সেকশন

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

আরো ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ২৭৬৬

আপডেট : ১৫ আগস্ট ২০২০, ১০:৩৬ এএম
গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন তিন হাজার ৫৯১ জন। ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন দুই হাজার ৭৬৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত দুই লাখ ৭১ হাজার ৮৮১ জন শনাক্ত হলেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৫২ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক লাখ ৫৬ হাজার ৬২৩ জন।

শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমানে ৮৭টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৮৫৬টি, এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ লাখ ২৮ হাজার ৭৫৭টি।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৪ জনের মধ্যে নারী ছয় জন, পুরুষ ২৮ জন। এখন পর্যন্ত মোট নারী মারা গেছেন ৭৫০ জন এবং পুরুষ মারা গেছেন দুই হাজার ৮৪১ জন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা গেছেন ৩৩ জন এবং বাড়িতে মারা গেছেন একজন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চার জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয় জন এবং ৬০ বছরের বেশি ২২ জন রয়েছেন।

বয়সের হিসাবে এখন পর্যন্ত মারা যাওয়াদের মধ্যে শূন্য থেকে ১০ বছরের মধ্যে রয়েছে ১৯ জন; যা শূন্য দশমিক ৫৩ শতাংশ। ১১ থেকে ২০ বছরের মধ্যে ৩৪ জন; যা শূন্য দশমিক ৯৫ শতাংশ। ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৯১ জন; যা দুই দশমিক ৫৩ শতাংশ। ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২২৯ জন; যা ছয় দশমিক ৩৮ শতাংশ। ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪৯১ জন; যা ১৩ দশমিক ৬৭ শতাংশ। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এক হাজার ১৪ জন; যা ২৮ দশমিক ২৪ শতাংশ এবং ৬০ বছরের বেশি রয়েছেন এক হাজার ৭১৩ জন; যা ৪৭ দশমিক ৭০ শতাংশ।

আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে মারা গেছেন ১৮ জন। এছাড়া চট্টগ্রাম, রংপুর এবং ময়মনসিংহ বিভাগে দুই জন করে, রাজশাহী ও সিলেট বিভাগে চার জন করে এবং খুলনা ও বরিশাল বিভাগে একজন করে মারা গেছেন।

এ পর্যন্ত বিভাগ ভিত্তিক বিশ্লেষণে ঢাকা বিভাগে মারা গেছেন এক হাজার ৭১৮ জন; যা ৪৭ দশমিক ৮৪ শতাংশ। চট্টগ্রাম বিভাগে ৮২৭ জন; যা ২৩ দশমিক শূন্য তিন শতাংশ। রাজশাহী বিভাগে ২৩৩ জন; যা ছয় দশমিক ৪৯ শতাংশ। খুলনা বিভাগে ২৭৯ জন; যা সাত দশমিক ৭৭ শতাংশ। বরিশাল বিভাগে ১৩৯জন; যা তিন দশমিক ৮৭ শতাংশ। সিলেট বিভাগে ১৭০ জন; যা চার দশমিক ৭৩ শতাংশ। রংপুর বিভাগে ১৪৫ জন; যা চার দশমিক শূন্য চার শতাংশ এবং ময়মনসিংহ বিভাগে ৮০ জন; যা দুই দশমিক ২৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থতার সংখ্যা বিভাগ ভিত্তিতে, ঢাকা বিভাগে ৬৩০ জন, চট্টগ্রাম বিভাগে ২৮০জন, রংপুর বিভাগে ১৪০ জন, খুলনা বিভাগে ১৬৯ জন, বরিশাল বিভাগে ৬৪ জন, রাজশাহী বিভাগে ২৯১ জন, সিলেট বিভাগে ৩৬ জন এবং ময়মনসিংহ বিভাগে সুস্থ হয়েছেন ১৪২ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন এক হাজার ৭৯৮ জন, ছাড় পেয়েছেন এক হাজার ৯৩৫ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন চার লাখ ৩৬ হাজার ৭৭৯ জন এবং ছাড়া পেয়েছেন তিন লাখ ৮৯ হাজার ১৭৩ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪৭ হাজার ৬০৬ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ৭৩৯জন, ছাড়া পেয়েছেন ৬৮৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৬০ হাজার ৭৫৯ জন এবং ছাড়া পেয়েছেন ৪০ হাজার ৯৯৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ৭৬৩ জন।
সড়ক-মহাসড়কে সরকার নির্ধারিত গতিসীমা মানছেন না চালকরা। বেপরোয়াই চলছে গাড়ি। এ নিয়ে বিশেষজ্ঞরা বলছেন, সড়কে গতিসীমা বিজ্ঞান সম্মত নয়, দুর্ঘটনা কমাতে আগে ফেরাতে হবে শৃঙ্খলা। এ অবস্থায় প্রয়োজনে নীতিমালা...
দেশের ২৭ জেলায় ছড়িয়েছে বিষধর সাপ রাসেলস ভাইপার। বেশি ছড়াচ্ছে পদ্মা নদীর তীরবর্তী জেলাগুলোতে। এই তথ্য সরকারের ভেনম রিসার্চ সেন্টারের। গবেষকেরা বলছেন, অনুকূল আবহাওয়ার কারণেই ছড়াচ্ছে রাসেলস ভাইপার। এই...
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে রাষ্ট্রীয় সফরে আগামী শুক্রবার (২১ জুন) নয়াদিল্লী যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ দ্বিপাক্ষিক সফর উপলক্ষে শুক্র ও শনিবার প্রধানমন্ত্রী ও তাঁর...
ভারতের সঙ্গে চলতি গঙ্গার পানিবণ্টন চুক্তিই নবায়ন করতে আগ্রহী বাংলাদেশ। এ নিয়ে শিগগিরই দুই দেশ কাজ শুরু করবে বলে জানিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী। তবে বিশেষজ্ঞরা বলছেন, ২০২৬ সাল চুক্তির মেয়াদ শেষ...
গ্রীষ্মের প্রচণ্ড গরমের পর এসেছে বর্ষাকাল। তবে বর্ষার কয়েকটা দিন পার হয়ে গেলেও অনেক জায়গায় বৃষ্টির দেখা মেলেনি। প্রকৃতি থেকে গরম যাচ্ছে যাচ্ছে করেও যাচ্ছে না। দেশের কোথাও কোথাও হয়ত মেঘলা আকাশ, আবার...
সারা দেশে ছড়িয়ে পড়েছে রাসেলস ভাইপার আতঙ্ক। এটি একটি বিষধর সাপ। দীর্ঘদিন বাংলাদেশে দেখা না গেলেও নতুন করে বেশ কয়েকটি জেলায় এ সাপের আবির্ভাব ঘটেছে। চট্টগ্রামের ভেনম রিসার্চ সেন্টার জানিয়েছে, সম্প্রতি...
সিলেটে বন্যা ও জলাবদ্ধতা প্রতিরোধে নদী খননে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। আজ বৃহস্পতিবার দুপুরে সিলেটে বন্যাদুর্গত এলাকা ও সুরমা নদী পরিদর্শন শেষে...
দেশে চলমান বৃষ্টিপাত আগামী পাঁচ দিন ঢাকাসহ সারা দেশে অব্যাহত থাকার পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। আজ বৃহস্পতিবার রাষ্ট্রীয় সংস্থাটির নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.