সেকশন

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

চার বিভাগে বইছে মৃদু তাপপ্রবাহ, থাকতে পারে আরও ৩ দিন

আপডেট : ১৫ মে ২০২৪, ০৩:১০ পিএম

দেশের চার বিভাগের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ। আবহাওয়া অফিস বলছে, আগামী আরও তিন থেকে চারদিন এই অবস্থা থাকবে। এরপর থেকে ফের বৃষ্টি শুরু হতে পারে। 

আজ বুধবার আবহাওয়াবিদ আব্দুর রহমান এসব তথ্য জানিয়েছেন।

আব্দুর রহমান বলেন, রাজশাহী, রংপুর, খুলনা ও সিলেট বিভাগের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ। এই মৃদু তাপপ্রবাহ    ১৮ মে পর্যন্ত থাকতে পারে। এরপর সারা দেশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

তবে ১৭ মে থেকে ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু জায়গায় বৃষ্টি হতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ। 

আবহাওয়া অধিদপ্তরের নিয়মিত সংবাদ সম্মেলনে বলা হয়েছে, চলমান মৃদু তাপপ্রবাহের সময় রাজশাহী-পাবনার দুয়েক জায়গায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াতে পারে।

আজ বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার জন্য দেওয়া এক পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। 

বুধবার ও বৃহস্পতিবার সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে। শুক্রবার (১৭) তারিখে দিন ও রাতে তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

আর বর্ধিত পাঁচ দিনের পূর্বাভাসে বলা হয়েছে, এই সময়ের শেষ দিকে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি ঘূর্ণিঝড় রিমাল প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এর প্রভাবে দেশের উপকূলীয় এলাকার কোথাও কোথাও বৃষ্টি হচ্ছে। বইছে দমকা হাওয়া। নদীতে জোয়ারের পানি...
বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি ঘূর্ণিঝড় রিমাল প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এমন পরিস্থিতিতে পায়রা ও মোংলা সমুদ্র বন্দরসহ ৯ জেলায় ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি করেছে...
বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি ঘূর্ণিঝড় রিমালে রূপ নিয়েছে। পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে ৭ নম্বর এবং কক্সবাজার ও চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৬ নম্বর বিপৎসংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিধপ্তর। ঘূর্ণিঝড়টি...
পূর্বমধ্য বঙ্গোপসাগর ও এর সংলগ্ন পশ্চিম–মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করা গভীর নিম্নচাপটি রাতেই শক্তি সঞ্চয় করবে। এটি রোববার রাত ১২টা থেকে সকালের মধ্যে প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়ে আঘাত হানতে পারে,...
বল হাতে ঝড় তুলেছিলেন স্টার্ক-রাসেলরা। এমনই ঝড় যে, পুরো আইপিএলে চার-ছক্কার বন্যা বইয়ে দেওয়া সানরাইজার্স অলআউট ১১৩ রানে। এরপর আর ফাইনালের ফল নিয়ে সংশয় সম্ভবত ছিল না।
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.