ঈদ করতে স্ট্যান্ডিং টিকিটেই ঢাকা ছাড়ছেন নগরবাসী। কানায় কানায় পূর্ণ বগিতে লম্বা সময় দাঁড়িয়ে যাত্রাও বাধা হতে পারছে না তাদের কাছে। তবে চাপ থাকলেও, সকালে...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.