সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

পূর্বাচলে বাণিজ্যমেলার বাংলাদেশ অংশে কাজ শুরুই হয়নি

আপডেট : ১১ অক্টোবর ২০১৮, ১১:২৩ এএম
পূর্বাচলে বাণিজ্যমেলার স্থায়ী অবকাঠামোর চীন অংশের নির্মাণ প্রায় অর্ধেক শেষ। অথচ জমি না পাওয়ায় বাংলাদেশ অংশের কাজই শুরু হয়নি। শিগগিরি রাজউক জমি বরাদ্দ দেবে, আশা প্রকল্প পরিচালকের। সংশ্লিষ্টরা বলছেন,পরিকল্পিত পরিবহণ ব্যবস্থা গড়ে তোলা ছাড়া এখনই পূর্বাচলে বাণিজ্যমেলা নিলে তা সফল হবে না।

রাজধানীর পূর্বাচলে ২০ একর জায়গায় চলছে বাণিজ্যমেলার স্থায়ী অবকাঠামো বাংলাদেশ-চীন মৈত্রী এক্সিবিশন সেন্টারের নির্মাণ। এরই মধ্যে দৃশ্যমান হয়েছে মূল কাঠামো। দেশীয় কর্মীদের পাশাপাশি এখানে কাজ করছেন ১৬০ চীনা নাগরিক।

নান্দনিক মডেলের এই এক্সিবিশন সেন্টার নির্মাণের কাঁচামাল আসছে চীন থেকে। বন্দরে কাঁচামাল খালাসে জটিলতা না হলে ২০১৯ সালেই শেষ হবে নির্মাণ জানান চীনা প্রকল্প পরিচালক চেন লং।

তবে আন্তর্জাতিক মানের এক্সিবিশন সেন্টার নির্মাণে ২০ একর জায়গা পর্যাপ্ত না হওয়ায়, সংশোধন করা হয়েছে প্রকল্প। নতুন পরিকল্পনা অনুযায়ী রাজউকের কাছে আরো ১৫ একর জমি চেয়েছে রপ্তানি উন্নয়ন ব্যুরো ইপিবি। সবমিলিয়ে প্রকল্প ব্যয় দাঁড়িয়েছে ১৩শ কোটিতে। এখানে থাকবে ৮শ স্টল, পার্কিং এর জন্য আলাদা ভবন।

ইপিবি কর্মকর্তারা জানান, প্রকল্প এলাকায় সমন্বিত পরিবহণ ব্যবস্থা গড়ে তোলার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

/এম-আই/
জটিল সমীকরণের ধারে কাছেও যেতে পারেনি নেদারল্যান্ডস। সেন্ট লুসিয়াতে শ্রীলঙ্কার কাছে পাত্তাই পায়নি ডাচরা। টুর্নামেন্টে বিদায় ঘণ্টা বাজার পর জ্বলে ওঠা লঙ্কানরা আগ্রাসী ব্যাটিং করে নেদারল্যান্ডসকে ২০২...
কোরবানি ঈদে গরু বা মুরগি যেটাই রান্না করা হোক না কেন, সঙ্গে থাকা দরকার পোলাও। কারণ মাংসের সঙ্গে পোলাও আমাদের সবার পছন্দ। অতিথি আপ্যায়নে নতুন কিছু রাখতে চাইলে রান্না করতেই পারেন মজাদার কাশ্মীরি পোলাও।
ভারতের পশ্চিমবঙ্গে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস নামের একটি যাত্রীবাহী ট্রেনের সঙ্গে একটি মালবাহী ট্রনের সংঘর্ষ হয়েছে। এতে এখন পর্যন্ত পাঁচজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অন্তত ২৫ জন। হতাহতের...
গ্রুপ পর্ব তো কোনো রকমে পার হলো, সামনে সুপার এইটে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে বাংলাদেশের সামনে। সে ধাপ পেরোতে গেলে সব বিভাগে ভালো করতে হবে। আজ নেপালের বিপক্ষে ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক শান্তও একই...
লোডিং...
পঠিতনির্বাচিত

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.