সেকশন

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

২৪ ঘণ্টায় ১ মৃত্যু, শনাক্ত ১৭০

আপডেট : ১৮ আগস্ট ২০২২, ০৯:১৭ পিএম
দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো একজনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ১৭০ জন। নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৩ দশমিক পাঁচ-দুই শতাংশ।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে এ পর্যন্ত করোনা আক্রান্তের মোট সংখ্যা ২০ লাখ ৯ হাজার ৬০৪ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৩৪ জন। এ নিয়ে করোনা থেকে সুস্থ হলেন মোট ১৯ লাখ ৫২ হাজার ৮৩৮ জন। ২৪ ঘণ্টায় ৮৮০টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয় ৪ হাজার ৮২৪টি।

গত ২৪ ঘণ্টায় একজনসহ দেশে করোনায় মোট প্রাণহানি হলো ২৯ হাজার ৩১৫ জন।

নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪ শতাংশের নিচে নেমে এসেছে। এদিন শনাক্তের হার ৩ দশমিক ৫২ শতাংশ। আগের দিন এই হার ছিল ৪ দশমিক ৫৪ শতাংশ।

সংক্রমণ কমার ধারায় গত ৫ মে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা নেমেছিল ৪ জনে। তবে গত ২২ মের পর থেকে প্রায় ৩ মাস ধরে শনাক্ত রোগীর সংখ্যা আবারো বাড়তে থাকে।

এর ফলে সারা দেশে দোকান, শপিংমল, বাজার, ক্রেতা-বিক্রেতা, হোটেল রেস্টুরেন্টে সবাইকে আবারো বাধ্যতামূলকভাবে মাস্ক পরাসহ ৬ নির্দেশনা দেয় সরকার।

দেশে করোনা ভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ নতুন রোগী শনাক্ত হয়।

গত বছরের ডিসেম্বরের শেষে বিশ্বে ছড়াতে শুরু করে করোনার অতি সংক্রামক নতুন ধরন ওমিক্রন। তখন দেশে রোগী শনাক্তের হার বাড়ার সঙ্গে সঙ্গে মৃত্যুও বাড়তে থাকে।

এ বছর ফেব্রুয়ারি থেকে আবার নামতে শুরু করে করোনা রোগীর সংখ্যা। যদিও জানুয়ারির শেষ দিকে শনাক্তের হার কিছুটা কমে ৩০ শতাংশের নিচে নামে। ওমিক্রন আতঙ্ক কিছুটা কাটিয়ে দেশে কয়েক দিন ধরে শনাক্তের সংখ্যা কমতে শুরু করে।

/ই.হ/
বিয়ে করতে ভয় পাওয়াকে ‘গ্যামোফোবিয়া’ বলা হয়। গ্যামোফোবিয়া হলো, বিয়ে কিংবা যে কোনো ধরনের স্থায়ী সম্পর্কে জড়িয়ে পড়ার ভয়। গ্যামোফোবিয়া আক্রান্ত মানুষের মাঝে বিবাহিত জীবন নিয়ে ভয় কাজ করে।...
ডিম আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী এবং পুষ্টিকর একটি খাদ্য। ডিম ভাজা খাওয়ার চেয়ে হাফ বয়েল বা সিদ্ধ করে খেলে বেশি উপকার পাওয়া যায়।  ডিমকে ভিটামিন ক্যাপসুল বলেও মনে করা হয়। গুণাগুণ বিবেচনা...
শুধু রাসেলস ভাইপার কেন, বাংলাদেশের বিভিন্ন জেলায় ছড়িয়ে আছে গোখরা, কেউটেসহ নানা জাতের বিষধর সাপ। প্রায়শই মানুষ এসব সাপ দ্বারা আক্রান্ত হয়। সাপ কামড়ালেই মানুষ এক রকম আতঙ্কিত হয়ে পড়ে। মানসিকভাবে ভেঙে...
গ্রীষ্মের প্রচণ্ড গরমের পর এসেছে বর্ষাকাল। তবে বর্ষার কয়েকটা দিন পার হয়ে গেলেও অনেক জায়গায় বৃষ্টির দেখা মেলেনি। প্রকৃতি থেকে গরম যাচ্ছে যাচ্ছে করেও যাচ্ছে না। দেশের কোথাও কোথাও হয়ত মেঘলা আকাশ, আবার...
ছাগলকাণ্ডে সমালোচিত জাতীয় রাজস্ব রোর্ডের সাবেক সদস্য মো. মতিউর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। আজ সোমবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক আস-শামস জগলুল এই আদেশ দেন।
কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও বর্তমান জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমনের ভাগ্নে নাজমুল হোসেন হীরাকে গ্রেপ্তার করেছে পুলিশ। হীরার বিরুদ্ধে চিনি চোরাচালানিতে সম্পৃক্ততাসহ...
দুই ম্যাচ হেরে যেমন এখনো বাংলাদেশের সেমিফাইনালে যাওয়ার সুযোগ আছে, তেমনি দুই ম্যাচ জেতার পরও এখনো বাদ পড়ার সম্ভাবনা আছে ভারতের।
লোডিং...

এলাকার খবর

By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.