সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

শেয়ারের দরপতন চলছেই 

আপডেট : ১৫ মে ২০২৪, ০৮:৫২ পিএম

দেশের দুই শেয়ারবাজারে দর পতন চলছেই। বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক কমেছে ৫৮ পয়েন্ট। লেনদেন হয় ৫২৬ কোটি টাকা। দর হারিয়েছে ৭৬ ভাগ প্রতিষ্ঠানের শেয়ারের। অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সার্বিক সূচক কমেছে ১০৪ পয়েন্ট।

বুধবার দিনের শুরু থেকেই পরতে থাকে ঢাকা স্টক এক্সচেঞ্জের সূচক। প্রথম ৩৫ মিনিটে প্রধান সূচক কমে ৭০ পয়েন্ট। এরপর সূচক কিছুটা বাড়লেও দিন শেষে ডিএসইএক্স সূচক কমেছে ৫৮ দশমিক ২২ পয়েন্ট। অবস্থান ৫ হাজার ৫১৫ পয়েন্টে। এছাড়া কমেছে ডিএস ৩০ ও শরিয়াহ ভিত্তিক সূচক। 

ডিএসইতে কমেছে লেনদেনের পরিমাণ। লেনদেন হয় ৫২৬ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার। আগের দিনের চেয়ে লেনদেন কমেছে ১৩৮ কোটি ৩ লাখ টাকা। 

হাতবদলে অংশ নেওয়া ৩৯৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর কমেছে ৭৬ ভাগ প্রতিষ্ঠানের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে মাত্র ৬১টি, কমেছে ৩০১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টি প্রতিষ্ঠানের শেয়ার দর। 

সবচেয়ে বেশি লেনদেন হওয়া প্রতিষ্ঠানের তালিকায় প্রথম আলিফ ইন্ডাস্ট্রিজ, দ্বিতীয় ই–জেনারেশন, এবং তৃতীয় অবস্থানে ওরিয়ন ইনফিউশন। 

শতাংশের দিক থেকে দর বৃদ্ধিতে প্রথম রিলায়েন্স ইন্স্যুরেন্স মিউচুয়াল ফান্ড, দ্বিতীয় রিলায়েন্স ইন্স্যুরেন্স এবং তৃতীয় মুন্নু সিরামিক। 

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সার্বিক সূচক কমেছে ১০৪ দশমিক পাঁচ ছয় পয়েন্ট। লেনদেন হয় ১৩ কোটি ৬০ লাখ টাকার শেয়ার। 

ধারাবাহিক দরপতন শেয়ারবাজারে। সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে ৬১ দশমিক ৫৪ পয়েন্ট। এ নিয়ে টানা ৯ দিন নিম্নমুখী ডিএসইর প্রধান সূচক। ৯ কার্যদিবসে সূচক কমেছে...
ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) সিকিউরিটিজের বিনিয়োগ সীমা বৃদ্ধির পরও সূচকের পতন ঢাকার শেয়ারবাজারে। সপ্তাহের তৃতীয় কার্যদিবসে প্রধান সূচক কমেছে ২২ পয়েন্টের বেশি। এসময় প্রায় ৬০ ভাগ...
সপ্তাহের দ্বিতীয় কর্যদিবসেও সূচক কমেছে দুই স্টক এক্সচেঞ্জে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৩৭ পয়েন্ট। এই নিয়ে গত ছয় কার্যদিবসে ঢাকার শেয়ারবাজারে সূচক কমলো ২৭৩ পয়েন্ট।...
কোনোভাবেই থামছে না শেয়ারবাজারের দরপতন। সপ্তাহের প্রথম কর্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক কমেছে ৮৬ পয়েন্টের বেশি। এই নিয়ে গত পাঁচ কার্যদিবসে সূচক কমলো ২৬৫ পয়েন্ট। এদিকে, লেনদেনও কমে...
কাতারের রাজধানী দোহার নাজমায় পাঁচতারকা হোটেল ক্রাউন প্লাজায় আয়োজিত বাংলাদেশ বাণিজ্যমেলা কাতার ২০২৪ শেষ হয়েছে। গত ২৩ মে শুরু হয়ে ২৫ মে রাত সাড়ে ১১টা পর্যন্ত তিন দিনব্যাপী এ মেলা চলে।
চট্টগ্রাম নগরের চাক্তাই খাল থেকে অজ্ঞাতপরিচয় এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। তার আনুমানিক বয়স ২৫ বছর। সোমবার সন্ধ্যায় আছাদগঞ্জের শুটকিপট্টির পেছনের চাক্তাই খাল থেকে মরদেহটি উদ্ধার করা হয়। 
ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে লক্ষ্মীপুরে রামগঞ্জের চাঙ্গির গাঁ এলাকায় ঘরচাপা পড়ে ফারিহা আক্তার (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এসময় শিশুর নানি হোসনে আরা বেগম গুরুতর আহত হয়েছেন। সোমবার বিকেলে এই...
বৈরী আবহাওয়ার কারণে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে ৮ ঘণ্টা ধরে বিমান চলাচল বন্ধ রয়েছে। সোমবার দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস বাংলা এয়ারলাইন্স, নভোএয়ার ও এয়ার...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.