সেকশন

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

স্বাস্থ্যের আবজাল কারাগারে

আপডেট : ২৬ আগস্ট ২০২০, ০৭:১৮ পিএম
বিপুল অবৈধ সম্পদ অর্জন ও ও দুর্নীতির দায়ে আলোচিত স্বাস্থ্য অধিদপ্তরের বরখাস্ত কর্মচারী আবজাল হোসেনকে দুদকের দুই মামলায় জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।

দীর্ঘদিন পালাতক থাকার পর আজ ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন আবজাল। শুনানি শেষে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক কে এম ইমরুল কায়েস।

মামলার নথি থেকে জানা যায়, ২৬৩ কোটি ৭৬ লাখ টাকা এবং ২০ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের দায়ে পৃথক দুটি মামলা করে দুদক। গত বছর দুদকের অনুসন্ধানে আবজালের বিপুল অবৈধ সম্পদের খোঁজ মেলে।

দুদকের তথ্য অনুযায়ী, আবজাল সব মিলিয়ে ৩০ হাজার টাকার মতো বেতন পান। অথচ চড়েন হ্যারিয়ার ব্র্যান্ডের গাড়িতে। ঢাকার উত্তরায় তার ও তার স্ত্রীর নামে বাড়ি আছে পাঁচটি। আরেকটি বাড়ি আছে অস্ট্রেলিয়ার সিডনিতে। রাজধানী ছাড়াও দেশের বিভিন্ন এলাকায় আছে অন্তত ২৪টি প্লট ও ফ্ল্যাট। দেশে-বিদেশে আছে বাড়ি-মার্কেটসহ অনেক সম্পদ। এসব সম্পদের বাজারমূল্য হাজার কোটি টাকারও বেশি।

এই দম্পতির বিরুদ্ধে অনুসন্ধানে নেমে গত বছরের ১০ জানুয়ারি আবজালকে জিজ্ঞাসাবাদ করে দুদক। রুবিনা খানমকে জিজ্ঞাসাবাদের জন্য গত বছরের ১৭ জানুয়ারি দুদকে হাজির থাকতে বলা হলেও তিনি সময় চেয়ে আবেদন করেন। এর আগে আবজাল ও রুবিনার বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দেয় দুদক।

অফিস সহকারী বা কেরানি হিসেবে চাকরি নিলেও আবজাল হোসেন অল্প সময়ের মধ্যে স্বাস্থ্য অধিদপ্তরে ক্ষমতাশালী হয়ে ওঠেন। সংশ্লিষ্ট ব্যক্তিদের তথ্যমতে, বিএনপি আমলে নিয়োগ পেলেও সব আমলেই সমানভাবে প্রভাবশালী ছিলেন তিনি।

নিয়োগ-বদলি বাণিজ্য, টেন্ডারবাজি, ঠিকাদারি নিয়ন্ত্রণ, কাজ না করে বিল তুলে নেওয়ার মতো কাজগুলো করেছেন আবজাল। এর মাধ্যমে বিপুল বিত্তবৈভব গড়ে তুলেছেন বলে স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীদের অভিযোগ।


/এম-আই/
বিসিএস (শুল্ক ও আবগারি) ক্যাডারের কর্মকর্তা সুরেশ চন্দ্র বিশ্বাসকে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অ্যাপিলেট ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট পদে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি ছাগলকাণ্ডে সমালোচিত মো. মতিউর...
সময় চেয়েও দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হননি সাবেক পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। উল্টো আত্মপক্ষ সমর্থন করে গত বৃহস্পতিবার দুদকে চিঠি দিয়েছেন। এখন বেনজীরের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া...
আওয়ামী লীগ থেকে খসে পড়া তারারা আর কখনোই জ্বলে উঠতে পারেনি, নিভে গেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিক...
রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস-মেকার লাগানোর কাজ শুরু করেছে বিশেষজ্ঞ চিকিৎসক দল। রোববার বিকেলে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম...
গোপালগঞ্জে আগুনে পুড়ে গেছে ছয়টি দোকান। এতে অন্তত ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। আজ সোমবার ভোররাত ৩টার দিকে সদর উপজেলার তেবাড়িয়া বাজারে এ অগ্নিকাণ্ড ঘটে।
লোডিং...

এলাকার খবর

By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.