সেকশন

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

গাজীপুরের বেশির ভাগ কিন্ডারগার্টেনে নেই সুষ্ঠু পরিবেশ

আপডেট : ১৬ অক্টোবর ২০১৮, ১১:৪০ এএম
শিশুদের শিক্ষার সুষ্ঠু পরিবেশ নেই গাজীপুরের বেশির ভাগ কিন্ডারগার্টেনে। তার ওপর এসব প্রতিষ্ঠানে অনেক বেশি বেতন ও বিভিন্ন ফি নেয়া হচ্ছে বলে অভিযোগ অভিভাবকদের। এসব প্রতিষ্ঠানে শিক্ষার মান বাড়ানোর পাশাপাশি পরিচালনায় নীতিমালা প্রণয়নের দাবি তাদের।

গাজীপুর শহর ও আশপাশে গড়ে উঠেছে কমপক্ষে দেড়শো কিন্ডারগার্টেন। এর মধ্যে বেশির ভাগ শিক্ষাপ্রতিষ্ঠানে নেই শিশুদের উপযোগী পরিবেশ। অনেক প্রতিষ্ঠানই চলছে আবাসিক ভবনে। নেই শিক্ষার্থীদের খেলার মাঠ। অথচ এসব প্রতিষ্ঠানে ভর্তি থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ে নেয়া হচ্ছে বাড়তি টাকা।

অভিভাবকরা বলছেন, বিভিন্ন কিন্ডারগার্টেনে প্লে গ্রুপেরই ভর্তি ফি ৫ হাজার টাকার বেশি। এরপর প্রত্যেক শ্রেণিতে ভর্তির জন্য গুনতে হয় বাড়তি টাকা। আর মাসিক বেতন শুরু ১ হাজার ৪০০ টাকা থেকে। বিভিন্ন শ্রেণিতে পরীক্ষার ফি নেয়া হয় তিনশো থেকে দেড় হাজার টাকা পর্যন্ত। এ ছাড়া স্কুলপার্টিসহ নানা উপলক্ষে দিতে হয় আরও টাকা।

তবে এসব অভিযোগ পুরোপুরি মানতে নারাজ গাজীপুর নন গভর্মেন্ট স্কুল অ্যাসোসিয়েশন।

কিন্ডারগার্টেনসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য অভিন্ন নীতিমালা জরুরি, উল্লেখ কোরে জেলা প্রশাসক বলছেন, বৈষম্য নিরসনের চেষ্টা চলছে।

গাজীপুরের সব কিন্ডারগার্টেনে শিশুদের শিক্ষার পরিবেশে নিশ্চিতের পাশাপাশি বৈতন বৈষম্য কমাতে দ্রুত ব্যবস্থার দাবি অভিভাবকদের।

/এম-আই/


ঈদুল আজহায় মুক্তি পাচ্ছে শাকিব খান অভিনীত সিনেমা ‘তুফান’। এর মাধ্যমে ঢালিউডে প্রথমবার শাকিব খানের সঙ্গে জুটি বেঁধেছেন টলিউডের মিমি চক্রবর্তী। সম্প্রতি সিনেমাটির মুক্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে...
খাগড়াছড়িতে নির্মাণকাজ শেষ হওয়ার ৪ মাস শেষ না হতেই মহাসড়কে ফাটলের সৃষ্টি হয়েছে। খাগড়াছড়ি-চট্টগ্রাম মহাসড়কের আলুটিলা সড়কে অন্তত ৩০০ ফুটের বেশি অংশজুড়ে ফাটল দেখা দিয়েছে। এ ছাড়া সড়কটির বেশ কিছু অংশ...
এবারের ঈদযাত্রা স্বস্তিকর হয়েছে দাবি করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাস্তার জন্য কোন যানজট হচ্ছে না। শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.