সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

বঙ্গবন্ধুর নামও মুছে ফেলার চেষ্টা করেছিল দখলদাররা

আপডেট : ৩১ আগস্ট ২০২২, ০৫:০৫ পিএম
ক্ষমতা দখলদাররা শুধু জাতির পিতাকেই হত্যা করেনি, তার নামও মুছে ফেলার চেষ্টা করেছিলো বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় এ কথা জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু নিজেও বিশ্বাস করেননি দেশের মানুষ তাকে হত্যা করতে পারে। তার মৃত্যুর পর বিজয়ের ইতিহাস বিকৃতের চেষ্টা করা হয়েছিলো।

পরে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দল হিসেবে আওয়ামী লীগ গঠনের জন্য মন্ত্রীত্ব ছেড়েছিলেন। তার পাশাপাশি বঙ্গমাতাও দলের গুরুত্বপূর্ণ সময়গুলোয় সঠিক সিদ্ধান্ত গ্রহণ করেছিলেন। জেলে থাকা দলের নেতাকর্মীদের পরিবারকে দেখাশুনা করতেন তিনি।

দেশ ও মানুষের জন্য কাজ করতে বঙ্গবন্ধুকে সব ধরণের সহায়তা করেছেন। দুঃসময়ে ছাত্রলীগকে সংগঠিত রাখতে ঐতিহাসিক ভূমিকা রেখেছেন বঙ্গমাতা।

পরে ছাত্রলীগ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, দেশের যেকোনো সংকট নিরসনে সবসময় বলিষ্ঠ ভূমিকা পালন করেছে সংগঠনটি।
চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় নিজেদের প্রস্তুত করতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নইলে দেশের অগ্রগতি হবে না। শিক্ষার উপর জোর দেয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।
বিদ্যুত, জ্বালানি ও পানি ব্যবহারসহ সবক্ষেত্রে সবাইকে সাশ্রয়ী হতে আবারো আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারযার অবস্থান থেকে কৃষির উপর জোর দিতে হবে।
ছাত্রলীগে (আলতু-ফালতু) বাজে কাউকে না নিতে নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, সম্পদের লোভ পরিহার করে সঠিক আদর্শে নিজেদের গড়ে তুলে দেশের সেবায় নিয়োজিত হতে ছাত্রলীগের প্রতি আহ্বান প্রধানমন্ত্রী। সম্পদ যে কাউকে বাঁচাতে পারে না তা করেনার সময় প্রমাণ হয়েছে বলে ছাত্রলীগের নেতাকর্মীদের সতর্ক করলেন প্রধানমন্ত্রী।
বঙ্গবন্ধু যে সুখী সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন তা বাস্তবায়ন করাই লক্ষ্য বলে জানান প্রধানমন্ত্রী।
রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আজ সোমবার বঙ্গভবনে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা, কূটনীতিক এবং অভিজাত সমাজের সদস্যদের জন্য ঈদুল আজহা উপলক্ষে এক সংবর্ধনার আয়োজন করেছেন। 
বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হয়েছে ঈদুল আজহার প্রথম জামাত। আজ সোমবার সকাল ৭টার এই প্রথম জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা এহসানুল হক। আর মুকাব্বির ছিলেন...
ইসলাম ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা আজ সোমবার। যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে রাজধানীসহ সারা দেশে মুসলিম সম্প্রদায় ঈদুল আজহা উদযাপন করছেন। মহান আল্লাহর অপার...
সেন্টমার্টিন নিয়ে গুজবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইএসপিআর এই আহ্বান জানিয়েছে। এ সময় সেন্টমার্টিনের নিকট সমুদ্রে...
জটিল সমীকরণের ধারে কাছেও যেতে পারেনি নেদারল্যান্ডস। সেন্ট লুসিয়াতে শ্রীলঙ্কার কাছে পাত্তাই পায়নি ডাচরা। টুর্নামেন্টে বিদায় ঘণ্টা বাজার পর জ্বলে ওঠা লঙ্কানরা আগ্রাসী ব্যাটিং করে নেদারল্যান্ডসকে ২০২...
কোরবানি ঈদে গরু বা মুরগি যেটাই রান্না করা হোক না কেন, সঙ্গে থাকা দরকার পোলাও। কারণ মাংসের সঙ্গে পোলাও আমাদের সবার পছন্দ। অতিথি আপ্যায়নে নতুন কিছু রাখতে চাইলে রান্না করতেই পারেন মজাদার কাশ্মীরি পোলাও।
ভারতের পশ্চিমবঙ্গে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস নামের একটি যাত্রীবাহী ট্রেনের সঙ্গে একটি মালবাহী ট্রনের সংঘর্ষ হয়েছে। এতে এখন পর্যন্ত পাঁচজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অন্তত ২৫ জন। হতাহতের...
গ্রুপ পর্ব তো কোনো রকমে পার হলো, সামনে সুপার এইটে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে বাংলাদেশের সামনে। সে ধাপ পেরোতে গেলে সব বিভাগে ভালো করতে হবে। আজ নেপালের বিপক্ষে ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক শান্তও একই...
লোডিং...
পঠিতনির্বাচিত

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.