সেকশন

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

দিনে শ্রমিক, রাতে ডাকাতি করতেন তারা: র‍্যাব

আপডেট : ১৩ আগস্ট ২০২২, ০৫:৪৩ পিএম
নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও বন্দর এলাকা থেকে অস্ত্রসহ ৬ ডাকাতকে গ্রেপ্তার করেছে র‍্যাব। সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক বলেন, চক্রটির সদস্যরা দিনে দিনমজুরি করতো আর রাতে সড়কে অবস্থান নিয়ে পিকআপ বা ট্রাকের গতিরোধ করে ডাকাতি করতো। এসময় তাদের সাথে থাকতো ধারালো অস্ত্র। ডাকাত চক্রটির মূল টার্গেট গার্মেন্টস পণ্য।

শনিবার রাজধানীর কারওয়ান বাজারে এক ব্রিফিংয়ে একথা জানায় র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

সংস্থাটির পরিচালক বলেন, শুক্রবার রাতে গ্রেপ্তার হয় ডকাত দলের সদস্য মূসা, নাঈম, শামিম, রনি, আবু সুফিয়ান ও মামুনকে। একই সাথে ২ জন ভুক্তভোগী এবং ডাকাতির মালামালসহ একটি পিকআপ উদ্ধার করা হয়।

র‍্যাব কর্মকর্তা বলেন, বেশ কয়েক বছর ধরে ১০ থেকে ১২ জনের ডাকাত দলের চক্রটি নারায়ণগঞ্জের সোনারগাঁ, রূপগঞ্জ ও আড়াইহাজার এলাকার বিভিন্ন মহাসড়কে নিয়মিত ডাকাতি করছিলেন। এদের মধ্যে পেশায় কেউ পোশাকশ্রমিক, চালক, চালকের সহযোগী, আবার কেউ রাজমিস্ত্রি ও কাপড়ের দোকানের কাটিং মাস্টার। দিনে ভিন্ন পেশায় নিয়োজিত থাকলেও রাতে তাঁরা ডাকাতিতে অংশ নেন।

চক্রটি তিনটি দলে ভাগ হয়ে ডাকাতি করত বলে সংবাদ সম্মেলনে জানান খন্দকার আল-মইন, তিনি বলেন, একটি দল বিভিন্ন পোশাকে পণ্যবাহী ট্রাক ও মহাসড়কে চলাচলকারী পণ্যবাহী যানবাহন সম্পর্কে তথ্য সংগ্রহ করে। তারাই ডাকাতির জন্য সম্ভাব্য স্থান নির্ধারণ করেন।
আর দ্বিতীয় দলটি যাত্রীবাহী বাস নিয়ে মহাসড়কে অবস্থানের পর পণ্যবাহী যানবাহনটির পিছু নেয়। সুবিধাজনক স্থানে এ চক্রের সদস্যরা যাত্রীবাহী বাস দিয়ে পণ্যবাহী পরিবহনের গতি রোধ করে। পরে পণ্যবাহী পরিবহনের চালক ও তাঁর সহকারীকে বাসে উঠিয়ে পণ্যবাহী পরিবহনটি নিয়ন্ত্রণে নেয়। বাসে তুলেই তাঁদের হাত, পা ও মুখ বেঁধে ফেল দেয়া হয় বলেও জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক।

তৃতীয় দলে চক্রের প্রধান মুসা এবং অন্য এক সদস্য পণ্যবাহী পরিবহনটি নিয়ে সটকে পড়েন। দলের অন্য সদস্যরা চালক ও সহকারীকে জিম্মি করে কখনো কখনো মুক্তিপণ আদায় করে ছেড়ে দেন। আবার কখনো এমনিতেই কোনো নির্জনস্থানে তাঁদের ফেলে পালিয়ে যান। ডাকাত দলের প্রধান মুসা ডাকাতির পর গাড়ি পূর্বনির্ধারিত স্থানে নিয়ে মালামাল বিক্রি করে দেন। পণ্যবাহী গাড়িটিও তাঁরা বিক্রির চেষ্টা করেন। তবে বিক্রি করতে না পারলে কোনো নির্জন স্থানে গাড়িটি ফেলে যান।

চক্রের সদস্যদের বিষয়ে র‍্যাবের এই কর্মকর্তা বলেন, চক্রের প্রধান মূসা নেতৃত্বে সম্প্রতি ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে বেশ কয়েকটি ডাকাতির ঘটনা ঘটেছে। জানান, প্রতিটি ডাকাতিতে তিনি অংশগ্রহণ করেন। তাঁর নামে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এর আগে ডাকাতির মামলায় গ্রেপ্তার হয়ে কারাভোগ করেছেন বলেও জানান র‍্যাব কর্মকর্তা।
/আর.এম/

ভারতীয় গানের চ্যানেল টি–সিরিজকে হটিয়ে সাবস্ক্রাইবারের ভিত্তিতে সবচেয়ে বড় চ্যানেলের স্থান দখল করেছেন মিস্টারবিস্ট। গত ৫ বছর ধরেই শীর্ষ স্থান ধরে রেখেছিল মিউজিক ভিডিও ভিত্তিক চ্যানেল টি–সিরিজ। 
বেস্ট আরবান রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২৪ পেলেন ইনডিপেনডেন্ট টেলিভিশনের অনুসন্ধানীমূলক অনুষ্ঠান তালাশের জ্যেষ্ঠ প্রতিবেদক নাজমুল সাঈদ। তালাশে 'ফ্ল্যাটের আশায় নিঃস্ব তারা' শিরোনামে প্রকাশিত...
প্রায় ৮ লাখ পেনশনার ইএফটির মাধ্যমে মাসের প্রথম কর্মদিবসেই পেনশন পাচ্ছেন বলে জানিয়েছেন অতিরিক্ত হিসাব মহানিয়ন্ত্রক এ এইচ এম শামসুর রহমান। জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনার আওতায় শুদ্ধাচার...
যোগাযোগ বিটের সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ফর রেল অ্যান্ড রোডের (আরআরআর) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক প্রথম আলোর বিশেষ প্রতিনিধি মোঃ আনোয়ার হোসেন আর সাধারণ সম্পাদক হয়েছেন দৈনিক আমাদের সময়ের...
ঈদুল আজহায় মুক্তি পাচ্ছে শাকিব খান অভিনীত সিনেমা ‘তুফান’। এর মাধ্যমে ঢালিউডে প্রথমবার শাকিব খানের সঙ্গে জুটি বেঁধেছেন টলিউডের মিমি চক্রবর্তী। সম্প্রতি সিনেমাটির মুক্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে...
খাগড়াছড়িতে নির্মাণকাজ শেষ হওয়ার ৪ মাস শেষ না হতেই মহাসড়কে ফাটলের সৃষ্টি হয়েছে। খাগড়াছড়ি-চট্টগ্রাম মহাসড়কের আলুটিলা সড়কে অন্তত ৩০০ ফুটের বেশি অংশজুড়ে ফাটল দেখা দিয়েছে। এ ছাড়া সড়কটির বেশ কিছু অংশ...
এবারের ঈদযাত্রা স্বস্তিকর হয়েছে দাবি করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাস্তার জন্য কোন যানজট হচ্ছে না। শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.