সেকশন

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

শ্রীমঙ্গলে নিলামে চায়ের দাম কেজিতে বেড়েছে ১৫-২০ টাকা

আপডেট : ২৬ আগস্ট ২০২২, ০২:২০ পিএম
শ্রীমঙ্গলে নিলামে চায়ের দাম কেজিতে বেড়েছে ১৫ থেকে ২০ টাকা। শ্রমিকদের কর্মবিরতিই এর কারণ বলে মনে করছেন ব্যবসায়ীরা। আন্দোলন চলতে থাকলে আগামী নিলামে দাম আরও বাড়তে পারে বলেও আশঙ্কা তাদের।

শ্রমিকের মজুরি বাড়ানোর আন্দোলনের মধ্যেই বুধবার মৌলভীবাজারের শ্রীমঙ্গলে হয়েছে চায়ের নবম নিলাম। এতে সরবরাহও ছিল কম।

আন্দোলন শুরুর আগে ১০ আগস্ট নিলামে ওঠে ২ লাখ ৪ হাজার ৪৫০ কেজি চা। আর কর্মবিরতির মধ্যে হওয়া নিলামে তা কমে দাঁড়ায় ১ লাখ ১১ হাজার ৩৫০ কেজিতে।

দুই সপ্তাহ ধরে পাতা না তোলায় উৎপাদন শূন্যের কোঠায়। শ্রমিকেরা কাজে না যাওয়ায় ভরা মৌসুমেও নিলামে কাঙ্ক্ষিত চা উঠছে না বলে হতাশ ব্যবসায়ীরা।

এবারে নিলামে অংশ নেয় শ্রীমঙ্গলের পাঁচটি ব্রোকারেজ হাউজ এবং প্রায় ৪০ ক্রেতা। ১৪ দিন পরপর নিলাম হয় শ্রীমঙ্গলের কেন্দ্রে।

/এম.এস/
তীব্র গ্যাস সংকটে ব্যাহত হচ্ছে শিল্প কারখানার উৎপাদন। টেক্সটাইল মিলগুলোর উৎপাদন ৭০ শতাংশ পর্যন্ত কমে গেছে বলে দাবি শিল্প মালিকদের। তারা বলছেন, সময়মতো রপ্তানি করতে না পারায় বাতিল হচ্ছে ক্রয়াদেশ।...
সপ্তাহের প্রথম কার্যদিবসে ইতিবাচক দেশের দুই শেয়ারবাজার। ডিএসইতে প্রধান সূচক বেড়েছে ৩ পয়েন্ট। এসময় লেনদেন হয় ৪৮৬ কোটি টাকা। দর কমেছে ৫৮ ভাগ কোম্পানির শেয়ার। অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে...
ভোলায় পাঁচ লাখ টন উৎপাদন ক্ষমতাসম্পন্ন সার কারখানা নির্মাণ করা হবে। জেলাটির ভেদুরিয়া, ইলিশাসহ কয়েকটি স্থানে এর সম্ভাব্যতা যাচাই করা হচ্ছে বলে জানিয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।...
বাংলাদেশের জন্য ৯০ কোটি ডলার ঋণ অনুমোদন করেছে বিশ্বব্যাংক। টেকসই প্রবৃদ্ধি, শহরাঞ্চলের অবকাঠামো উন্নয়ন এবং আর্থিক খাতে নীতিমালা জোরালো করতে দুই প্রকল্পে এই ঋণ দেওয়া হচ্ছে। 
ছাগলকাণ্ডে সমালোচিত জাতীয় রাজস্ব রোর্ডের সাবেক সদস্য মো. মতিউর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। আজ সোমবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক আস-শামস জগলুল এই আদেশ দেন।
কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও বর্তমান জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমনের ভাগ্নে নাজমুল হোসেন হীরাকে গ্রেপ্তার করেছে পুলিশ। হীরার বিরুদ্ধে চিনি চোরাচালানিতে সম্পৃক্ততাসহ...
দুই ম্যাচ হেরে যেমন এখনো বাংলাদেশের সেমিফাইনালে যাওয়ার সুযোগ আছে, তেমনি দুই ম্যাচ জেতার পরও এখনো বাদ পড়ার সম্ভাবনা আছে ভারতের।
লোডিং...

এলাকার খবর

By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.