সেকশন

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

একদিনে শনাক্ত ১৭৩, মৃত্যু হয়নি কারো

আপডেট : ২১ আগস্ট ২০২২, ০৯:০৭ পিএম
দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয়নি। এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ১৭৩ জন। নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৩ দশমিক সাত-ছয় শতাংশ।

রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে এ পর্যন্ত করোনা আক্রান্তের মোট সংখ্যা ২০ লাখ ৯ হাজার ৯৭০ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৭২ জন। এ নিয়ে করোনা থেকে সুস্থ হলেন মোট ১৯ লাখ ৫৩ হাজার ৭৪০ জন। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৬০৩টি।

এদিকে গত ২৪ ঘণ্টায় করো মৃত্যু না হওয়ায় দেশে করোনায় মোট প্রাণহানির সংখ্যা ২৯ হাজার ৩১৫ জনই অপরিবর্তনীয় রয়েছে। এছাড়া নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার আজ কমে দাঁড়িয়েছে ৩ দশমিক সাত-ছয় শতাংশ। যা আগের দিন এই হার ৪ দশমিক ৪২ শতাংশে ছিল।

সংক্রমণ কমার ধারায় গত ৫ মে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা নেমেছিল ৪ জনে। তবে গত ২২ মের পর থেকে প্রায় ৩ মাস ধরে শনাক্ত রোগীর সংখ্যা আবারো বাড়তে থাকে।

এর ফলে সারা দেশে দোকান, শপিংমল, বাজার, ক্রেতা-বিক্রেতা, হোটেল রেস্টুরেন্টে সবাইকে আবারো বাধ্যতামূলকভাবে মাস্ক পরাসহ ৬ নির্দেশনা দেয় সরকার।

দেশে করোনা ভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ নতুন রোগী শনাক্ত হয়।

গত বছরের ডিসেম্বরের শেষে বিশ্বে ছড়াতে শুরু করে করোনার অতি সংক্রামক নতুন ধরন ওমিক্রন। তখন দেশে রোগী শনাক্তের হার বাড়ার সঙ্গে সঙ্গে মৃত্যুও বাড়তে থাকে।

এ বছর ফেব্রুয়ারি থেকে আবার নামতে শুরু করে করোনা রোগীর সংখ্যা। যদিও জানুয়ারির শেষ দিকে শনাক্তের হার কিছুটা কমে ৩০ শতাংশের নিচে নামে। ওমিক্রন আতঙ্ক কিছুটা কাটিয়ে দেশে কয়েক দিন ধরে শনাক্তের সংখ্যা কমতে শুরু করে।


/জে পি/
গর্ভাবস্থা একটি স্বাভাবিক শারীরবৃত্তীয় প্রক্রিয়া হওয়া সত্ত্বেও এর বিভিন্ন পর্যায়ে রয়েছে বিভিন্ন ধরনের ঝুঁকি। পুরো গর্ভকালীন সময় জুড়ে একজন গর্ভবতী মায়ের শরীরে চলে হরমোনের পরিবর্তন। হরমোনের...
শিশুর মানসিক বিকাশ পুরোপুরি নির্ভর করে মায়ের ওপর। মা যদি সন্তান লালন-পালনে বিজ্ঞানসম্মত আচরণ করেন, তবেই সুফল পাওয়া যাবে। রাজশাহী ও নাটোরের এক হাজার ৩৩৫ মা ও শিশুর ওপর গবেষণায় এমন তথ্য মিলেছে। গতকাল...
আমাদের মধ্যে দুটো আমি সত্তা থাকে, একটি বাইরের আমি যেটা খুব চৌকস, সুন্দর মুখোশ পড়ে থাকি, অন্যটি ভেতরে আমি। এই দুই আমির মধ্যে যত বেশি ফারক, তত বেশি আমরা জনসমক্ষে নিজস্ব গোপনীয়তা বজায় রাখতে সচেষ্ট...
একজন কমিউনাল নার্সিসিস্ট তার চারপাশের বন্ধু, পরিবারের সদস্য, সহকর্মী, আত্মীয়ের সামনে এমন আচরণ করেন, যেন তিনি অন্তঃস্থল থেকে বিশ্বাস করেন দেশ ও জাতি উদ্ধারে তিনি এক নিবেদিত প্রাণ।
ঈদের আর মাত্র তিনদিন বাকি থাকলেও যানবাহনের তেমন কোন চাপ নেই মানিকগঞ্জের পাটুরিয়া এবং আরিচা ফেরিঘাট এলাকায়। শুক্রবার সকাল থেকে দুটি ঘাটে যানবাহন ও যাত্রীচাপ চাপ না থাকায় কোন ধরনের ভোগান্তি ছাড়াই নদী...
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাড়ছে ঈদে ঘরমুখো মানুষের ভিড়। মহাসড়কের আলেখারচর ও সেনানিবাস এলাকায় পরিবহনের জন্য যাত্রীদের অপেক্ষায় থাকতে দেখা গেছে। তবে সকাল থেকে মহাসড়কে পণ্যবাহী ট্রাক, লরি, কাভার্ডভ্যান...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.