সেকশন

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

ক্রিসেন্ট গ্রুপের অনিয়মে জড়িতরা ছাড় পাবেনা: বাংলাদেশ ব্যাংক

আপডেট : ২৫ অক্টোবর ২০১৮, ০৭:৩২ পিএম
সুস্থ আছেন, নিয়মিত অফিসও করছেন। অথচ অসুস্থতাসহ নানা অজুহাতে চার দফা সময় নিলেও, শুল্ক গোয়েন্দার ডাকে সাড়া দিচ্ছেন না জনতা ব্যাংকের সাবেক উপব্যবস্থাপনা পরিচালক ডিএমডি ফখরুল আলম। ক্রিসেন্ট গ্রুপের ১৫শ ২৫ কোটি টাকা পাচারে তার বক্তব্য জানতে চায় শুল্ক গোয়েন্দারা। বাংলাদেশ ব্যাংক বলছে, অনিয়মে জড়িত কাউকেই ছাড় দেয়া হবে না।

বাংলাদেশ ব্যাংকের তথ্য অনুযায়ী, গত আট বছরে পণ্য রপ্তানির জন্য ৭শ ৬৮টি বিল করে ক্রিসেন্ট গ্রুপ। এর বিপরীতে দেশে ১৫শ ২৫টি টাকা আসার কথা থাকলেও গত ফেব্রুয়ারি পর্যন্ত এসেছে মাত্র ২শ ২৬ কোটি টাকা। পণ্য রপ্তানি করেও ১৩শ কোটি টাকা দেশে আনেনি ক্রিসেন্ট গ্রুপ। বাংলাদেশ ব্যাংকের পরিদর্শনে এ অনিয়ম ধরা পড়লে- তদন্তে নামে শুল্ক গোয়েন্দা ও ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট।

এই অনিয়ম তদন্তে জনতা ব্যাংকের ১৪ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকে শুল্ক গোয়েন্দারা। ১০ জন হাজির হলেও উর্ধতন চার কর্মকর্তা এখনো হাজির হননি।
এই চারজনের একজন জনতা ব্যাংকের সাবেক ডিএমডি ফখরুল আলম এখন বাংলাদেশ কৃষি ব্যাংকের ডিএমডি। মতিঝিলের প্রধান কার্যালয়ে নিয়মিত অফিস করছেন তিনি। ক্রিসেন্ট গ্রুপের ঋণ কেলেঙ্কারি প্রকাশিত হওয়ার পর জুনে তাকে জনতা থেকে কৃষি ব্যাংকে বদলি করা হয়।

জিজ্ঞাসাবাদের জন্য উপস্থিত হতে ফখরুল আলমকে চার দফায় চিঠি দেয় শুল্ক গোয়েন্দা। শারীরিক অসুস্থ্যতা, অফিসের ব্যস্ততাসহ নানা অজুহাতে সময় নেন তিনি। সোমবার তাকে আবারো ডেকেছে গোয়েন্দারা। ক্যামেরায় কথা না বললেও এবারো হাজির না হওয়ার কথা জানান ফখরুল আলম।

এছাড়া সোনালি ব্যাংকের ডিএমডি জাকির হোসেন, জনতা ব্যাংকের ডিজিএম কাজী রইস উদ্দীন আহমেদ ও একেএম আসাদুজ্জামান একবার করে সময় নিয়েছেন।


/এমবি/


ঈদের আগে রাজধানীর বাজারে বেড়েছে সব ধরনের মসলার দাম। গত এক সপ্তাহে এলাচ, জিরা, আদার দাম বেড়েছে ৫ শতাংশ পর্যন্ত। বাজারে সরবরাহ ভালো হলেও বাড়তি চাহিদার সুযোগ নিচ্ছে ব্যবসায়ীরা বলে অভিযোগ ভোক্তাদের। 
ঈদ-উল-আজহা উপলক্ষে ৮ হাজার পার্টনার আউটলেট থেকে বিভিন্ন পণ্য ও সেবা গ্রহণের ক্ষেত্রে গ্রাহকদের বিশেষ সুবিধা দিচ্ছে গ্রামীণফোন। জিপি স্টার গ্রাহকদের উৎসবের আনন্দকে আরও বাড়িয়ে তুলতে ঈদ উপলক্ষ্যে এই...
ঢাকা–নিউইয়র্ক ফ্লাইট শুরুর জন্য ইন্টারন্যাশনাল এভিয়েশন সেফটি অ্যাসেসমেন্ট (আইএএসএ) বা আন্তর্জাতিক বিমান চলাচল নিরাপত্তা মূল্যায়নের জন্য মার্কিন নিয়ন্ত্রক সংস্থা ফেডারেল এভিয়েশন...
টেকসই উন্নয়নের জন্য বাংলাদেশকে পরিবেশবান্ধব উপায়ে প্রবৃদ্ধিতে জোর দেওয়ার তাগিদ দিয়েছে বিশ্বব্যাংক। এ জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বৃদ্ধি ও প্রণোদনা কাঠামোর প্রয়োজন বলে মনে করে সংস্থাটি। 
ঈদে দেশের সব মানুষকে প্রধানমন্ত্রী বোনাস দেবেন দাবি করে ফেসবুকে ছড়িয়ে পড়া বিজ্ঞাপনটি ভূয়া বলে জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে ফ্যাক্টচেককারী প্রতিষ্ঠান রিউমার স্ক্যানার। এই ভূয়া বিজ্ঞাপন ব্যবহার...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.