সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

ব্যাংক লেনদেন সকাল ৯টা থেকে ৩টা পর্যন্ত

আপডেট : ২৩ আগস্ট ২০২২, ০১:৪৮ পিএম
বিদ্যুৎ সাশ্রয়ে সরকারের নির্দেশনার সঙ্গে সময়সূচি মেলাতে ব্যাংকিং লেনদেন এক ঘণ্টা এগিয়ে সকাল ৯ টা থেকে শুরু হয়ে দুপুর ৩ টা পর্যন্ত চলবে। আর ব্যাংকের অফিসিয়াল কার্যক্রম বিকেল ৫টার মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

সোমবার এ বিষয়ে নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে কেন্দ্রীয় ব্যাংক।

বিদ্যুৎ সাশ্রয়ে সরকারের নির্দেশনা অনুযায়ী এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ২৪ আগস্ট বুধবার থেকে নতুন সময় সূচি অনুযায়ী কার্যকর হবে। তবে দেশের বিভিন্ন স্থল,নৌ, বিমানবন্দর সংলগ্ন এলাকায় অবস্থিত ব্যাংকের শাখাগুলো পূর্বের সময়সূচি অনুযায়ীই কার্যক্রম পরিচালনা করবে।

বর্তমানে ব্যাংকে লেনদেন হয় সকাল সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।

কেন্দ্রীয় ব্যাংকের সার্কুলারে বলা হয়, বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে সরকার ঘোষিত পরিবর্তিত অফিস সময়সূচির অনুবর্তনে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ২৪ আগস্ট থেকে ব্যাংকের লেনদেন সময়সূচি হবে সকাল ৯টা থেকে অপরাহ্ন ৩টা পর্যন্ত।

সোমবার মন্ত্রিপরিষদের বৈঠকে সিদ্ধান্ত হয়, বুধবার থেকে সব সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস শুরু হবে সকাল ৮টায়, চলবে বিকেল ৩টা পর্যন্ত। জ্বালানি সংকট মোকাবিলায় বিদ্যুৎ সাশ্রয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

তিনি জানান, ব্যাংক খোলা থাকবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। এ সংক্রান্ত প্রজ্ঞাপনও জারি হয়েছে। তবে কেন্দ্রীয় ব্যাংক জানিয়েছে, ব্যাংক খোলা থাকবে পাঁচটা পর্যন্ত।

মন্ত্রিসভা বৈঠকে সিদ্ধান্তের পর ব্যাংকে কর্মঘণ্টা কমিয়ে নতুন সময় ঘোষণার পর বিকালে বাংলাদেশ ব্যাংক লেনদেনের সময় নির্ধারণ করে দিল।
চলতি অর্থবছরে বিদ্যুৎ খাতে ৩১ হাজার ৮৩৩ কোটি টাকা ভর্তুকি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার বিকেলে সংসদ অধিবেশনে এ কথা জানান বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। 
ঈদের ছুটি শেষে খুলেছে ব্যাংক, বীমা ও পুঁজিবাজার। নতুন সময়সূচি অনুযায়ী আধা ঘণ্টা বেড়েছে ব্যাংক লেনদেনের সময়। এখন থেকে গ্রাহকরা সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত লেনদেন করতে পারবে। এতে করে গ্রাহক...
আবহাওয়া অনুকূলে থাকায় এবার চামড়া নষ্ট হওয়ার আশঙ্কা কম। এতে কিছুটা স্বস্তিতে আড়াতদারেরা। তবে অপেশাদার কসাইয়ের হাতে ৫ থেকে ১০ শতাংশ চামড়া নষ্ট হতে পারে বলে ধারণা কাঁচা চামড়া ব্যবসায়ী সমিতির নেতাদের।...
গত বছরের চেয়ে লবণযুক্ত ছাগলের চামড়ার দাম সরকার এবার দুই টাকা বাড়িয়ে নির্ধারণ করে ২০ থেকে ২৫ টাকা। কয়েক বছর আগেও ছাগলের চামড়া বিক্রি হয়েছে ৩০ থেকে ৫০ টাকায়। একটি ছাগলের যদি ৫ থেকে ৬ বর্গফুট চামড়া...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.