সেকশন

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

এস কে সিনহার ভাইয়ের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু

আপডেট : ০২ অক্টোবর ২০১৮, ১২:০৮ পিএম
দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করেছেন বি/এন/এ সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা। এদিকে অর্থপাচরের অভিযোগে সিনহার বড় ভাই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন।

বিভিন্ন কারণে বিতর্কিত হয়ে ২০১৭ সালের অক্টোবরে ছুটিতে যান তৎকালীন প্রধান বিচারপতি এস কে সিনহা। পরে বিদেশ থেকেই পদত্যাগ করেন। আইনমন্ত্রী ও সরকারের বিভিন্ন পর্যায় থেকে জানানো হয়, বিচারপতি সিনহার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগ আছে।

সাবেক প্রধান বিচারপতির বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, নৈতিক স্খলনসহ ১১টি অভিযোগের একটি প্রতিবেদন রাষ্ট্রপতির কাছে হস্তান্তরও করা হয়।

সম্প্রতি বিচারপতি সিনহার লেখা বই- অ্যা ব্রোকেন ড্রিম- প্রকাশের পর, তাঁর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ আবারও আলোচনায়। এরই মধ্যে গত বৃহস্পতিবার শাহবাগ থানায় মামলা করেন ব্যারিস্টার নাজমুল হুদা। তদন্তের জন্য মামলাটি পাঠানো হয়েছে দুর্নীতি দমন কমিশনে।

এদিকে বিচারপতি এস কে সিনহার ভাই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে অর্থপাচারের অভিযোগে অনুসন্ধান শুরু করেছে দুদক। বিদেশে পাচার করা অর্থে বাড়ি কেনাসহ বিপুল অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে অনন্ত সিনহার বিরুদ্ধে।

বিচারপতি সিনহার ব্যাংক হিসেবে চার কোটি টাকা জমা হওয়ার আরেকটি অভিযোগ অনুসন্ধান করছে দুদক।

/আরএইচ/
এদিকে বাবর আজমও ব্যাট হাতে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না। তিন ম্যাচে ৯০ রান করলেও বল খেলেছেন ৮৬টি। যা টি-টোয়েন্টির সঙ্গে বড্ড বেমানান। কেবল এবারই নয়, ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের...
দেশের তরুণদের ফ্যাশনকে সর্বস্তরে ছড়িয়ে দিতে ঢাকায় শুরু হয়েছে ‘আর্কা ফ্যাশন উইক’। ১৩ জুন শুরু হওয়া এই উৎসব চলবে ১৬ জুন পর্যন্ত। রাজধানীর তেজগাঁও লিংক রোডে অবস্থিত আলোকি কনভেনশন সেন্টারে সকাল ১১ থেকে...
সোশ্যাল মিডিয়ার এই যুগে লাইক-কমেন্টের মতো বিষয়কে কেন্দ্র করে নানা ঘটনা ঘটছে। অন্যের পোস্টে লাইক দেওয়া নিয়ে বিব্রতকর পরিস্থিতিতেও পড়তে হয় অনেককে। এ সমস্যার সমাধান করতে প্রোফাইল থেকে লাইকের তথ্য গোপন...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.