সেকশন

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

শিক্ষকদের পেনশন জটিলতা কাটাতে ৭৫৭ কোটি টাকা বরাদ্দ

আপডেট : ০২ অক্টোবর ২০১৮, ০২:৫১ পিএম
বেসরকারি স্কুল- কলেজ-মাদ্রাসার শিক্ষকদের পেনশন জটিলতা কাটাতে ৭৫৭ কোটি টাকা পাচ্ছে শিক্ষামন্ত্রণালয়। আগামী সপ্তাহেই এ অর্থ ছাড় হচ্ছে। এর ফলে শিক্ষকরা অবসরে যাওয়ার এক বছরের মধ্যে পেনশনের টাকা পাবেন।

ব্যানবেইসের এই ভবন থেকে বেসরকারি স্কুল- কলেজ- মাদ্রাসার শিক্ষকরা পেনশনের টাকা পান। পেনশনের টাকার জন্য ২৪ হাজার শিক্ষকের আবেদন তিন বছর ধরে পড়ে আছে।

শিক্ষামন্ত্রণালয়ের আওতাধীন অবসর সুবিধা বোর্ডের তথ্যানুযায়ী, ২০১৪ এবং ২০১৫ সালে যেসব শিক্ষকরা অবসরে গেছেন তারা এখন পেনশনের টাকা পাচ্ছেন। অবসরে যাওয়ার পর শিক্ষকদের পেনশনের টাকা পেতে ৩ বছরের বেশি সময় লাগে।

টাকার সঙ্কটের কারনেই এ অবস্থা চলছে বলে দীর্ঘদিন জানিয়ে আসছিল অবসর সুবিধা বোর্ড। এ অবস্থায় শিক্ষকদের অবসর এবং কল্যাণ ট্রাষ্টের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৭৫৭ কোটি টাকা দেয়া হচ্ছে।

বোর্ড বলছে, ডিসেম্বরের মধ্যেই এই অর্থ পেনশনের জন্য আবেদনকারীদের দেয়া হবে।

এদিকে পেনশনের টাকা তুলতে দালাল চক্রের দৌরাত্মের বিষয়েও অভিযোগ আসছে। এ বিষয়ে শিক্ষকদের সজাগ থাকার আহ্বান বোর্ডের।

/এমবি/
কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও বর্তমান জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমনের ভাগ্নে নাজমুল হোসেন হীরাকে গ্রেপ্তার করেছে পুলিশ। হীরার বিরুদ্ধে চিনি চোরাচালানিতে সম্পৃক্ততাসহ...
দুই ম্যাচ হেরে যেমন এখনো বাংলাদেশের সেমিফাইনালে যাওয়ার সুযোগ আছে, তেমনি দুই ম্যাচ জেতার পরও এখনো বাদ পড়ার সম্ভাবনা আছে ভারতের।
লোডিং...

এলাকার খবর

By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.