সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচার চলবে: হাইকোর্ট

আপডেট : ১৫ অক্টোবর ২০১৮, ১১:০১ এএম
খালেদা জিয়া আদালতে না এলেও চলবে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচার। তার অনুপস্থিতিতে বিচার চলার বৈধতা চ্যালেঞ্জ করা আবেদন খারিজ করেছে হাইকোর্ট। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের বেঞ্চ সকালে এ আদেশ দেয়। এদিকে, চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায়ের তারিখ ঘোষণার নির্দেশনা চেয়ে বিচারিক আদালতে রাষ্ট্রপক্ষের করা আবেদনের ওপর আদেশ দেয়া হবে মঙ্গলবার।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদন্ডের পর আটমাসের বেশি সময় কারাগারে আছেন খালেদা জিয়া। এ মামলার রায়ের পর বকশিবাজারের আদালতে চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানিতে একবারও হাজির হননি তিনি। পরে আদালত সরিয়ে নেয়া হয় নাজিমউদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে। সেখানে প্রথম কার্যদিবসে শুনানিতে হাজির হয়ে খালেদা জিয়ার আর আদালতে না আসার ঘোষণা দেন। এরপর আদালত তার অনুপস্থিতিতেই বিচার চলার আদেশ দেয়।

পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক মো. আক্তারুজ্জামানের এ আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে যান খালেদা জিয়ার আইনজীবীরা। তবে হাইকোর্টও তাদের আবেদন খারিজ করে দিয়েছে।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করা হবে বলে জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবীরা।

এদিকে, বিচারিক আদালতের প্রতি অনাস্থা জানিয়ে শুনানিতে উপস্থিত না হওয়ায় বিচার কাজ শেষ ঘোষণা করে রায়ের তারিখ দেয়ার আবেদন করেছে রাষ্ট্রপক্ষ। এ আবেদনের বিষয়ে মঙ্গলবার আদেশ দেবে বিচারিক আদালত।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধ অর্থ লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালে মামলাটি করে দুর্নীতি দমন কমিশন।

/আরএইচ/
দক্ষিণ কোরিয়া সীমান্তের কাছে বেশ কয়েকটি স্থানে স্থাপনা নির্মাণ করছে উত্তর কোরিয়া। ধারণা করা হচ্ছে, সীমান্তে দেয়াল তুলছে পিয়ংইয়ং। স্যাটেলাইটের চিত্রে এমনটা দেখা গেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.