সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

জামিন পাননি ডেসটিনির এমডি রফিকুল আমিন

আপডেট : ২০ আগস্ট ২০২০, ০৮:৩২ পিএম
অর্থপাচার মামলায় ডেসটিনির ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমিনকে জামিন দেয়নি হাইকোর্ট। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ আজ বৃহস্পতিবার এ আদেশ দেন। একই সঙ্গে ৬ মাসের মধ্যে বিচারিক আদালতে মামলা দুটি নিষ্পত্তির নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

আদালতে রফিকুল আমিনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী আবদুল মতিন খসরু ও এম মঈনুল ইসলাম। দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক শুনানিতে ছিলেন।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জানান, আত্মসাৎ করা ৪ হাজার ১১৯ কোটি টাকার মধ্যে ৯৬ কোটি টাকা বিদেশে পাচারের অভিযোগ আনা হয় দুই মামলায়। গত বছর ২৪ অগাস্ট এ দুই মামলায় বিচার শুরু হয়। এতে জামিন না পেয়ে হাইকোর্টে আপিল করেন রফিকুল আমিন। শুনানি শেষে তা খারিজ করে দেয় হাইকোর্ট। দুদকের নোটিশে সম্পদের হিসাব বিবরণী জমা না দেয়ার মামলায় রফিকুল আমীনকে ইতোমধ্যেই তিন বছরের কারাদণ্ড দিয়েছে বিচারিক আদালত।

রাজধানীর কলাবাগান থানায় ২০১২ সালে দুটি অর্থপাচার মামলা করে দুদক। তদন্ত শেষে ২০১৪ সালের ৫ মে আদালতে অভিযোগপত্র দেয়া হয়। দুদকের তদন্ত প্রতিবেদনে বলা হয়, ৩৪টি ব্যাংকে ডেসটিনির নামসর্বস্ব প্রজেক্টের নামে টাকা জমা করা হতো।
ঈদুল আজহা উপলক্ষে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আজ সোমবার সকালে সরকারি বাসভবন গণভবনে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন...
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ব্যবস্থাপনায় হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়েছে পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত। আজ সোমবার সকাল সাড়ে ৭টায় এই জামাত অনুষ্ঠিত হয়। 
বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হয়েছে ঈদুল আজহার প্রথম জামাত। আজ সোমবার সকাল ৭টার এই প্রথম জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা এহসানুল হক। আর মুকাব্বির ছিলেন...
ইসলাম ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা আজ সোমবার। যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে রাজধানীসহ সারা দেশে মুসলিম সম্প্রদায় ঈদুল আজহা উদযাপন করছেন। মহান আল্লাহর অপার...
লোডিং...
পঠিতনির্বাচিত

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.