সেকশন

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

পি কে হালদারের দুই নারী সহযোগী গ্রেপ্তার

আপডেট : ২৪ আগস্ট ২০২২, ০৪:১২ পিএম
দেশ থেকে হাজার হাজার কোটি টাকা পাচারকারী পি কে হালদারের সহযোগী দুই নারীকে গ্রেপ্তার করা হয়েছে। দেশ ত্যাগের প্রস্তুতি নেওয়ার সময় বুধবার সকালে তাদের গ্রেপ্তারের কথা জানিয়েছে র‍্যাব-৩।

বুধবার সকালে কাওরানবাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বাহিনীটির মুখপাত্র খন্দকার আল মঈন জানান, গ্রেপ্তারকৃত দুজনের নামে ভুয়া প্রতিষ্ঠানের কাগজপত্র দেখিয়ে প্রায় ১০০ কোটি টাকা ঋণ নেওয়া হয়। মূলত এই প্রতারণার সঙ্গে গ্রেপ্তারকৃত দুইজনের বাবা পিপলস লিজিংয়ের তৎকালীন পরিচালক খবির উদ্দিন আহমেদ সরাসরি জড়িত বলে জানায় সংস্থাটি।

শুধু দুই মেয়ে নয় পরিবারের অন্যান্য সদস্যদের নামেও খবির উদ্দিন ভুয়া কাগজপত্র দেখিয়ে প্রায় দুই শত কোটি টাকা ঋণ নেয়। যার একটি টাকাও পরবর্তীতে ফেরত দেওয়া হয়নি বলে জানায় সংস্থাটি। পরে পরিবারের দুই সদস্য তানিয়া ও শারমিনকে গ্রেপ্তার করে র‍্যাব।

সংবাদ সম্মেলনে বলা হয়, ২৮ জুলাই খবির উদ্দিনের দুই মেয়ে দেশে আসেন বলে র‌্যাবের কাছে খবর আসে। এরপর থেকেই গোয়েন্দা ও র‌্যাব ৩ সদস্যরা তাদের সন্ধানে অভিযানে নামে।

র‍্যাব বলছে, প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারের এই দুই সহযোগী ২০০৩ এবং ২০০৪ সাল থেকে কানাডায় বসবাস করেন। আদালতের নিষেধ ভেঙে দেশ ছাড়ার পরিকল্পনায় ভোররাতে অ্যাম্বুলেন্সে করে বিমানবন্দরে পৌঁছান শারমিন ও তানিয়া। আটকের পর তারা নাম পরিচয় গোপান করারও চেষ্টা করেন।

কেন তারা ঢাকায় এসেছিলেন প্রশ্ন করলে র‌্যাব কর্মকর্তা মঈন বলেন, তাদের বক্তব্য অনুযায়ী, একটি পারিবারিক প্রোগ্রামে অংশ নিতে তারা ঢাকায় আসেন। পুরোটা সময় তারা আত্মগোপনে ছিলেন।

কয়েক হাজার কোটি টাকা পাচারের অভিযোগে গত ১৪ মে পলাতক পি কে হালদারকে পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলা থেকে গ্রেপ্তার করে ভারতের আর্থিক দুর্নীতি সংক্রান্ত তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। গ্রেপ্তারের আগে রাজ্যের বিভিন্ন স্থানে পি কে হালদারের প্রাসাদের মতো বাড়িসহ বিপুল পরিমাণ সম্পদের সন্ধান পায় ইডি।

/ই.হ/
ভারতীয় গানের চ্যানেল টি–সিরিজকে হটিয়ে সাবস্ক্রাইবারের ভিত্তিতে সবচেয়ে বড় চ্যানেলের স্থান দখল করেছেন মিস্টারবিস্ট। গত ৫ বছর ধরেই শীর্ষ স্থান ধরে রেখেছিল মিউজিক ভিডিও ভিত্তিক চ্যানেল টি–সিরিজ। 
বেস্ট আরবান রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২৪ পেলেন ইনডিপেনডেন্ট টেলিভিশনের অনুসন্ধানীমূলক অনুষ্ঠান তালাশের জ্যেষ্ঠ প্রতিবেদক নাজমুল সাঈদ। তালাশে 'ফ্ল্যাটের আশায় নিঃস্ব তারা' শিরোনামে প্রকাশিত...
প্রায় ৮ লাখ পেনশনার ইএফটির মাধ্যমে মাসের প্রথম কর্মদিবসেই পেনশন পাচ্ছেন বলে জানিয়েছেন অতিরিক্ত হিসাব মহানিয়ন্ত্রক এ এইচ এম শামসুর রহমান। জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনার আওতায় শুদ্ধাচার...
যোগাযোগ বিটের সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ফর রেল অ্যান্ড রোডের (আরআরআর) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক প্রথম আলোর বিশেষ প্রতিনিধি মোঃ আনোয়ার হোসেন আর সাধারণ সম্পাদক হয়েছেন দৈনিক আমাদের সময়ের...
যোগ করা সময়ে জার্মানির ত্রাণকর্তা রূপে হাজির হন নিকলাস ফুলক্রুগ। বরুশিয়া ডর্টমুন্ড স্ট্রাইকারের দুর্দান্ত হেডে সমতায় ফেরে জার্মানি। শেষ পর্যন্ত ১-১ ড্র হওয়ায় গ্রুপের শীর্ষে থেকে শেষ ষোলোতে উঠেছে...
অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৩৫ রানের সংগ্রহ পায় উইন্ডিজ। মাঝে বৃষ্টি বাগড়া দিলে দক্ষিণ আফ্রিকার নতুন লক্ষ্য দাঁড়ায় ১৭ ওভারে ১২৩ রান। এ রান...
লোডিং...

এলাকার খবর

By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.