সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

নেপালে বেস্ট হোটেলিয়ার অব বাংলাদেশ পুরস্কার পেলেন শাখাওয়াত হোসেন

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:৩৬ পিএম

নেপালে ‘দ্য বেস্ট হোটেলিয়ার অব বাংলাদেশ’ পুরস্কার পেয়েছেন বাংলাদেশের হোটেল ও পর্যটন শিল্পে উল্লেখযোগ্য ও খ্যাতনামা ব্যক্তিত্ব শাখাওয়াত হোসেন। নেপালের কাঠমান্ডুতে গেল বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ১২তম হসপিটালিটি ইন্ডাস্ট্রি–আর্কিটেকচার, ইন্টেরিওর অ্যান্ড ম্যানেজমেন্ট (এইচআই-এআইএম) কনফারেন্সে তাঁকে এই পুরস্কার দেওয়া হয়।

গতকাল শুক্রবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, দক্ষিণ এশিয়ার হোটেল খাতের শীর্ষস্থানীয় পেশাজীবী ও বিশেষজ্ঞরা এ সম্মেলনে একত্রিত হয়েছিলেন। এখানে প্রথম বাংলাদেশি হোটেল ব্যবসায়ী হিসেবে শাখাওয়াত হোসেনকে বাংলাদেশের হোটেল খাতের উন্নয়ন ও বিকাশে অসাধারণ অবদান রাখায় এই সম্মানে ভূষিত করা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ২০ বছরেরও বেশি সময় ধরে হসপিটালিটি সেক্টরে সুনাম ও দক্ষতার সঙ্গে শাখাওয়াত হোসেন কাজ করে আসছেন। বাংলাদেশে তিনিই একমাত্র হোটেল ব্যবসায়ী যিনি এই খাতের একজন অভিজ্ঞ, শিক্ষাবিদ ও গবেষক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্টে সর্বোচ্চ একাডেমিক স্তর অর্থাৎ পিএইচডি করছেন। এরই মধ্যে তিনি একাধিক জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন।

শাখাওয়াত হোসেন ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট পিএলসির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে তিনটি সক্রিয় এবং চারটি আসন্ন আন্তর্জাতিক চেইন হোটেলের তত্ত্বাবধান করেন।

এ সম্মেলনে আরও পাঁচ জন হোটেল ব্যবসায়ীকে পুরস্কৃত করা হয়েছে। তারা হলেন, এশিয়া প্যাসিফিক এক্সক্লুডিং চায়না (এপিইসি) অব ম্যারিয়ট ইন্টারন্যাশনালের রাজীব মেনন, ট্যুরিজম ফিনান্স করপোরেশন অব ইন্ডিয়া লিমিটেডের অনূপ বালি, দ্য খাইবার হিমালয়ান রিসোর্ট অ্যান্ড স্পা-এর উমর খুরশিদ ট্রাম্বু, দ্য লীলা প্যালেসেস, হোটেলস অ্যান্ড রিসোর্টস লিমিটেডের সাবেক প্রেসিডেন্ট রাজিব কাউল এবং ফরচুন পার্ক হোটেলস লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সুরেশ কুমার।

নেপাল থেকে ৪০ মেগাওয়াট জলবিদ্যুৎ আমদানির চুক্তি এপ্রিলে সই হতে পারে বলে জানিয়েছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। সোমবার সচিবালয়ে ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মার সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে তিনি এ...
কাতারের রাজধানী দোহার নাজমায় পাঁচতারকা হোটেল ক্রাউন প্লাজায় আয়োজিত বাংলাদেশ বাণিজ্যমেলা কাতার ২০২৪ শেষ হয়েছে। গত ২৩ মে শুরু হয়ে ২৫ মে রাত সাড়ে ১১টা পর্যন্ত তিন দিনব্যাপী এ মেলা চলে।
চট্টগ্রাম নগরের চাক্তাই খাল থেকে অজ্ঞাতপরিচয় এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। তার আনুমানিক বয়স ২৫ বছর। সোমবার সন্ধ্যায় আছাদগঞ্জের শুটকিপট্টির পেছনের চাক্তাই খাল থেকে মরদেহটি উদ্ধার করা হয়। 
ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে লক্ষ্মীপুরে রামগঞ্জের চাঙ্গির গাঁ এলাকায় ঘরচাপা পড়ে ফারিহা আক্তার (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এসময় শিশুর নানি হোসনে আরা বেগম গুরুতর আহত হয়েছেন। সোমবার বিকেলে এই...
বৈরী আবহাওয়ার কারণে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে ৮ ঘণ্টা ধরে বিমান চলাচল বন্ধ রয়েছে। সোমবার দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস বাংলা এয়ারলাইন্স, নভোএয়ার ও এয়ার...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.